BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

প্রতিদিন পৌঁছবে ২ হাজার প্যাকেট খাবার, দরিদ্রদের অন্ন সংস্থানের দায়িত্ব নিলেন অমিতাভ

Published by: Bishakha Pal |    Posted: April 10, 2020 2:50 pm|    Updated: April 10, 2020 3:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে লকডাউন চলাকালীন সমাজের দরিদ্র মানুষের পাশে থাকার সিদ্ধান্ত নিলেন অমিতাভ বচ্চন। বৃহস্পতিবার ছিল স্ত্রী জয়া বচ্চনের জন্মদিন। সেদিন থেকেই মুম্বইয়ের বিভিন্ন জায়গায় ২ হাজারটি খাবারের প্যাকেট পৌঁছে দেওয়ার উদ্যোগ নিলেন তিনি। অমিতাভ জানিয়েছেন, প্রতিদিন দরিদ্র মানুষের কাছে দুপুর ও রাতে খাবার পাঠাবেন তিনি। এছাড়া শহরের বিভিন্ন জায়গায় আরও ৩ হাজার ব্যাগ সরবরাহ করা হবে। নিজের ব্লগে একথা জানিয়েছেন অমিতাভ। মোট ১২ হাজার মানুষের মুখে খাবার তুলে দিতে শাহেনশার এই উদ্যোগ।

অভিনেতা জানিয়েছেন, হাজি আলি দরগা, মহিম দরগা, বাবুলনাথ মন্দির, বান্দ্রার বসতি-সহ মুম্বই উত্তরের বেশ কয়েকটি বসতিতে পৌঁছে দেওয়া হবে খাবার। কিন্তু এত আয়োজনের পরও সমস্যা কিছু থাকছেই বলে জানান অমিতাভ। বলেন, লকডাউনের ফলে বাইরে বের হওয়া এখন নিষেধ। ফলে খাবার জোগাড় হলেও তা পৌঁছে দেওয়ার জন্য যানবাহন পাওয়া যাচ্ছে না। এছাড়া আরও একটি সমস্যা রয়েছে। কর্তৃপক্ষ বলছে, যখন এই প্যাকেটগুলি নিয়ে যাওয়া হবে সবাই সেগুলি সংগ্রহ করতে হুড়োহুড়ি জুড়ে দেবেন। কারণ বসতিবাসীরা চার-চারদিন না খেয়ে রয়েছেন। এখন তাঁরা যদি প্যাকেট নিতে ধাক্কাধাক্কি করে, তাতে দুর্ঘটনার সম্ভাবনা থাকবে। পুলিশ একেবারেই তা মেনে নেবে না। সামাজিক দূরত্ব বজায় রেখে এই কাজ করা অসম্ভব। এই কারণে অমিতাভ ব্যক্তিগতভাবে অনুরোধ করেছেন, যেখানে খাবার বিতরণ করা হবে সেখানে লাইন দিয়ে সামাজিক দূরত্ব মেনে যেন খাবার সংগ্রহ করা হয়। যদিও এখনও পর্যন্ত এই সমস্যার সম্মুখীন হননি বলেই জানিয়েছেন অভিনেত। এর জন্য তিনি ভলিন্টিয়র ও পুলিশকে ধন্যবাদ দিয়েছেন। 

[ আরও পড়ুন: ‘আপনারাই বাস্তবের হিরো’, মুম্বই পুলিশকে অভিনবভাবে কুর্নিশ জানালেন বলিউড তারকারা ]

কিছুদিন আগে জানা যায়, অল ইন্ডিয়া ফিল্ম এমপ্লয়িজ কনফেডারেশনের (All India Film Employees Confederation) ১ লক্ষ শ্রমিকের দায়িত্ব নিয়েছেন অমিতাভ। এই উদ্যোগে তিনি পাশে পেয়েছেন সোনি পিকচার্স নেটওয়ার্ক ও কল্যাণ জুয়েলার্সকে। সোনি পিকচার্সের তরফ থেকে রবিবার এই সংক্রান্ত একটি বিবৃতি দেওয়া হয়েছে। তাতে জানানো হয়েছে, দেশের বর্তমান পরিস্থিতিতে অমিতাভ একটি উদ্যোগ নিয়েছেন। এই উদ্যোগে তারা ও কল্যাণ জুয়েলার্স শাহেনশার পাশে আছে। দেশের সমস্ত ফিল্ম ইন্ডাস্ট্রির ১ লক্ষ দিনমজুর ও তাদের পরিবারকে মাসিক রেশনের দায়িত্ব নিয়েছে তারা।

[ আরও পড়ুন: ‘শি’ খ্যাত অদিতি এবার প্রকাশ ঝায়ের ওয়েব সিরিজে ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement