BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

মৈনাকের ছবিতে এবার ‘একান্নবর্তী’ পরিবারের গল্প, অভিনয়ে অপরাজিতা-সৌরসেনী

Published by: Suparna Majumder |    Posted: June 22, 2021 1:05 pm|    Updated: June 22, 2021 3:56 pm

Aparajita Adhya and Sauraseni Maitra in Mainak Bhaumik's new Family Drama Ekannoborti | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিমারী (Pandemic) পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসতেই টলিউডে নতুন ছবির ঘোষণা। এসভিএফের (SVF) প্রযোজনায় নতুন ছবিটি তৈরি করছেন পরিচালক মৈনাক ভৌমিক (Mainak Bhaumik)। নাম ‘একান্নবর্তী : ৫১ নয়, এক অন্ন’ (Ekannoborti-51noye, Ek Onno)। নামেই আন্দাজ করা যাচ্ছে পারিবারিক কাহিনি। কাহিনি মৈনাকই লিখেছেন। আর সেই সুবাদেই ‘জেনারেশন আমি’র পর ফের এক ছবিতে অভিনয় করছেন অপরাজিতা আঢ্য (Aparajita Adhya) এবং সৌরসেনী মৈত্র (Sauraseni Maitra)। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অলকানন্দা রায় (Aloknanada Roy), অনন্যা সেন।

Ekannoborti Bengali Film

সবকিছু ঠিকঠাক চললে ৮ জুলাই থেকে ছবির শুটিং শুরু হওয়ার কথা। মূলত দুই বোনের গল্প। একজনের জীবনে প্রাপ্তির ভাণ্ডার বেশি, অন‌্য জনের তুলনায় কম। এমনই দু’টি চরিত্রে অভিনয় করবেন সৌরসেনী ও অনন‌্যা। মায়ের রোলে অপরাজিতা আর বাড়ির ঠাকুমার ভূমিকা থাকছেন অলকানন্দা রায়। ‘একান্নবর্তী’ এমন এক পরিবারের কথা বলবে এক সময় যার সদস্যদের মধ্যে একসময় গভীর ভালবাসা ছিল, কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ভালবাসার সেই বাঁধন আলগা হয়ে গিয়েছিল। দুর্গাপুজোর সময় মনের যাবতীয় মলিনতা ধুয়ে যাবে। এবং আবারও গমগম করে উঠবে ‘ব‌্যানার্জি’ পরিবারের উঠোন। এমন মিলনের প্রেক্ষাপটেই ছবির গল্প দানা বাঁধবে।

[আরও পড়ুন: প্রেম মানেই ধোকা! ভিডিও পোস্ট করে ফের ট্রোলড শ্রাবন্তী]

এই ধাঁচের বাংলা ছবি আমরা আগে পাইনি এমনটা নয়। মৈনাক চিরকালই ঋতুপর্ণ ঘোষের (Rituparno Ghosh) ছবি থেকে অনুপ্রাণিত হয়েছেন, যেমন ‘উৎসব’ বা ‘বাড়িওয়ালি’। তাঁর ‘একান্নবর্তী’ও এর ব‌্যতিক্রম হবে না বলাই বাহুল‌্য। উল্লেখ্য, মৈনাক ভৌমিকের হাত থেকেই এর আগে এসেছে ‘ফ‌্যামিলি অ‌্যালবাম’-এর মতো পারিবারিক ছবি। ফলে এই ছবি নিয়েও দর্শকের প্রত‌্যাশা থাকবে আঁচ করা যায়। পরিচালক মৈনাকের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ‘চিনি’, যা দর্শকের ভাল লেগেছিল এবং করোনা (Corona Virus) আবহেও সিনেমা হলে গিয়েই তাঁরা দেখেছিলেন ছবিটি। মাঝে মৈনাক ওয়েব সিরিজ করেছেন। এখন আবার হাত দিচ্ছেন সিনেমায়। পরিচালকের কথায়, “একান্নবর্তী যৌথ পরিবারের মেজাজটাকে উদযাপন করবে, যখন বাড়ির পুজোয় তারা মিলিত হবে। বাড়ির পুজোগুলো ক্রমশ হারিয়ে যাচ্ছে। একটা হ‌্যাপি-সুইট ড্রামা বলা যায় এই ছবিটাকে। যেটা এই মনখারাপ-করা সময়ে আমাদের পজিটিভিটি দেবে।” ছবির মিউজিক করছেন প্রসেন আর ক‌্যামেরার দায়িত্বে প্রসেনজিৎ চৌধুরি।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় শিশুদের অশ্লীল ছবি-ভিডিও শেয়ার নয়, আবেদন টলিউড অভিনেতাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement