Advertisement
Advertisement
Javed Akhtar

‘মহিলারা জুতো চাটতে বললে কি নারীবাদী বলে লাফাতেন?’, জাভেদকে পালটা ‘অ্যানিম্যাল’ নির্মাতাদের

বর্ষীয়ান তারকাকে পালটা পাটকেল ছুঁড়ে ফের কটাক্ষের শিকার 'অ্যানিম্যাল' নির্মাতারা।

Animal Makers Slams back Javed Akhtar Over 'Dangerous' Remark | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Sandipta Bhanja
  • Posted:January 7, 2024 5:23 pm
  • Updated:January 8, 2024 8:49 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “কোনও সিনেমা যেখানে মহিলাদের জুতো চাটতে বলা হয় কিংবা তাঁদের থাপ্পড় মারার বিষয়টাকে মহিমান্বিত করে দেখানো হয়, আর সেই ছবি যখন সুপারহিট হয়, এটা বিপজ্জনক ছাড়া আর কিছুই নয়”, নাম না করেই শুক্রবার ‘অ্যানিম্যাল’ সিনেমাকে কটাক্ষ করেছিলেন জাভেদ আখতার (Javed Akhtar)। এবার জনপ্রিয় গীতিকারের ইটের পালটা ‘পাটকেল’ ছুঁড়লেন ‘অ্যানিম্যাল’ নির্মাতারা (Animal Makers)।

রবিবাসরীয় বিকেলে ‘অ্যানিম্যাল’ নির্মাতাদের তরফে এক্স হ্যান্ডেলে একটি টুইট করা হয়। সেখানে বর্ষীয়ান তারকাকে কোনওপ্রকার রেয়াত না করেই বলা হয়, “প্রেমে ধোঁকা খাওয়ার কী যন্ত্রণা সেটা আপনার মতো যোগ্যতার লেখক বুঝবেন না! তাহলে তো আপনার সমস্ত সৃষ্টিই একেকটা বড় মিথ্যে। এবার যদি কোনও মহিলা প্রেমে প্রতারিত হয়ে কোনও পুরুষকে জুতো চাটতে বলেন, তাহলে কি আপনারা নারীবাদ বলে লাফালাফি করবেন! এই লিঙ্গবৈষম্যের রাজনীতি থেকে প্রেমকে দূরে রাখুন। ওদের শুধুই প্রেমিক বলুন। প্রেমিক-প্রেমিকারা যেমন মিথ্যে বলে, তেমন প্রতারিতও হয়। একজন প্রেমিক বলেছে- আমার জুতো চাটো। ব্যস!”

Advertisement

জাভেদ আখতারকে পালটা পাটকেল ছুঁড়ে কিন্তু ফের কটাক্ষের শিকার হলেন ‘অ্যানিম্যাল’ নির্মাতারা। তাঁদের কটাক্ষ করে নেটপাড়ার একাংশের প্রশ্ন, ‘এমন সিনেমা বানিয়েছেন যে দু দিন অন্তর আপনাদের ড্যামেজ কন্ট্রোল করতে নামতে হয়।’ কারও বা আবার মন্তব্য, ‘এদিকে মুখে আলফা মেল বলছেন, আর কেউ কিছু বললেই আপনাদের গায়ে লাগছে!’

Advertisement

[আরও পড়ুন: বাবা, বেবি ও বিপাশা! ‘দায়িত্ববাণ নাগরিক হন’, জন্মদিনে মালদ্বীপে গিয়ে কটাক্ষের শিকার নায়িকা]

পয়লা ডিসেম্বর মুক্তি পাওয়া ‘অ্যানিম্যাল’ বক্স অফিসে ঝড় তুললেও এই ছবি নিয়ে চর্চার অন্ত নেই। তবে নিন্দে-সমালোচনা যতই হোক, ক্যাশবাক্স কিন্তু উপচে পড়ছে! শুধু তাই নয়, রিলিজের মাত্র পনেরো দিনেই ২০২৩ সালের পাঁচ বড় ব্লকবাস্টার সিনেমার তালিকায় নিজের জায়গা করে নিয়েছে রণবীর কাপুরের (Ranbir Kapoor) ছবি। তাতে কি, সিনেমার বেশ কিছু বিতর্কিত দৃশ্য নিয়ে দর্শকদের একাংশের ক্ষোভ কিন্তু এখনও ছাই চাপা আগুনের মতোই হয়ে রয়েছে। জাভেদ আখতার বনাম অ্যানিম্যাল নির্মাতাদের বাকবিতণ্ডার প্রেক্ষিতে নেটপাড়ার প্রতিক্রিয়া কিন্তু আবারও সেদিকেই ইঙ্গিত করল।

[আরও পড়ুন: রণবীর-রশ্মিকা-তৃপ্তিও ম্লান! বন্য পার্টিজুড়ে শুধুই ‘দেওল দাপট’, ফ্যানকে ধাক্কা দেওয়ায় চটলেন ববি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ