২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

ফোর্বসের ধনী তারকাদের তালিকায় নেই শাহরুখ-সলমন, একমাত্র ভারতীয় হিসাবে স্থান পেলেন অক্ষয়

Published by: Bishakha Pal |    Posted: June 5, 2020 12:50 pm|    Updated: June 5, 2020 2:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ধনী সেলিব্রিটি বলতে প্রথমেই মনে আসে শাহরুখ বা সলমনের কথা। তারপরই তালিকায় আসে ক্রমশ অমিতাভ বচ্চন, হৃতিক রোশন বা অন্য প্রথম সারির কোনও নায়ক। অক্ষয় যে ধনী তারকা হতে পারেন না, তেমন নয়। কিন্তু শাহরুখ বা সলমনকে টপকে যাওয়া একপ্রকার অবাস্তব বলেই মনে হত এতদিন। কিন্তু সম্প্রতি ফোর্বস যে ধনী সেলিব্রিটিদের তালিকা প্রকাশ করেছে, তাতে নেই শাহরুখ বা সলমন। এমনকী বিরাট কোহলির মতো তারকাও তালিকায় স্থান পাননি। গোটা তালিকায় ভারতীয়দের মধ্যে একমাত্র রয়েছেন অক্ষয় কুমার।

ফোর্বস বিশ্বের সর্বাধিক বেতনের সেলিব্রিটিদের তালিকা প্রকাশ করেছে। অক্ষয় কুমারই একমাত্র ভারতীয় সেলেব্রিটি যিনি এই তালিকায় স্থান পেয়েছেন। জুন ২০২০ থেকে মে ২০২০ পর্যন্ত তাঁর উপার্জন ১৭০ মিলিন ডলার। তালিকায় ৫২তম স্থানে রয়েছেন তিনি। তালিকার শীর্ষে রয়েছেন ২২ বছর বয়সী কাইলি জেনার। তাঁর আয় ৫৯০ মিলিয়ন মার্কিন ডলার। তাঁর জামাইবাবু ব়্যাপার কেন ওয়েস্ট রয়েছেন তৃতীয় স্থানে। তিনি ২০২০ সালের মে থেকে জুন ২০২০ পর্যন্ত ১৭০ মিলিয়ন ডলার আয় করেছেন। তালিকায় প্রথম দশে রয়েছেন রজার ফেডেরার, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি, অভিনেতা ও কমেডিয়ান টাইলার পেরি, ফুটবলার নেইমার, টেলিভিশন হোস্ট হাওয়ার্ড স্টারন এবং আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেবারন জেমস। অভিনেতা ডোয়েন জনসন রয়েছেন একাদশ স্থানে।

[ আরও পড়ুন: অপেক্ষার অবসান, ১০ জুন থেকে শুরু হচ্ছে বাংলা ধারাবাহিকের শুটিং ]

অক্ষয় কুমারের এই তালিকায় স্থান পাওয়ার প্রধান কারণ তাঁর পারিশ্রমিক। তিনি বিশ্বের চতুর্থ হায়েস্ট পেড অ্যাক্টর। বলিউডে তাঁর পারিশ্রমিকই সবচেয়ে বেশি। গত বছরও তিনি ফোর্বসের ধনী তারকারেদর তালিকায় স্থান পেয়েছিলেন। তবে আগের বছর ৩৩তম স্থানে ছিলেন তিনি৷ সেখান থেকে এ বছর কিছুটা পিছিয়ে এসেছেন। কিন্তু আয়ের নিরিখে তিনি পিছনে ফেলে দিয়েছেন হলিউডের অভিনেতা উইল স্মিথ, অ্যাঞ্জেলিনা জোলি, রিহানা, লেডি গাগা, জেনিফার লোপেজের মত তারকাদের। অক্ষয়ের অই সাফল্যে তাঁকে অভিনন্দন জানিয়েছেন নেটিজেনরা।

[ আরও পড়ুন: ‘বাসু চট্টোপাধ্যায় আমায় নিয়ে বাংলা ছবি করতে চেয়েছিলেন’, স্মৃতিমেদুর অরুণিমা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement