Advertisement
Advertisement
Adipurush Collection

তুমুল বিতর্কের জের! চতুর্থ দিনে বক্স অফিসে মুখ থুবড়ে পড়ল ‘আদিপুরুষ’

মোট কত টাকার ব্যবসা করল ছবিটি?

Adipurush reportedly crashes box office on Day 4 | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:June 20, 2023 8:47 pm
  • Updated:June 20, 2023 8:47 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৫০০ কোটি বাজেটের ছবি। ঘটা করে সিনেমা হলে মুক্তি পেয়েছে। প্রচারে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিয়েছেন পরিচালক-অভিনেতারা। কিন্তু মুক্তির পর থেকেই বিতর্কে ‘আদিপুরুষ’ (Adipurush)। VFX সর্বস্ব রামায়ণ অধিকাংশ দর্শকের পছন্দ হয়নি। হনুমানের সংলাপ নিয়েও প্রবল আপত্তি উঠেছে। এত কিছুর মধ্যেও উইকএন্ডে বেশ ভাল ব্যবসা করেছিল প্রভাস-কৃতীর সিনেমা। কিন্তু চতুর্থ দিনেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়ল।

 

Advertisement
 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Kriti (@kritisanon)

Advertisement

মুক্তির দিনই ১৪০ কোটি টাকার ব্যবসা করে ‘আদিপুরুষ’। শনিবার ও রবিবার ছবির আয় ছিল ১০০ কোটি এবং একশো কোটি। অর্থাৎ রবিবার পর্যন্ত ছবির মোট হয় ছিল ৩৪০ কোটি টাকা। তিন দিনের আয়ের এই পরিমাণ খোদ কৃতী স্যাননও জানিয়েছিলেন।

[আরও পড়ুন: নিষিদ্ধ হোক ‘আদিপুরুষ’, প্রধানমন্ত্রীকে চিঠি লিখে একজোট অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স]

কিন্তু, সোমবারই হল ছন্দপতন। সংবাদসংস্থা ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত খবর অনুযায়ী, চতুর্থ দিনে মাত্র ৩৫ কোটি আয় হয়েছে ‘আদিপুরুষ’-এর। অর্থাৎ আয়ের হার ৭৫ শতাংশেরও বেশি কমে গিয়েছে। চলচ্চিত্র বিশেষজ্ঞ তরণ আদর্শ লেখেন, “নেতিবাচক মন্তব্যের প্রভাব পড়েছে। উইকএন্ডে দুর্দান্ত ব্যবসা করার পর সোমবার মুখ থুবড়ে পড়েছে আদিপুরুষ।”

Review of the movie Adipurush

প্রসঙ্গত, প্রভাস-কৃতীর ছবি নিয়ে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্য়াসোসিয়েশনও ক্ষুব্ধ। শীঘ্রই ‘আদিপুরুষ’কে নিষিদ্ধ করতে হবে। এই ছবি শুধু সিনেমাহলে নয়, ওটিটিতেও যাতে দেখানো না হয় তার জন্য কড়া পদক্ষেপ নিতে হবে। এমন দাবি জানিয়ে সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠানো হয়েছে। শুধু তাই নয়, এই চিঠিতে আদিপুরুষের পরিচালক ওম রাউত এবং চিত্রনাট্য়কার মনোজ মুন্তাসিরকে গ্রেপ্তার করার দাবিও তোলা হয়েছে।

[আরও পড়ুন: ‘বজরংবলী তো ভগবান নন!’, বিস্ফোরক মন্তব্য ‘আদিপুরুষ’ ছবির চিত্রনাট্যকার মনোজ মুন্তাসিরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ