BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

অ্যানিমেশন-ভিএফএক্সে পর্দায় ‘ঠাকুমার ঝুলি’, প্রকাশ্যে ‘বুদ্ধু ভূতুম’-এর প্রথম ঝলক

Published by: Sandipta Bhanja |    Posted: September 7, 2019 9:27 pm|    Updated: September 7, 2019 9:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ৮ সেপ্টেম্বর ‘ওয়ার্ল্ড গ্র্যান্ডপেরেন্টস ডে’ অর্থাৎ বিশ্ব দাদু-দিদা দিবস। আর ঠিক তার আগেই মুক্তি পেল ‘ঠাকুমার ঝুলি’ থেকে তৈরি বাংলা ছবি ‘বুদ্ধু ভূতুম’ এর প্রথম পোস্টার। পোস্টারের প্রথম ঝলকেই মিলল হ-য-ব-র-ল গোছের লুক। নয়ের দশকের এমন বাঙালি গেরস্থ খুঁজে পাওয়া বোধহয় দায়, যেখানে দাদু-দিদিমাদের কাছে শুয়ে মাথায় বিলি কাটা উপভোগ করতে করতে মজার গল্প শোনেনি বাচ্চারা। শৈশবের সেই স্মৃতিকে উসকে দিতেই এবার বড়পর্দায় আসছে ছোটদের ছবি ‘বুদ্ধু ভূতুম’। বিশ্ব দাদু-দিদা দিবসের প্রাক্কালে এমন পাওনা কিন্তু সিনেপ্রেমীদের কাছে দারুণ উপহার।

[আরও পড়ুন: নাট্যকার রুদ্রপ্রসাদ সেনগুপ্তর ই-মেল হ্যাক, মোটা অঙ্কের টাকা চেয়ে মেল ঘনিষ্ঠদের]

ছোটদের জন্য এই ছবির ভাবনা নীতীশ রায়ের মস্তিষ্কপ্রসূত। তবে পেশায় তিনি আর্ট ডিরেক্টর। নতুন প্রজন্মের জন্যই এমন ছবি তৈরির প্রয়াস। ছোট ছোট ছেলেমেয়েরা ঠাকুমার ঝুলির গল্প ছবির পর্দায় দেখবে। সিনেমা হলে বসে উপভোগ করবে স্বপ্নের সব গল্প। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের লেখা সব গল্পের অসাধারণ সব অনুভূতি তৈরি হবে কচিকাঁচাদের। সে জন্য দারুণ অ্যানিমেশন ও ভিএফএক্সের সাহায্যও নেওয়া হয়েছে ছবি তৈরিতে। উল্লেখ্য এই ছবি দিয়েই পরিচালকসত্তার প্রকাশ ঘটবে নীতীশ রায়ের।

২০১৫ সালে এই ছবির কাজ শুরু করেছিলেন আর্ট ডিরেক্টর নীতীশ। দীর্ঘ দিন মুম্বইয়ে কাজ করার পর নিজের ছাত্র-সহকারীদের নিয়ে নেমে পড়েছিলেন ‘ঠাকুরমার ঝুলি’র প্রিয় গল্পকে লাইভ-অ্যাকশনে পর্দায় ফুটিয়ে তুলবেন বলে। ক্রোমায় পুরো ছবিটা শুট করা এবং ভিএফএক্সের দায়িত্বে ছিল সেই টিম। ‘বুদ্ধু ভুতুম’ নামে সেই লাইভ অ্যাকশন অ্যানিমেটেড ছবিটি মুক্তি পাচ্ছে এতদিনে আগামী ২০ সেপ্টেম্বর।

[আরও পড়ুন: ভারী বৃষ্টি মাথায় সাইকেল চালিয়েই ‘দাবাং থ্রি’ সেটের উদ্দেশে সলমন, ভাইরাল ভিডিও]

মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সুজয়কুমার সাহা, মানালি দে, শঙ্কর চক্রবর্তী, লকেট চট্টোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায় প্রমুখ। ছবির গান তৈরি করেছেন সুরজিৎ চট্টোপাধ্যায়। ‘কলাবতী রাজকন্যা’ থেকে ছবির গল্প নেওয়া হয়েছে। রাক্ষস, জাদু, রং ও অ্যাডভেঞ্চারের দুনিয়া দেখার জন্য আপনি তৈরি তো? হ্যারি পটার কিংবা লায়ন কিং দেখা খুদেরা এবার ‘বুদ্ধু ভুতুম’ কতটা মজবে, সেটাই দেখার। পরিচালকের জবাব, ‘‘আমরা চেষ্টা করেছি। বাকিটা ছোটরাই বলুক।’’

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement