২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ডিজিটাইজেশনের যুগে আমরা বড্ড মোবাইল, নেটদুনিয়া নির্ভর। যখন তখন অনায়াসেই আমাদের ব্যক্তিগত তথ্য মোবাইলের এই অ্যাপ থেকে সেই অ্যাপে ঘোরাঘোরি করতে থাকে। আর তাই বোধহয় এই সুবর্ণ সুযোগের ফায়দা তোলে হ্যাকাররা। মুহূর্তের মধ্যে গোটা বিশ্বে হ্যাক হয়ে যাচ্ছে লক্ষ লক্ষ প্রোফাইল। সাধারণ মানুষ থেকে তারকা কেউই বাদ যান না এই হ্যাকারদের নিশানা থেকে। তবে এবার এই ধরণের কিছু হ্যাকারদের নিশানায় বোধহয় রুদ্রপ্রসাদ সেনগুপ্তের ই-মেল অ্যাকাউন্ট।

[আরও পড়ুন: টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড সন্ধ্যায় ‘কৃষ্ণকলি’, ‘ফাগুন বউ’-এর জয়জয়কার]

বৃহস্পতিবার প্রবীণ এই খ্যাতনামা নাট্যব্যক্তিত্বের মেল অ্যাকাউন্ট থেকে নাকি বিভিন্ন ব্যক্তির কাছে গিয়েছে উড়োচিঠি। তবে সে, যে-সে চিঠি নয়। একেবারে মোটা অঙ্কের টাকা দাবি করে চিঠি গিয়েছে একাধিক ব্যক্তিত্বের কাছে। নাট্যদল ‘নান্দীকার’-এর অফিশিয়াল মেল আইডি থেকে এমন মেল পেয়ে বিভ্রান্ত হয়ে পড়েন অনেকেই। এমনকী সূত্রের খবর বলছে, মোটা অঙ্কের টাকা দাবি করে মেল গিয়েছে অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের কাছেও।

শুক্রবার সকাল থেকেই এই বিষয়ে ফোন আসতে থাকে সোহিনী সেনগুপ্তের কাছে। তাঁর বক্তব্য, “অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছে। ইতিমধ্যেই সাইবার ক্রাইম সেলে যোগাযোগ করা হয়েছে। ওঁরা ব্যবস্থা নিচ্ছেন।” আপাতত ব্লক করে দেওয়া হয়েছে রুদ্রপ্রসাদ সেনগুপ্তের ই-মেল অ্যাকাউন্টটি।

হ্যাক হওয়া মেল আইডি থেকে প্রত্যেকের কাছে যে মেল পাঠানো হয়েছে, তাতে সাফ লেখা রয়েছে, এক আত্মীয়ের অস্ত্রোপচারের জন্য প্রায় ১ লক্ষ ৭০ হাজার টাকা দরকার রুদ্রপ্রসাদ সেনগুপ্তর। তবে তিনি এখন নেপালে আছেন, তাই মোবাইলের নেটওয়ার্ক ঠিক মতো কাজ না করায় ব্যাংক ট্রান্সফার করতে পারছেন না। মেল প্রাপক যদি এখনই টাকা দিয়ে দেন, তবে ফিরে এসে তিনি তা ফেরত দিয়ে দেবেন সেই ব্যক্তিকে।

[আরও পড়ুন:বাড়ছে তিক্ততা, আইনি জটে রাহুল-প্রিয়াঙ্কার ডিভোর্সের মামলা]

ইমেল অ্যাকাউন্ট হ্যাকের ঘটনা শুধু রুদ্রপ্রসাদ সেনগুপ্তের সঙ্গেই নয়, এর আগেও অনেক তারকাদেরই সোশ্যাল মিডিয়ার প্রোফাইল হ্যাক হয়েছে। শুধু তাইয় নয়, বিকৃতি করা হয়েছে তাঁদের সোশ্যাল মিডিয়ার প্রোফাইলের যাবতীয় তথ্য। বদলে দেওয়া হয়েছে ছবি। তবে বিশ্বজুড়ে বারবার তারকাদের সঙ্গে হওয়া একরকম অনলাইন ফ্রডের জন্য বিভিন্ন জায়গার সাইবার ক্রাইল সেল কিন্তু সবসময়েই সাবধানবাণী দিয়ে যাচ্ছে।   

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং