১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঋষি কাপুর ও ইরফান খানের অকাল প্রয়াণ, আমুলের বিজ্ঞাপনে শ্রদ্ধার্ঘ্য বলিউডের দুই অভিনেতাকে

Published by: Bishakha Pal |    Posted: May 1, 2020 6:42 pm|    Updated: May 1, 2020 6:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর দুই নক্ষত্রকে হারিয়েছে ভারতীয় সিনেমা। ২৪ ঘণ্টার ব্যবধানে প্রয়াত হয়েছেন ইরফান খান ও ঋষি কাপুর। বলিউডে এখন শোকের ছায়া। দেশের নানা প্রান্ত থেকে অনুরাগীরে দুই অভিনেতার প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করছেন। সোশ্যাল মিডিয়া ভেসে যাচ্ছে শোকবার্তায়। দুই অভিনেতার স্মরণে এবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করল আমুল।

বৃহস্পতিবার প্রয়াত হয়েছেন ঋষি কাপুর। শুক্রবার আমুলের পক্ষ থেকে অভিনেতার একাধিক ছবিতে তাঁর চরিত্রের লুক নিয়ে একটি পোস্ট করা হয়। এর মধ্যে ছিল ‘মেরা নাম জোকার’, ‘অমর আকবর অ্যান্টনি’, ‘ববি’ ও ‘সরগম’। প্রতিটি ছবি থেকে ঋষি কাপুরের চরিত্রগুলি তুলে তার ম্যাসকট বানিয়ে করা হয়েছে পোস্টারটি। তার উপরে লেখা রয়েছে ‘আপ কিসি সে কম নেহি’ (আপনি কারওর থেকে কম যান না)। ১৯৭৭ সালে অভিনেতার বিখ্যাত ছবি ‘হাম কিসি সে কম নেহি’ অনুকরণে এই লাইনটি লিখেছে আমুল। পোস্টারে রয়েছে আমুলের ম্যাসকট মেয়েটিও। তাকে ঋষি কাপুরের বাইকের পিছন থেকে উঁকি মারতে দেখা গিয়েছে।

[ আরও পড়ুন: সমাজের সমস্যা তুলে ধরবে নির্বাক শর্ট ফিল্ম ‘মিরাজ’, প্রথম ছবিতেই ব্যতিক্রমী পরিচালক দেবজয় ]

একইভাবে অভিনেতা ইরফান খানের স্মরণেও একটি পোস্টার প্রকাশ করেছে আমুল। সেখানে ‘পান সিং তোমর’, ‘পিকু’, ‘আংরেজি মিডিয়াম’ ও ‘দ্য লাঞ্চবক্স’ ছবিতে ইরফানের লুক দেখানো হয়েছে। পোস্টারের উপরে লেখা হয়েছে ‘তুমকো ইয়াদ রাখেঙ্গে গুরু হাম’ (গুরুদেব, তোমাকে আমরা মনে রাখব)। এখানে আমুলের ম্যাসকট রয়েছে ‘আংরেজি মিডিয়াম’ ছবিতে রাধিকা মদনের জায়গায়।

বুধবার মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ইরফান খান। কোলনে ইনফেকশনের কারণে প্রয়াত হন তিনি। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের মেলে দুঃসংবাদ। বুধবার ইরফান খানের পর বৃহস্পতিবারই চিরনিদ্রায় গেলেন ঋষি কাপুর। অত্যন্ত সংকটজনক অবস্থায় বুধবারই হাসপাতালে ভরতি ছিলেন তিনি। মুম্বইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালে ভরতি করা হয়েছিল তাঁকে। আইসিইউতেই রাখা হয়েছিল প্রবীণ বলিউড অভিনেতাকে।

[ আরও পড়ুন: কথা রাখলেন না ইরফান, প্রিয় অভিনেতার মৃত্যুতে শোকে বিহ্বল পদ্মশ্রী করিমুল ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement