BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আমি কোণঠাসা, ফিল্ম ইন্ডাস্ট্রির একটা গ্যাং আমার বিরুদ্ধে গুজব রটাচ্ছে’, বিস্ফোরক রহমান

Published by: Sandipta Bhanja |    Posted: July 25, 2020 5:47 pm|    Updated: September 8, 2020 2:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “বলিউডে আমি কোণঠাসা। ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন একটা গ্যাং রয়েছে, যারা সবসময়েই আমার বিরুদ্ধে একটা গুজব রটিয়ে বেড়ায়। মুকেশ ছাবড়া যখন আমার কাছে ‘দিল বেচারা’র প্রস্তাব নিয়ে আসেন তখন সেই ধারণা আমার আরও পরিষ্কার হয়…”, বিস্ফোরক এ আর রহমান (AR Rahaman)। কোন গ্যাং, কাদের বিরুদ্ধেই বা অভিযোগ তুললেন রহমান? ভারতের একমাত্র অস্কারজয়ী সংগীত পরিচালকের মুখে যখন এমন বিস্ফোরক মন্তব্য শোনা যায়, সেই বিষয়ে কৌতূহল থাকাটাই স্বাভাবিক!

এক যুগেরও বেশি সময় ধরে রহমান তাঁর সৃষ্টিতে মুগ্ধ করে আসছেন গোটা দেশ তথা দুনিয়াকে। দক্ষিণী ইন্ডাস্ট্রি কিংবা বলিউডের সীমানা পেরিয়ে বছর খানেক আগেই তিনি পশ্চিমী বিনোদুনিয়ায় পাড়ি জমিয়েছেন। সেখানেও রীতিমতো সফল। এ আর রহমানের কনসার্ট মানেই উন্মত্ততার পারদ তুঙ্গে। কোনও একটা বলিউড ছবিতে সংগীত পরিচালক তিনি রয়েছেন জানলেই দর্শকরা নিশ্চিত হয়ে যান যে ছবির গানগুলি অন্তত দুর্দান্ত হবেই! আর সেই তাবড় সংগীতকারের মুখে কিনা এই কথা যে, “বলিউডের কোনও গ্যাং তাঁর বিরুদ্ধে গুজব রটাচ্ছে..!”

[আরও পড়ুন: পাক সন্ত্রাস মদতদাতাদের ডাকে বিদেশে অনুষ্ঠান বলিউড তারকাদের? তদন্তের দাবি শিব সেনার]

সদ্য মুক্তিপ্রাপ্ত ‘দিল বেচারা’ ছবিতে মনভোলানো সংগীতের নেপথ্যে কিন্তু রয়েছেন রহমান। সেই সুবাদেই এক সাক্ষাৎকারে তাঁকে প্রশ্ন ছোঁড়া হয়েছিল যে বলিউডে এত কম কাজ কেন করেন তিনি? সেখানেই এমন বিস্ফোরক মন্তব্য রহমানের। “আমি কখনোই ভাল ছবিতে কাজ করার প্রস্তাব নাকচ করি না। তবে ইন্ডাস্ট্রিতে কোনও এক গ্যাং রয়েছে, যারা অনেক ভুল বোঝাবুঝির সৃষ্টি করছে। আমার বিরুদ্ধে মিথ্যে গুজব ছড়াচ্ছে। এমনকী, পরিচালক মুকেশ ছাবড়া যখন আমার কাছে ‘দিল বেচারা’র (Dil Bechara) প্রস্তাব নিয়ে আসেন তখন সেই ধারণা আমার কাছে আরও পরিষ্কার হয়ে ওঠে”, মন্তব্য রহমানের।

কিন্তু কী ধরণের ভুল গুজব রটাচ্ছে ওই গ্যাং? প্রশ্নের উত্তরে রহমান জানান, “মুকেশ আসার দু’দিনের মধ্যেই চারটি গান কম্পোজ করে ওকে দিই আমি। মুকেশ তখন আমাকে জানান যে, স্যর আপনার সম্পর্কে তো অনেকেই অনেক কথা বলেছেন এতদিন। এমনকী অনেকেই ওঁকে পরামর্শ দিয়েছিলেন আমার কাছে না আসার জন্য। মুকেশ এও বলেছেন যে, বহু লোক তাঁকে একাধিক গল্প শুনিয়েছেন আমার বিরুদ্ধে…। মুকেশের ওই মন্তব্যের পরই আমার ধারণা আরও স্পষ্ট হয় যে, কেন কোনও হিন্দি ছবি কিংবা কোনও ভাল সিনেমায়ে মিউজিকের প্রস্তাব আমার কাছে আসে না। বাধ্য হয়েই একটা গ্যাংয়ের চক্রান্তের শিকার হয়ে ডার্ক কিছু ছবির কাজ আমাকে বেছে নিতে হচ্ছে! তবে আমি কাউকে জানাইও না যে তাঁরা কতটা ক্ষতি করছে। আমি ঈশ্বরের উপর বিশ্বাস রাখি। আমি অন্য অনেক কাজ করছি। কিন্তু সবাইকে বলছি, আরও ভাল ভাল ছবি বানান এবং সেসব ছবির মিউজিকের জন্য আপনারা যে কোনও সময়ে আসতে পারেন আমার কাছে।”

[আরও পড়ুন: ‘টাকা-ক্ষমতা থাকলে আমার নিজের সন্তানদের সুযোগ দেব না?’, নেপোটিজম নিয়ে অকপট যিশু]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement