১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ২০১৯ সালের ‘টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড’ -এ ‘কৃষ্ণকলি’ এবং ‘রানী রাসমণি’কে পিছনে ফেলে সেরা ধারাবাহিকের শিরোপা ছিনিয়ে নিল ‘ফাগুন বউ’। রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে ‘টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড’ দেওয়া হল নজরুল মঞ্চে। শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেরা অভিনেতা ও অভিনেত্রীদের হাতে তুলে দেন ‘টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড’ পুরস্কার।

[আরও পড়ুন:  বাড়ছে তিক্ততা, আইনি জটে রাহুল-প্রিয়াঙ্কার ডিভোর্সের মামলা ]

একঝলকে দেখে নিন কোন ক্ষেত্রে কারা হলেন ‘সেরা’ 

২০১৯ সালের সেরা বাংলা ধারাবাহিক হিসেবে নিবার্চিত হওয়ায় উচ্ছ্বসিত ‘ফাগুন বউ’ টিম। পাশাপাশি সেরা অনস্ক্রিন কাপল-এর পুরস্কারও জিতে নিয়েছেন এই ধারাবাহিকের বিক্রম চট্টোপাধ্যায় এবং ঐন্দ্রিলা সেন। তবে সেরা ধারাবাহিকের পুরস্কার ‘ফাগুন বউ’ জিতলেও, পিছিয়ে নেই ‘কৃষ্ণকলি’। সেরা জনপ্রিয় ধারাবাহিকের জন্য ‘কৃষ্ণকলি’ পেল ২০১৯ ‘টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড’। উল্লেখ্য জিবাংলায় লাগাতার টিআরপির শীর্ষে থাকে এই ধারাবাহিক।

এবার আসা যাক ‘সেরা অভিনেত্রী’ প্রসঙ্গে। প্রথমেই বলে দিই সেরা অভিনেত্রীর শিরোপা কিন্তু একজনের মাথায় ওঠেনি। বরং ছোটপর্দায় ৪ চারজন জনপ্রিয় মুখ ইন্দ্রাণী হালদার, মানালি দে ও দিতিপ্রিয়া রায় ভাগ করে নিয়েছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। ‘শ্রীময়ী’র জন্য সেরা অভিনেত্রী পুরস্কার পেলেন ইন্দ্রাণী হালদার। অন্যদিকে ‘নকশিকাঁথা’র জন্য মানালি মণীষা দে এবং ‘করুণাময়ী রাণী রাসমণি’র জন্য দিতিপ্রিয়া রায় পেলেন সেরা অভিনেত্রীর পুরস্কার।

তবে বিশেষভাবে উল্লেখযোগ্য ‘কৃষ্ণকলি’ এবং ‘করুণাময়ী রাণী রাসমণি’ ধারাবাহিকের কথা। কারণ, এই দুই ধারাবাহিকের জয়জয়কার এবার। শুক্রবার বাংলা টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সেরার তালিকায় ৪টি ক্ষেত্রে জায়গা করে নিয়েছে জিবাংলার দুই সিরিয়াল ‘কৃষ্ণকলি’ এবং ‘রানী রাসমণি’। এদিন নজরুল মঞ্চে পুরস্কার ঘোষণার সময় জানা গিয়েছে, সেরা চিত্রনাট্যর তালিকায় নাম রয়েছে ‘কৃষ্ণকলি’র। এই বিভাগে পুরস্কার জিতে নেন সুশান্ত দাস ও নন্দলাল মজুমদার। পাশাপাশি ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকের নিখিল এবং শ্যামা পেলেন সেরা অনস্ক্রিন কাপল-এর তকমা। সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার গিয়েছে এই ধারাবাহিকের নিবেদিতা মুখোপাধ্যায় এবং ‘কলের বউ’ খ্যাত রূপসা চক্রবর্তীর ঝুলিতে।

[আরও পড়ুন:  বিয়ে ভাঙছে ‘সবিনয়ে নিবেদন’ জুটি সৌরভ-মধুমিতার]

করুণাময়ী রানী রাসমণির পাল্লাও এবার বেশ ভারী টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে। এবারে টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা সংলাপের জন্য পুরস্কার জিতে নিয়েছেন ‘করুণাময়ী রানী রাসমণি’র অঞ্জন চক্রবর্তী। এই ধারাবাহিকের গৌরব চট্টোপাধ্যায় পান সেরা সহ-অভিনেতার পুরস্কার। সেরা পরিচালকের পুরস্কার পেলেন ‘দেবী চৌধুরাণী’ সিরিয়ালের পরিচালক অমিত সেনগুপ্ত।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং