BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘সত্য যুগে’র স্মৃতি ফিরিয়ে প্রকাশ্যে ‘অভিযাত্রিক’ ছবির ট্রেলার, দেখুন ভিডিও

Published by: Suparna Majumder |    Posted: May 2, 2021 11:34 am|    Updated: May 2, 2021 12:36 pm

Avijatrik trailer: Arjun Chakrabarty starrer and Subhrajit Mitra directed film is a tribute to 'Master' Satyajit Ray | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “রেলগাড়ি দেখতে যাবি দিদি…”, চেনা সেই সংলাপের স্মৃতি ফিরিয়েই প্রকাশ্যে এল ‘অভিযাত্রিক’ (Avijatrik) ছবির ট্রেলার। ১৯৫৯ সালের পয়লা মে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায়ের (Satyajit Ray) ‘অপুর সংসার’। রবিবার চারদিকে মায়েস্ত্রোর জন্মশতবর্ষ (Satyajit Ray At 100) উদযাপিত হচ্ছে। এই অবসরেই ‘হ্যাপি বার্থডে মাস্টার’ বলে ছবির ট্রেলার প্রকাশ করলেন পরিচালক শুভ্রজিৎ মিত্র (Subhrajit Mitra)।

[আরও পড়ুন: ঠিক যেন সত্যজিৎ রায়! অনীক দত্তর নতুন ছবি ‘অপরাজিত’র ফার্স্টলুকে চমকে দিলেন আবির]

রেলগাড়ির সেই কু ঝিক ঝিক আওয়াজেই শুরু হয়েছে ট্রেলার। সাদা-কালোর আবহে অপূর্বর কাহিনি বেঁধেছেন পরিচালক শুভ্রজিৎ। তাতেই পর্দায় ফিরেছে অপু, কাজল, অপর্ণা, রাণুদি, শংকর। অপুর চরিত্রে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী (Arjun Chakrabarty)। শংকরের ভূমিকায় সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty)। উল্লেখ্য, এই প্রথম একসঙ্গে কোনও সিনেমায় অভিনয় করলেন সব্যসাচী এবং অর্জুন চক্রবর্তী। অপর্ণার ভূমিকায় রয়েছেন বাংলা টেলিভিশনের ‘রানিমা’ মানে দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। অপু-পুত্র কাজলের ভূমিকায় শিশুশিল্পী আয়ুষ্মান মুখোপাধ্যায়। রাণুদির চরিত্রে শ্রীলেখা মিত্রর (Sreelekha Mitra) ঝলকও দেখা গেল ট্রেলারে। এছাড়াও রয়েছেন অর্পিতা চট্টোপাধ্যায়, বিশ্বনাথ বসু, সোহাগ সেন, তনুশ্রী শংকর।

‘অপুর সংসার’-এর পরবর্তী অধ্যায় নিজের সিনেমায় ফুটিয়ে তুলেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। ছবির চিত্রনাট্যও তিনি লিখেছেন। ট্রেলার দেখে যেটুকু আন্দাজ করা যাচ্ছে অপু এবং তাঁর ছেলে কাজলের সম্পর্কের উপর গুরুত্ব দেওয়া হয়েছে। ছবিটি নিবেদনা করেছেন মধুর ভাণ্ডারকর এবং গৌরাঙ্গ জালান। সিনেম্যাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন ভল। অরিজিনাল স্কোর বিক্রম ঘোষের (Bickram Ghosh) এবং রবি শংকরের ‘পথের পাঁচালী’র থিম নতুন করে সাজিয়েছেন তাঁরই কন্যা অনুষ্কা শংকর (Anoushka Shankar)। বারাণসী, ডুয়ার্স, বোলপুর থেকে টাকি – দেশের নানা প্রান্তে টিম নিয়ে শুটিং করেছেন শুভ্রজিৎ মিত্র। সময়ের চাকা ঘুরিয়ে সত্যজিৎ যুগই যেন ফিরিয়ে আনার চেষ্টা করেছেন পরিচালক।

[আরও পড়ুন: শতবর্ষে সত্যজিৎ রায়: আজও কেন এই নামের কোনও উত্তরসূরি নেই বাংলা সিনেমায়?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement