০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেমন লাগল অনীক দত্তর ‘অপরাজিত’? রিভিউ দিলেন সন্দীপ রায়

Published by: Akash Misra |    Posted: May 13, 2022 3:39 pm|    Updated: May 13, 2022 4:01 pm

Anik Dutta Shares Aparajito movie review by Sandip Roy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার মুক্তি পেল অনীক দত্ত (Anik Dutta) পরিচালিত ‘অপরাজিত’ (Aparajito Review)। এই ছবি নিয়ে দর্শকদের মধ্যে প্রথম থেকেই উৎসাহের পারদ ছিল তুঙ্গে। সত্যজিৎ রায়ের চরিত্রে অভিনেতা জিতু কমলের লুক প্রকাশ্যে আসার পর থেকেই টলিপাড়ার চর্চায় অনীকের এই ছবি। নেটিজেনরাও জিতু কমলের সত্যজিৎ-লুক দেখে একেবারে হতবাক। অনেকেই জিতুর প্রশংসা করে বলেছিলেন, ”এ তো হুবহু সত্যজিৎ রায়!” তবে অনীকের ‘অপরাজিত’ ছবিটি কেমন হবে, তা নিয়ে নানা মহলে নানা রকম আলোচনা চলছিল। অনীকের কাছে এই ছবি যে বিরাট একটা চ্যালেঞ্জ ছিল, তা অনীকও বার বার স্বীকার করেছেন। আর তাই তো ছবি মুক্তির কয়েকদিন আগে থেকেই অল্প হলেও টেনশনে ছিলেন অনীক। তবে ছবি নিয়ে সেই টেনশন কেটে গেল অনেকটাই। যখন ‘অপারিজত’ দেখলেন সত্যজিৎপুত্র পরিচালক সন্দীপ রায়। আর ছবি দেখে সন্দীপ রায়ের প্রতিক্রিয়া ফেসবুকে শেয়ার করলেন অনীক নিজেই!

[আরও পড়ুন: ‘অপরাজিত’র বিদেশ যাত্রা, লন্ডন ও টরেন্টো ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হবে অনীক দত্তর ছবি]

কী বললেন সন্দীপ?

অনীকের ‘অপরাজিত’ দেখে সন্দীপ রায় ছবির প্রশংসায় পঞ্চমুখ। সিনেমা হলে বসেই অনীককে তিনি জানালেন, ‘যথেষ্ট ভাল ছবি। আমার খুব মুভিং লেগেছে। আর যেগুলো রিক্রিয়েট করা হয়েছে সেগুলো বেশ ভাল। খুব যত্নে সেগুলো তৈরি করা হয়েছে তা ছবি দেখে বোঝাই গিয়েছে। ছবিতে সবার পারফরম্যান্সই বেশ ভাল। ছবিটা দেখে আমি খুবই সন্তুষ্ট হয়েছি।’

সন্দীপ রায় আরও জানালেন, ”এই ছবিটা খুবই ঝামেলার ছবি। খুব কঠিন ছবি। খুব ভাল কিছু মুহূর্ত রয়েছে ছবিতে যা কিনা মন ছুঁয়ে যাওয়ার মতো। আর ছবির কিছু জায়গার লাইটিং মুগ্ধ করে দিয়েছে।”

‘পথের পাঁচালী’ তৈরি করতে গিয়ে অনেক কাঠখড় পোড়াতে হয়েছিল সত্যজিৎ রায়কে। নামী নায়ক, নায়িকা, নাচ-গান না থাকায় অনেকেই তখন মুখ বেঁকিয়ে ছিলেন। এমনকী, প্রযোজকও পাচ্ছিলেন না সত্যজিৎ। সে সময় পাশে দাঁড়িয়ে ছিলেন সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ও। এই গল্প এতদিন নানা পত্র-পত্রিকায় পড়েছে মানুষ। অনীকের ‘অপরাজিত’ ছবিতে সে সবই জ্যান্ত হয়ে উঠবে। সঙ্গে দেখা যাবে ‘পথের পাঁচালী’ ছবি তৈরির নেপথ্যের গল্প। 

 

[আরও পড়ুন: দুবাইয়ের সৈকতে বিকিনিতে দেবলীনা, পাশে অভিনেতা ঋষভ! প্রেম করছেন অভিনেত্রী?]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে