BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘৬ বছর ধরে আত্মনির্ভর ভারতের জন্যই টাকা জমাচ্ছিলেন’, মোদিকে কটাক্ষ অনুরাগের

Published by: Sandipta Bhanja |    Posted: May 13, 2020 3:02 pm|    Updated: May 13, 2020 3:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “প্রভু একটা সত্যি কথা অন্তত দেশবাসীকে বলেছেন যে- আত্মনির্ভর হয়ে যাও, নাহলে কারও দ্বারা কিচ্ছুটি হবে না। প্রভুর উপর বিশ্বাস নেই!” ফের প্রধানমন্ত্রী মোদিকে ব্যাঙ্গাত্মকভাবে কটাক্ষ করলেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ।

করোনা মহামারিতে গোটা বিশ্ব যখন ত্রস্ত, ভারতকে তখন নিজেদের মতো করে ‘আত্মনির্ভরশীল’ হয়ে ঘুরে দাঁড়ানোর মন্ত্র দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। দেশবাসীর উদ্দেশে তাঁর নতুন প্রয়াস ‘আত্মনির্ভর ভারত অভিযান’। করোনা পরবর্তী ভারতের অর্থনীতিকে চাঙ্গা করতে স্বনির্ভরতার লক্ষ্যে মঙ্গলবার রাতে নরেন্দ্র মোদি ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন। তবে, কোথায়, কোন খাতে, কত টাকা কীভাবে খরচ হবে, সে সংক্রান্ত কোনও বিস্তারিত তথ্য তিনি দেননি এদিন। আর সেটা হাতিয়ার করেই এর বিশ্বাসযোগ্যতা নিয়ে খানিক তীর্যকভাবেই প্রশ্ন তুলেছেন পরিচালক অনুরাগ কাশ্যপ।

“যে ১৫ লক্ষ টাকা এতদিন দেশবাসীর ব্যাংক অ্যাকাউন্টে পৌঁছয়নি, সেই টাকাগুলোকে জুড়ে জুড়েই তো এই আর্থিক প্যাকেজ বানিয়েছেন। আজকের এই দিনটার জন্যই বিগত ৬ বছর ধরে টাকা জমিয়ে আসছিলেন উনি”, মোদির ২০ লক্ষ কোটি টাকার আত্মনির্ভর আর্থিক প্যাকেজকে এভাবেই বিঁধেছেন অনুরাগ। এখানেই থেমে থাকেননি। তিনি এও উল্লেখ করেছেন যে, “দেখবেন, এই আর্থিক প্যাকেজের টাকাগুলোই আবার ভবিষ্যতে অন্য কোনও খাতে জোড়া হবে। জুড়তে জুড়তে খুব শিগগিরিই আমরা পাঁচ ট্রিলনে পৌঁছে যাব! একেই বলে দূরদৃষ্টিসম্পন্ন।”

[আরও পড়ুন: ‘রোগকে ঘেন্না করুন, রোগীদের নয়’, করোনা জয়ীদের মানসিক স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন অমিতাভ]

আর্থিক প্যাকেজ বিষয়ক প্রধানমন্ত্রীর একটি টুইট শেয়ার করেও অনুরাগ ব্যঙ্গাত্মভাবে বলেছেন, “হ্যাঁ সবই আছে, কিন্তু শুধু পয়সাটাই নেই, এই যা! খরচ হয়ে গিয়েছে…!” প্রসঙ্গত মোদি বিরোধী মন্তব্য অবশ্য অনুরাগের মুখে এই প্রথম নয়। গোড়া থেকেই মোদি সরকারের সমালোচনায় সরব তিনি। গেরুয়া শিবিরের মেরুকরণের রাজনীতি থেকে শুরু করে দিল্লিতে ছাত্র আক্রান্ত, প্রত্যেকটি ঘটনায় সরব হয়েছেন বলিউডের এই পরিচালক।

[আরও পড়ুন: সুখবর টলিউডে, ডাবিং-এডিটিংয়ের কাজ শুরু করার অনুমতি দিল রাজ্য সরকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement