৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারজন মহিলা। চাররকম চরিত্র। কিন্তু অভিনেত্রী একজনই। প্রিয়াঙ্কা সরকার। তাঁকে ঘিরেই আবর্তিত হয়েছে ‘অন্দরকাহিনি’। এতদিন দেশ বিদেশের অনেক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে এই ছবি। ‘বহুদিন ধরে বহু ক্রোশ ঘুরে’ এবার ঘরের ছবি ঘরে ফিরেছে। অবশেষে মুক্তি পেতে চলেছে এই ছবি। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ছবির পোস্টার।

ছবিটি নারীকেন্দ্রিক। স্বাভাবিকভাবেই প্রিয়াঙ্কাই এখানে প্রধান চরিত্র। কিন্তু এমন চরিত্রের জন্য প্রিয়াঙ্কাকেই কেন বাছলেন পরিচালক? ‘সংবাদ প্রতিদিন’কে পরিচালক অর্ণব মিদ্যা জানিয়েছেন, তিনি এমন একজনকে এই চরিত্রের জন্য চেয়েছিলেন, যিনি অভিনেত্রী। যাঁরা ইতিমধ্যেই হিরোইন ইমেজে ফিট করে গিয়েছেন, তাঁদের নিয়ে ছবি বানাতে চাননি। তাই চরিত্রচিত্রায়ণে প্রিয়াঙ্কা ব্যতীত কারও কথা ভাবেননি তিনি। প্রিয়াঙ্কা নিজেও একাধিক জায়গায় স্বীকার করেছেন, ‘অন্দরকাহিনি’ তাঁর জীবনের টার্নিং পয়েন্ট।

[ আরও পড়ুন: হিন্দু ও ভগবানকে ‘অপমান’, সেক্রেড গেমস ২-এর একাধিক দৃশ্য নিয়ে আপত্তি সাংসদের ]

‘সংবাদ প্রতিদিন’-এর কাছে পরিচালক তাঁর ‘অন্দরকাহিনি’ ছবির গল্প থেকেও পর্দান্মোচিত করলেন। বললেন, “আসলে চারটে গল্প নিয়ে ছবি। প্রিয়াঙ্কা চারটে গল্পেরই কেন্দ্রীয় চরিত্র। চারটে গল্প যখন, চরিত্রের নামও আলাদা- প্রিয়াঙ্কা, বুলটি, লক্ষ্মী, প্রিয়া।” সম্পর্ক নিয়ে গল্প। একটা মেয়ের জীবনে অনেকগুলো অধ্যায় আছে। মেয়ে, স্ত্রী, মা, বান্ধবী… অনেক রকম ভূমিকা থাকে একটাই জীবনে। সেগুলোই ছবিতে তুলে ধরতে চেয়েছেন পরিচালক। “আসলে আমাদের সমাজে অনেক অলিখিত নিয়ম আছে। যেগুলো প্রত্যেক মেয়েকেই পালন করতে হয়। কিন্তু তার কথা বাইরের পৃথিবী কতটা জানতে পারে? বেশিরভাগটাই তো অন্দরমহলে সীমাবদ্ধ।” বলছিলেন অর্ণব।

ইতিমধ্যেই কান চলচ্চিত্র উৎসব (২০১৮), লস অ্যাঞ্জেলস সিনে ফেস্ট (২০১৮), দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল (২০১৮)-সহ ৪৯টি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এই ছবি। গত বছর কলকাতা চলচ্চিত্র উৎসবেও ‘অন্দরকাহিনি’ দেখানো হয়েছিল। তার মধ্যে ৩৬ বার পুরস্কৃত হয়েছে ছবিটি। তার মধ্যে সেরা অভিনেত্রী, সেরা পরিচালক, সেরা চিত্রনাট্যকার, আবহসংগীত সব বিভাগেই কমবেশি পুরস্কার পেয়েছে ‘অন্দরকাহিনি’।

[ আরও পড়ুন: প্রয়াত বিশিষ্ট সুরকার খৈয়াম, শোকের ছায়া বলিউডে ]

আগামী ৬ সেপ্টেম্বর মুক্তি পাবে ছবিটি। ২৪ আগস্ট, জন্মাষ্টমীর দিন মুক্তি পাবে ট্রেলার। প্রিয়াঙ্কা সরকার ছাড়াও ছবিতে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, সায়নী ঘোষ, রাজেশ শর্মা, অনিন্দ্য চট্টোপাধ্যায়, সুমিত সমাদ্দার, সিদ্ধার্থ চট্টোপাধ্যায়ের মতো অভিনেতারা। ক্যামেরা সামলেছেন সুপ্রিয় দত্ত। সম্পাদনায় অর্ঘকমল মিত্র। আর সংগীত পরিচালনার দায়িত্বে রাজা নারায়ণ দেব।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং