১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যকৃতে সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন অমিতাভ বচ্চন। তবে এখন তিনি অনেকটাই সুস্থ। তাই শুক্রবার রাতে মুম্বইয়ের নানাবতী হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। রাত ১০টা নাগাদ স্ত্রী জয়া বচ্চন ও ছেলে অভিযোগ বচ্চনের সঙ্গে বাড়ি ফেরেন তিনি। তবে আপাতত তাঁকে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে।

গত সোমবার গভীর রাতে মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভরতি করা হয় অমিতাভ বচ্চনকে। বলা হয়, রুটিন চেক-আপের জন্য হাসপাতালে ভরতি হয়েছেন তিনি। কিন্তু পরে জানা যায়, লিভারের সমস্যাতেই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন অমিতাভ বচ্চন। যদিও যকৃতের সমস্যা তাঁর নতুন নয়। হাসপাতালে ভরতি হওয়াও নতুন নয়। কারণ, প্রায়শই এই সমস্যার জেরে অসুস্থ হয়ে পড়েন বলিউডের বিগ বি। পরিবার সূত্রে খবর, প্রায় বছর কুড়ি আগে থেকেই লিভারের সমস্যা তাঁর বেড়েছে বই কমেনি। যকৃতের মাত্র ২৫ শতাংশ কাজ করছে তাঁর। আর তার উপর ভরসা করেই বেঁচে রয়েছেন বিগ বি। এরই মাঝে আবারও অসুস্থ হয়ে পড়েন অমিতাভ বচ্চন। তাঁকে তড়িঘড়ি মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভরতি করা হয়। জানা যায়, আইসিইউতে ভরতি না করতে হলেও তাঁকে খুব সাবধানে রাখা হয়েছে।

[ আরও পড়ুন: বাংলা ছবির পর ওয়েব সিরিজ, সাইকোলজিক্যাল থ্রিলারে দেখা যাবে রজত কাপুরকে ]

অমিতাভ বচ্চনের পরিজনদের দাবি, প্রায় উনিশ বছর আগে ২০০০ সালে টিউবারকিউলোসিসের চিকিৎসা হয়েছিল অভিনেতার। তিনি জানতেন না, প্রায় ৮ বছর আগে থেকে এই রোগ শরীরে বাসা বেঁধেছিল তাঁর। এছাড়া ‘কুলি’র সেটে গুরুতর দুর্ঘটনার সাক্ষী হন অমিতাভ। তারপরেও দীর্ঘদিন হাসপাতালে ভরতি ছিলেন অভিনেতা। সেই সময় একাধিক অস্ত্রোপচারও হয় তাঁর। প্রচুর পরিমাণ রক্ত নিতে হয় বিগ বি-কে। কোনও রক্তদাতার কাছ থেকে তাঁর শরীরে হেপাটাইটিস বি-র ভাইরাস অজান্তে প্রবেশ করে। তাই তারপর থেকে তাঁকে সবসময় চিকিৎসকের পরামর্শ নিয়ে চলতে হয়। মাঝেমধ্যেই নিয়মিত পর্যবেক্ষণের কারণেই ভরতি হতে হয় হাসপাতালেও।

[ আরও পড়ুন: জুতো পালিশ করেই চলে রুজিরুটি, সানির গানে মুগ্ধ রিয়ালিটি শোয়ের বিচারকরা ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং