BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একে অপরের অংশ শুট করেছেন রণবীর-আলিয়া, ‘ফ্যামিলি’র ক্যামেরার পিছনের গল্প শোনালেন পরিচালক

Published by: Bishakha Pal |    Posted: April 9, 2020 3:28 pm|    Updated: April 9, 2020 3:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল সাইটে এখন হট টপিক মাল্টিস্টারার শর্ট ফিল্ম ‘ফ্যামিলি’। সাড়ে চার মিনিটের এই ছবিতে কে নেই? শুধু বলিউড নয়, সারা ভারতের তারকারা অভিনয় করেছেন ছবিতে। এখানে যেমন রয়েছেন অমিতাভ বচ্চন, রজনীকান্ত, মোহনলাল চিরঞ্জিবী, তেমনই রয়েছেন রণবীর কাপুর, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া, দলজিৎ দোসাঞ্জ। এমনকী বাংলা থেকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও রয়েছেন ছবিতে। কিন্তু মজার বিষয় হল, সবাই একত্রিত হয়ে শুটিং ফ্লোরে ছবিটি শুট করা হয়নি। হয়েছে প্রত্যেকের বাড়িতে। সবাই এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাহলে কে ক্যামেরার পিছনে কে শুট করল তাঁদের অভিনয়? পরিচালক প্রসূন পান্ডে সম্প্রতি প্রকাশ করেছেন সেই তথ্য।

প্রসূন জানিয়েছেন ছবিতে রণবীর ও আলিয়া একে অপরের অভিনয় ক্যামেরাবন্দি করেছেন। কোয়ারেন্টাইনে একসঙ্গেই থাকছেন তাঁরা। ফলে তৃতীয় কোনও ব্যক্তিকে এক্ষেত্রে দরকার হয়নি। প্রসূন জানিয়েছেন, এই শর্টফিল্মের পিছনের গল্প বেশ মজাদার। ‘ফ্যামিলি’তে অমিতাভ বচ্চনের সিকোয়েন্সগুলো শুট করেছেন অভিষেক বচ্চন। নিক জোনাস শুট করেছেন প্রিয়াঙ্কার সেগমেন্টেগুলি। রজনীকান্তের হয়ে শুটিং করেছেন তাঁর মেয়ে সৌন্দর্য। অভিষেক, সৌন্দর্য বা নিক জোনাস এতটাই সচেতন যে তাঁরা একবারের জন্যও ক্যামেরায় মুখ দেখাননি। দেশজুড়ে করোনার এই সংকটময় পরিস্থিতিতে সামাজিক দূরত্বের গুরুত্ব সম্পর্কে সচেতনতা বাড়াতে তৈরি করা হয়েছে ‘ফ্যামিলি’। সেকথা মনে রেখেছেন সবাই। কেউ বাড়ির বাইরে বের হননি।

[ আরও পড়ুন: মানবিক সোনু সুদ, মুম্বইয়ের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য হোটেলের দরজা খুলে দিলেন ]

কিন্তু গোটা ভারতের সমস্ত দেশের ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে তারকাদের বাড়িতে বসিয়ে একই স্ক্রিপ্টে অভিনয় করানোর পরিকল্পনা কোথা থেকে পেলেন পরিচালক? প্রসূন জানিয়েছেন, আলিয়া এবং রণবীর তাঁকে এই আইডিয়া দেন। জানান ‘ফ্যামিলি’ শুধু বলিউডে সীমাবদ্ধ রাখলে হবে না। তা ছড়িয়ে দিতে হবে গোটা দেশে। তারপরই এই পরিকল্পনা মাথায় আসে তাঁর। তবে বাকিরাও অনেক সাহায্য করেন। যেমন ছবির শেষে যে দৈনিক মজুরদের সাহায্য করার বার্তা দেওয়া হয়েছে, তা অমিতাভ বচ্চনের মস্তিষ্কপ্রসূত।

কীভাব শুটিং হল ছবির? এও আর এক গল্প। জানান প্রসূন। বলেন, তিনি সমস্ত অভিনেতাদের কাছে গোটা ছবিটার বিষয়ে বিস্তারিত পাঠিয়ে দিয়েছিলেন। কীভাবে শট দিতে হবে, ফ্রেম কেমন হবে, ক্যামেরা কীভাবে বসবে, কোন দিকে তাকাতে হবে- সব। এও বলেছিলেন, তাঁরা যদি পরের দিনের মধ্যে পাঠাতে পারে, তাহলে ভাল। কথা রেখেছিলেন সবাই। পরের দিনই শট চলে এসেছিল তাঁর কাছে। তারপর কাটাছেঁড়া করে তিনি গোটা ছবি বানান।

[ আরও পড়ুন: প্রতিবেশী করোনা আক্রান্ত, অভিনেত্রী সাক্ষী তনওয়ারের আবাসন সিল করল মুম্বই প্রশাসন ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement