২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিপুল টাকার বিনিময়েও বিয়ে বাড়িতে গাইতে রাজি হননি লতাদিদি, স্মৃতিচারণায় আশা ভোঁসলে

Published by: Akash Misra |    Posted: April 26, 2022 12:33 pm|    Updated: April 26, 2022 12:33 pm

Asha Bhosle reveals Lata Mangeshkar once refused to sing at wedding | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি একেবারেই তাঁর গানের মতো ছিলেন। তাঁর আওয়াজই পরিচয় হয়ে থেকে গিয়েছে। এই বিশ্ব যতদিন থাকবে, লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) সুরেলা কণ্ঠর উপস্থিতি ততদিন থাকবে। কারণ, লতা মঙ্গেশকরের গানের ম্যাজিক এমনই। তবে গানের পাশপাশি কিছু বিষয়ে খুবই কঠোর ছিলেন লতা মঙ্গেশকর। আপোষ করা তাঁর অভ্যাসে ছিল না। নিজের আদর্শকেই সব সময় উঁচুতে রাখতেন তিনি। এমনই এক ঘটনার কথা উল্লেখ করলেন লতা মঙ্গেশকরের বোন আশা ভোঁসলে (Asha Bhosle)।

সম্প্রতি মুম্বইয়ে হয়ে গেল লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার প্রদান অনুষ্ঠান। এই অনুষ্ঠানেই আশা জানালেন, ‘লতাদিদি নিজের আদর্শ থেকে একটুও সরতেন না। তা যাই হয়ে যাক। এই যেমন একবার একটি বিয়ে বাড়িতে লতাদিকে গান গাওয়ার জন্য বলা হয়েছিল। দিদি স্পষ্ট জানিয়ে দিয়েছিল, ১০ কোটি ডলার দিলেও তিনি বিয়ে বাড়িতে গান গাইবেন না।’ শুধু এই ঘটনাই নয়। আশা ভোঁসলে জানান, দিদি তাঁর কাজের প্রতি এতটাই যত্নশীল ছিলেন যে, একবার ১০৪ ডিগ্রি জ্বর নিয়েও গানের রেকর্ড করেছিলেন। প্রযোজকের যাতে অর্থ নষ্ট না হয়, তার জন্যই এরকমটা নাকি করেছিলেন লতা মঙ্গেশকর।

Lata Mangeshkar

[আরও পড়ুন: বলিউডে ডেবিউ করতে চলেছেন শচীনকন্যা সারা! জল্পনা তুঙ্গে]

১৯৫০ থেকে দীর্ঘ কয়েক দশক ‘কোকিলকণ্ঠী’র গান মুগ্ধ করেছে দেশবাসীকে। আয়েগা আনেওয়ালা, প্যার কিয়া তো ডরনা কেয়া, আল্লা তেরো নাম, কঁহি দীপ জ্বলে – ছয় ও সাতের দশকে এসব গান জনপ্রিয়তার যে শিখর ছুঁয়েছিল, তা আজও অম্লান। জীবনভর মনপ্রাণ দিয়ে সুরসাধনার পুরস্কারও তিনি কম পাননি। বিশ্বব্যাপী জনপ্রিয়তা ছাড়াও ঝুলিতে এসেছে সিনে অ্যাওয়ার্ড অফ লাইফটাইম অ্যাচিভমেন্ট থেকে শুরু করে পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদাসাহেব ফালকে, ফিল্মফেয়ার লাইফটাইম অ্যাচিভমেন্ট, ভারত রত্ন-সহ একাধিক সম্মান। গত ফেব্রুয়ারি মাসের ৬ তারিখ প্রয়াত হন লতা মঙ্গেশকর। 

Take a glimpse inside singer Lata Mangeshkar's life

[আরও পড়ুন: পোশাক খুলতে বলা হয়েছিল! মাত্র ছ’বছর বয়সেই ভয়ঙ্কর অভিজ্ঞতা হয়েছিল কঙ্গনার]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে