BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

‘তুচ্ছ হয়ে গেলাম’, মানবসমাজকে কঠোর সত্যের মুখোমুখি দাঁড় করালেন অনুপম

Published by: Bishakha Pal |    Posted: April 1, 2020 11:46 am|    Updated: April 1, 2020 11:46 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সচেতনতায় এর আগে একাধিক পোস্ট করেছেন অভিনেতা অনুপম খের। প্রাণঘাতী এই ভাইররাস থেকে বাঁচতে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন, করমর্দনের পরিবর্তে নমস্কার করার পরামর্শ দিয়েছে। দিন দশেক আগে বিদেশ থেকে ফিরে সতর্কতার কারণে নিজেও চলে গিয়েছেন কোয়ারেন্টাইনে। এখনও তার মেয়াদ উত্তীর্ণ হয়নি। ফলে এখনও কোয়ারেন্টাইনেই রয়েছেন। সেখান থেকেই সম্প্রতি অনুরাগীদের জন্য একটি ভিডিও পোস্ট করলেন অভিনেতা। সবাইকে যেন কঠোর সত্যের মুখোমুখি দাঁড় করিয়ে দিলেন অভিনেতা।

ভিডিওর প্রথমেই দর্শকদের ধাক্কা দিয়েছেন অভিনেতা। জিজ্ঞাসা করেছন, ‘কেমন আছেন?’ এরপরই তিনি বলতে শুরু করেন, ‘আপনারা লক্ষ্য করেছেন, জীবনে হঠাৎ কোনও জিনিসের কোনও মূল্যই নেই। কোনও উপলদ্ধি, অ্যাটিভমেন্ট… কোনও কিছুরই কোনও মূল্য নেই। সব কিছু অপ্রয়োজনীয় হয়ে গিয়েছে। আমরা সবাই তুচ্ছ হয়ে গিয়েছি। শূন্য। আগেই আমাদের বোঝা উচিত ছিল আমরা শূন্যই ছিলাম। আমাদের মাথা খারাপ হয়ে গিয়েছিল। আমরা অহংকারের চরম সীমায় পৌঁছে গিয়েছিলাম। আমাদের অহংকার বা ঔদ্ধত্যের কোনও সীমা ছিল না। নিজেদের আমরা ভগবান ভাবতে শুরু করে দিয়েছিলাম। এখন কি হল? সবাই ভয়ে ভয়ে নিজের ঘরে লুকিয়ে আছে।’

[ আরও পড়ুন: মানবিক নুসরত, ভিন রাজ্যে আটকে পড়া বাংলার শ্রমিকদের পাশে বসিরহাটের সাংসদ ]

তবে এই ভিডিও কাউকে আশাহত করার জন্য নয় বলে জানিয়েছেন অভিনেতা। তিনি ভিডিওটি পোস্ট করেছেন ভবিষ্যতের কথা ভেবে। অনুপম বলেছে, এই সময়টা ‘অমৃতমন্থন’ চলছে। এখন বিষ যেমন বেরোবে, অমৃতও বেরোবে। একদিন সমাজ থেকে বিষ চলে যাবে। অমৃত থাকবে। কিন্তু তখন যেন কেউ নিজেদের ভগবান না ভাবে। মানুষ যেন প্রকৃতির বাকি জীবের কথাও ভাবে। তাদেরও সম্মান করে।

[ আরও পড়ুন: মুখে মাস্ক পরে রাস্তায় বলিউড অভিনেতা, অভুক্তদের মুখে তুলে দিলেন খাবার ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement