BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নাগরিকত্ব নিয়ে বিতর্কের মাঝেই ওড়িশার ত্রাণ তহবিলে কোটি টাকা সাহায্য অক্ষয়ের

Published by: Sandipta Bhanja |    Posted: May 7, 2019 2:04 pm|    Updated: May 7, 2019 2:04 pm

Akshay Kumar donated Rs 1 crore to Odisha cyclone Relief Fund

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক ধরেই খবরের শিরোনামে অক্ষয় কুমার। তবে এবার বিতর্কের কারণে নয়। বরং মহৎ কাজের জন্য। সূত্রের খবর অনুযায়ী, ফণীর তাণ্ডবে তছনছ হওয়া ওড়িশায় ১ কোটি টাকা আর্থিক সাহায্য করেছেন অক্ষয় কুমার। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের ত্রাণ তহবিলে ১ কোটি টাকা দিয়েছেন অভিনেতা। ফণীর তাণ্ডবে এখনও বেসামাল অবস্থা ওড়িশার। এখনও বহু মানুষ ঘড়ছাড়া। তবে, রাজ্য ও কেন্দ্রীয় স্তরের আর্থিক সাহায্যে ধীরে ধীরে সামলে উঠছে ওড়িশা। এই কঠিন অবস্থায় ওড়িশার পাশে দাঁড়িয়ে ফের নজির গড়লেন বলিউড স্টার অক্ষয় কুমার।

[আরও পড়ুন :  নাগরিকত্বের পর এবার প্রশ্ন উঠল অক্ষয়ের জাতীয় পুরস্কার নিয়েও! ]

সুশান্ত সিং রাজপুতকেও দেখা গিয়েছে ওড়িশা দুর্গতদের সাহায্যে হাত বাড়িয়ে দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় আরজি রাখতে। তবে, বর্তমানে অক্ষয়ের নাগরিকত্ব নিয়ে গোটা দেশজুড়ে যেরকম হই-হই শুরু হয়েছে, অভিনেতার ওড়িশার পাশে দাঁড়ানো নিয়ে কিন্তু ততটা সরব নন কেউই। তবে, অক্ষয়ের কাছে এটা নতুন কিছু নয়। এর আগেও উদার মনের পরিচয় দিয়েছেন তিনি। কখনও চেন্নাইয়ের বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন তো কখনও সশস্ত্রবাহিনির হিতার্থে ‘ভারত কী বীর’ নামক একটি তহবিলে প্রায় ৫ কোটি টাকা দিয়ে সাহায্য করেছেন এই অভিনেতা। গতবছর কেরলের বন্যা দুর্গতদের জন্যও তিনি সাধ্যমতো আর্থিক সাহায্য করেছিলেন। এছাড়া, ভক্তদেরও অনুরোধ করেছিলেন সেই ত্রাণ তহবিলে টাকা দিয়ে সাহায্য করতে। পুলওয়ামা জঙ্গি হানার সময়ে শহিদ পরিবারের পাশে দাঁড়িয়েছেন অক্ষয়। 

তবে, সম্প্রতি অক্ষয়ের নাগরিকত্ব নিয়ে নানা প্রশ্ন উঠেছে। সঙ্গে প্রশ্ন তোলা হয়েছে তাঁর জাতীয় পুরস্কার পাওয়া নিয়েও। চতুর্থ দফার লোকসভা ভোটে মুম্বইতে ভোট না দেওয়ার পর থেকেই অক্ষয়ের নাগরিকত্ব নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। চিত্রনাট্যকার অপূর্ব আসরানি সোশ্যাল মিডিয়ায় অক্ষয়কে কটাক্ষ করে লেখেন, “কানাডার নাগরিকরা কি ভারতের জাতীয় পুরস্কার পাওয়ার যোগ্যতা রাখেন? জুরি সদস্যরা বোধহয় অক্ষয়ের ব্যাপারে জানতেন না তখন! তাহলে, এখন যখন সবই জানেন সবাই, বিষয়টি কি পুনর্বিবেচনা করা হবে না?”

[আরও পড়ুন :  স্বামী অর্জুনের প্রেমিকা গ্যাব্রিয়েলার জন্য সাধের আয়োজন করছেন মেহের!]

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎকারের পর থেকে ক্রমাগত সমালোচিত হচ্ছেন অক্ষয়। তাঁকে নিয়ে ওঠা এহেন জল্পনার মধ্যেই ওড়িশা দুর্গতদের পাশে দাঁড়াতে বিন্দুমাত্র কুণ্ঠাবোধ করেননি অভিনেতা। তাহলে কি নিছকই ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টায় অক্ষয়? এ প্রশ্ন কিন্তু দানা বেঁধেছে অনেকের মনেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে