৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘চোখের বালি’র পর ফের রবীন্দ্রনাথ ঠাকুরের কাহিনি নিয়ে তৈরি ছবিতে ঐশ্বর্যা!

Published by: Suparna Majumder |    Posted: December 7, 2021 11:43 am|    Updated: January 20, 2022 6:51 pm

Aishwarya Rai Bachchan reportedly in Indo-American movie inspired from Rabindranath Tagore | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৩ সালে মুক্তি পেয়েছিল ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘চোখের বালি’। তার প্রায় ১৮ বছর পর ফের রবি-কাহিনি অবলম্বনে তৈরি সিনেমায় অভিনয় করতে চলেছেন ঐশ্বর্যা রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)। এবার ইন্দো-আমেরিকান ছবিতে অভিনয় করবেন তিনি। নাম ‘দ্য লেটার’ (The Letter)। 

 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে একথা জানিয়েছেন ‘দ্য লেটার’ (The Letter) ছবির পরিচালক ইশিতা গঙ্গোপাধ্যায় (Isheeta Ganguly)। পরিচালনার পাশাপাশি থিয়েটার ও গানের জগতের সঙ্গেও যুক্ত ইশিতা। জানান, করোনা (Coronavirus) পরিস্থিতিতে লকডাউনের আগে থেকেই ঐশ্বর্যার সঙ্গে ছবি নিয়ে কথা চলছিল। চিত্রনাট্য শুনে অভিনেত্রীর পছন্দ হয়। তারপরই তিনি অভিনয়ে রাজি হন। 

 

[আরও পড়ুন: জমকালো আয়োজন নয়, সাবেকি বাঙালি সাজে বিয়ে করলেন ‘নাগিন’ খ্যাত অভিনেত্রী সায়ন্তনী]  

ইশিতা জানান, মূলত রবীন্দ্রনাথ ঠাকুরের (Rabindranath Tagore)  ‘তিনকন্যা’ কাহিনির অনুপ্রেরণায় ছবির চিত্রনাট্য তৈরি করা হয়েছে। তবে মা ও মেয়েকে কেন্দ্র করে গল্প এগোবে। কবিগুরুর রচনার আরও কিছু উপাদান ছবিতে লক্ষ্য করা যাবে। যার কেন্দ্রীয় চরিত্র ঐশ্বর্যা। প্রথমে ছবিটি হিন্দি ভাষায় তৈরি করার পরিকল্পনা ছিল ইশিতার। পরে ঐশ্বর্যাই পরামর্শ দেন, এমন ছবি ইংরাজি ভাষায় তৈরি করা উচিত। তাহলে আন্তর্জাতিক দর্শক রিলেট করতে পারবেন। 

 

অ্যাশের কথা শুনেই ইংরাজি ভাষায় ছবি তৈরির প্রস্তুতি নিচ্ছেন ইশিতা। ছবির অন্যান্য ভূমিকায় কারা থাকছেন, সেই সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে শুটিংয়ের প্রস্তুতি নাকি শুরু করে দিয়েছেন ঐশ্বর্যা রাই বচ্চন। ঋতুপর্ণ ঘোষের ‘চোখের বালি’ ছবিতে বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বর্য। বিপরীতে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। জাতীয় পুরস্কার পেয়েছিল ছবিটি। পাশাপাশি আন্তর্জাতিক মহলেও ভীষণভাবে প্রশংসিত হয়েছিল। ঐশ্বর্যার অভিনয়ের পাশাপাশি তাঁর সৌন্দর্যও দর্শকদের মুগ্ধ করেছিল। এবারও তেমন প্রত্যাশায় থাকছেন সিনেপ্রেমীরা। 

 

[আরও পড়ুন: Katrina Kaif and Vicky Kaushal Wedding: ভিকি-ক্যাটরিনার বিয়ের জন্য বন্ধ মন্দিরে যাওয়ার রাস্তা! অভিযোগ রাজস্থানের আইনজীবীর]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে