BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

বিতর্কে WBFJA, রিংগো-প্রতীমের তরজায় সরগরম সোশ্যাল মিডিয়া

Published by: Bishakha Pal |    Posted: January 6, 2019 7:18 pm|    Updated: January 6, 2019 7:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কে জড়াল পশ্চিমবঙ্গ ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড। তাদের মনোনয়ন নিয়ে উঠেছে প্রশ্ন। এবছর মোট ১০টি বিষয়ে মনোনয়ন পেয়েছে পরিচালক রিংগো বন্দ্যোপাধ্যায়ের ছবি ‘রে’। সেই নিয়েই উঠেছে বিতর্ক। সাংবাদিক ও পরিচালক প্রতীম ডি গুপ্ত বলেন, ‘উমা’, ‘উড়নচণ্ডী’, ‘ব্যোমকেশ গোত্র’, ‘গুপ্তধনের সন্ধানে’, ‘আহারে মন’-এর মতো ছবি যেখানে মনোনয়নের তালিকায় দু’অঙ্কের ঘর পেরোতে পারেনি, সেখানে ‘রে’ পেয়েছে ১০টি মনোনয়ন। কীভাবে সম্ভব? 

সত্যজিৎ রায়কে শ্রদ্ধা জানিয়ে ‘রে’ তৈরি করেছিলেন রিংগো। ছবিটি থ্রিলার। অন্যতম প্রধান ভূমিকায় এখানে অভিনয় করেছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়। কৌশিক চক্রবর্তী অভিনয় করেছিলেন নেগেটিভ চরিত্রে। সমালোচকদের বক্তব্য, ছবিটি নাকি তেমন জনপ্রিয় হয়নি। টুইটারে প্রতীম ডি গুপ্ত তেমন মতকেই ইন্ধন দিয়েছেন। পশ্চিমবঙ্গ ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশনকে তিনি লিখেছেন, তাদের হিসাবে কিছু ভুল হয়েছে। নাহলে এবছর সেরা ছয় ছবির মধ্যে ‘উমা’, ‘ব্যোমকেশ গোত্র’, ‘গুপ্তধনের সন্ধানে’, ‘আহারে মন’, ‘উড়নচণ্ডী’, ‘এক যে ছিল রাজা’ কোনও জায়গা পেল না। অথচ ‘রে’ জায়গা পেল? শুধু কি তাই? ১০টি নমিনেশন পেয়েছে ছবিটি। তার মধ্যে সেরা ছবি ও সেরা পরিচালকও রয়েছে। এটি দুঃখজনক।

ভিন্ন রূপে ‘বৃষ্টি তোমাকে দিলাম’-এ ধরা দিলেন জয়া  ]

স্বভাবতই এই উক্তি খারাপ লেগেছে রে ছবির পরিচালক রিংগোর। তিনি ফেসবুকে পালটা লিখেছেন, প্রতীম বড় সাংবাদিক, অসাধারণ সমালোচক ও ভাল চিত্রপরিচালক। তা সত্ত্বেও রে-র নমিনেশন নিয়ে তিনি দুঃখ পেলেন। এটা একেবারেই কাম্য নয়। এটুকু বলেই থেমে যাননি পরিচালক। তিনি এও বলেন, এজীবনে তিনি অনেক শিক্ষক পেয়েছেন। তাঁদের কাছ থেকে অনেক কিছু শিখেছেন রিংগো। তিনি নিশ্চিত প্রতীম ছবিটি দেখেননি। কিন্তু তিনি প্রতীমের ছবি দেখেছেন। অবশ্য প্রিমিয়ারে নয়। কারণ ‘তাঁদের’ মতো মানুষকে প্রীতমের মতো মানুষ নিমন্ত্রণ করেন না। নিজের সমস্ত বক্তব্যটাই সোশ্যাল সাইটে তুলে ধরেছেন পরিচালক রিংগো বন্দ্যোপাধ্যায়।

শাহরুখের বিপরীতে ফতিমা! কোন ছবিতে দেখা যাবে দু’জনকে? ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement