BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘নিজেকে ঈশ্বরের চরণে সমর্পণ করলাম’, হাসপাতাল থেকে টুইট করোনা আক্রান্ত অমিতাভের

Published by: Sandipta Bhanja |    Posted: July 17, 2020 10:18 am|    Updated: July 17, 2020 10:18 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই মুহূর্তে বিশ্বের সবথেকে প্রাণঘাতী মারণ ভাইরাসে আক্রান্ত বিগ বি। মুম্বইয়ের নানাবতী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের এক বিশেষ টিমের কড়া পর্যবেক্ষণে রয়েছেন তিনি। আর সেই হাসপাতালের বেড থেকে কখনও অনুরাগীদের ধন্যবাদ জানাচ্ছেন তো আবার কখনও বা পরিচয় করিয়ে দিচ্ছেন জীবনদর্শনের সঙ্গে। আর এদিকে আসমুদ্রহিমাচলে তাঁর আরোগ্য কামনায় রত। যজ্ঞ, পুজোপাঠ, মৃত্যুঞ্জয় জপ, বাদ যাচ্ছে না কিছুই। বৃহস্পতিবার রাতে টুইট করে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) বললেন, “নিজেকে ঈশ্বরের চরণে সমর্পণ করলাম”।

আসলে এই কঠিন সময়ে যেখানে মারণ ভাইরাসের ভ্যাকসিন এখনও অনাবিষ্কৃত। সেখানে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরাই একমাত্র ভরসা। তাঁদের কুর্নিশ জানিয়েও বিগ বি টুইট করেছিলেন সদ্য। তবে কঠিন সময়ের সঙ্গে যুঝে চলার জন্য মানসিক ভরসা জোগাতে ঈশ্বরের স্মরণে যাওয়া ছাড়া নিরুপায়। বিগ বিও সেই পন্থাই অবলম্বন করেছেন।

সংবাদমাধ্যম সূত্রে খবর, অমিতাভ চিকিৎসায় ভালই সাড়া দিচ্ছেন। সেরে উঠছেন। তবু যাচ্ছে না দুশ্চিন্তা! কারণ, করোনা ছাড়াও একাধিক শারীরিক সমস্যা রয়েছে তাঁর। যার জেরে ছেলে অভিষেককে আগে ছেড়ে দেওয়া হলেও অমিতাভকে বেশ কিছুদিন হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: লকডাউনে পরিযায়ী শ্রমিকদের কাছে ‘ঈশ্বরের দূত’, নিজের অভিজ্ঞতা নিয়ে বই লিখছেন সোনু সুদ]

৭৭ বছরের এই ‘চিরতরুণ’ ‘অ্যাংগ্রি ইয়াং ম্যান’-এর নিজেকে নিয়ে কোনও ‘টেনশন’ই নেই। এই পরিস্থিতিতেও সোশ্যাল মিডিয়ায় চোখে পড়ার মতো সক্রিয়, আগের থেকেও বহুগুণ বেশি সপ্রতিভ। শনিবার রাতে অসুস্থ হয়ে ভরতি হওয়ার পর, সোমবার হাসপাতাল থেকেই অমিতাভ প্রথমে সোশ্যাল মিডিয়ায় ভক্তদের উদ্দেশে বার্তা দিয়েছিলেন। তাঁর আরোগ্য কামনাকারীদের ধন্যবাদ জানিয়েছিলেন। তার পরের টুইটে চিকিৎসকদের ধন্যবাদ দিয়েছিলেন। আর এবার সেই হাসপাতাল থেকেই, করোনার সঙ্গে লড়তে লড়তেই, অনুরাগীদের জীবনদর্শনের পাঠ দিলেন বিগ বি।

অমিতাভ টুইটে লিখেছেন, “যাঁরা অন্যকে হিংসা করেন, যাঁরা অন্যদের ঘৃণা করেন, যাঁরা কখনওই কোনও কিছুতে সন্তুষ্ট হতে পারেন না, যাঁরা বদমেজাজি এবং মনের মধ্যে রাগ পুষে রাখেন, সন্দেহবাতিকগ্রস্থ এবং যাঁরা পরনির্ভরশীল অর্থাৎ অন্যের উপর নির্ভর করে বাঁচেন- এই ৬ ধরনের মানুষ জীবনে সব সময় দুঃখের মধ্যে কাটান। কাজেই এমন মানুষদের থেকে যতটা সম্ভব দূরে থাকার চেষ্টা করুন।’’

প্রসঙ্গত, এদিন নিজের টুইটে তাঁর স্বাস্থ্যের বিষয়ে কিছু উল্লেখ করেননি অমিতাভ। তবে হাসপাতাল সূত্রে খবর, অমিতাভ ও অভিষেক দু’জনেই ভাল আছেন। ওদিকে ঐশ্বর্য এবং কন্যা আরাধ্যাও বাড়িতেই সেলফ কোয়ারান্টাইনে রয়েছেন।

[আরও পড়ুন: টলিউডে অতিমারী প্রেক্ষাপটে সিনেমা, ফের জুটি বাঁধছেন প্রসেনজিৎ-জয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement