BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘Kabul’কে বাঁচান’, মহিলা পরিচালকের কাতর আরজি ফেসবুকে শেয়ার করলেন Sreelekha-Anik

Published by: Suparna Majumder |    Posted: August 16, 2021 10:21 am|    Updated: August 16, 2021 10:21 am

Afghanistan Crisis: Sreelekha Mitra and Anik Dutta shares Director Sahraa Karimi's post | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমার কাবুলকে বাঁচান। সোশ্যাল মিডিয়ায় এই কাতর আবেদন জানিয়েছিলেন আফগান পরিচালক সাহরা করিমি (Sahraa Karimi)। তালিবান দখলে যখন ‘কাবুলিওয়ালার দেশ’, তখন প্রাণ ভয়ে পালাতে দেখা গিয়েছে তাঁকে। পরিচালকের বার্তা শেয়ার করে একই আবেদন জানালেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) এবং পরিচালক অনীক দত্ত (Anik Dutta)।

Sreelekha mItra shares Anik Dutta's FB post

শনিবার রাতে মাজার-ই-শরিফ ও রবিবার সকালে জালালাবাদের মতো দু’টি গুরুত্বপূর্ণ শহর দখল করে ফেলেছিল তালিবানরা (Taliban) । তখনই বোঝা গিয়েছিল এবার কাবুলের(Kabul) দখল নিতে চলেছেন তারা। বিপদ বুঝে সাহরা করিমি ফেসবুকে নিজেদের করুণ অবস্থার কথা জানিয়েছিলেন। দীর্ঘ পোস্টে আফগান পরিচালক জানিয়েছিলেন, তাঁর দেশের নিরাপরাধ মানুষজন, বিশেষ করে বিনোদন জগতের সঙ্গে যুক্ত মানুষদের বাঁচানোর জন্য।

Afgan Director Sahraa Karimi

[আরও পড়ুন: ‘জন্মদিনের সেরা উপহার’, মুখ্যমন্ত্রী Mamata Banerjee শুভেচ্ছাবার্তা পেয়ে আপ্লুত Srabanti]

কীভাবে মহিলা ও শিশুদের উপর তালিবানরা অত্যাচার চালিয়ে যাচ্ছে, সেই কথাও নিজের পোস্টে তুলে ধরেন সাহরা। জানান, জনপ্রিয় এক কমেডিয়ানকে নির্মমভাবে খুন করেছে তালিবানরা। তাদের হাতে খুন হয়েছে কবি ও সরকারের তথ্য-সংস্কৃতি বিভাগের প্রধান। কয়েকজনকে প্রকাশ্যে ফাঁসি দেওয়া হয়েছে বলেও জানান আফগান পরিচালক। সারা বিশ্বের বিনোদন জগতের কাছে সাহায্য চান তিনি। পাশে দাঁড়ানোর কাতর আবেদন জানান।

সাহরার পোস্টটি কমলেশ্বর মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, বাদশা মৈত্র, দেবদূত ঘোষ, অর্ঘ্যকমল মিত্র, দেবজ্যোতি মিশ্র, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, জিতু কমল, আদিত্য বিক্রম সেনগুপ্ত, তথাগত ঘোষ, সায়নী গুপ্ত, অনিরুদ্ধ রায় চৌধুরীকে ট্যাগ করেছেন অনীক দত্ত। পোস্টটি শেয়ার করে শ্রীলেখা মিত্র লিখেছেন, “আপনারা সকলে, বিশেষ করে আমার মিডিয়ার বন্ধুরা এর বিরুদ্ধে সোচ্চার হোন। এটা ঐক্যবদ্ধ হওয়ার সময়। তালিবানদের হাত থেকে মুক্তি পেতে ওঁদের সাহায্য করুন।” উল্লেখ্য, সাহরা পোস্টটি কাবুল তালিবানদের কবজায় আসার আগে করেছিলেন। ২১ ঘণ্টা আগের একটি ইনস্টাগ্রাম পোস্টে তাঁকে দেশ ছেড়ে দৌড়ে পালাতে দেখা যায়।  ইতিমধ্যেই কাবুলে কারফিউ জারি করা হয়েছে। UAE’তে পালিয়েছেন সেদেশের প্রতিরক্ষা মন্ত্রী। 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Sahraa Karimi صحرا كريمي (@sahraakarimi)

[আরও পড়ুন: ভাইরাল Bachpan Ka Pyaar গানে চুটিয়ে প্রেম ‘দেশের মাটি’ সিরিয়ালের রাজা ও মাম্পির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে