১৪  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জুতো পরে মন্দিরে প্রবেশ করেছিলেন রণবীর? ‘ব্রহ্মাস্ত্র’ বিতর্কে মুখ খুললেন পরিচালক অয়ন

Published by: Suparna Majumder |    Posted: June 20, 2022 10:38 am|    Updated: June 20, 2022 2:59 pm

Ayan Mukerji gives clarification on Brahmastra controversy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেলার প্রকাশের পরই রণবীর কাপুর ও আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmāstra) সিনেমা নিয়ে আপত্তি তোলেন নেটিজেনদের একাংশ। ছবির বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ ওঠে। সোশ্যাল মিডিয়ায় অভিযোগের জবাব দিলেন পরিচালক অয়ন মুখোপাধ্যায় (Ayan Mukerji)। ছবির 4K ট্রেলার প্রকাশ করে জানিয়ে দেন, কোনও আপত্তিকর দৃশ্য তাঁর ছবিতে নেই।

Brahmastra

গত বুধবার ‘ব্রহ্মাস্ত্র’র ট্রেলার প্রকাশ্যে আসে। সোমবার সকাল পর্যন্ত তা ১ কোটির বেশি মানুষ দেখে ফেলেছেন। ট্রেলারের একটি দৃশ্যে রণবীর কাপুরের (Ranbir Kapoor) চরিত্র ‘শিবা’ জুতো পরে মন্দিরে প্রবেশ করছে। এতেই চটে যান নেটিজেনদের একাংশ। প্রকাশ্যে হিন্দু দেবতাদের অপমান করা হচ্ছে ছবিতে, এমন অভিযোগ করা হয়। এর বিরুদ্ধে সেন্সর বোর্ডের ব্যবস্থা নেওয়া উচিত বলেও মত প্রকাশ করা হয়। এর জন্য ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার পাশাপাশি বলিউডকেও বয়কটের ডাক দেওয়া হয়।

Ranbir-PIC

[আরও পড়ুন: দু’শো কোটির মন্নতের পাশাপাশি আরও সম্পত্তি রয়েছে শাহরুখের, দাম জানলে চমকে যাবেন]

এর সমস্ত সমালোচনার জবাব দিয়ে অয়ন জানান, মন্দিরে নয় ছবির ওই দৃশ্যে দেখানো হচ্ছে দুর্গা পুজোর (Durga Puja) প্যান্ডেলে ঢুকছে ‘শিবা’। এরপরই পরিচালক লেখেন, “গত ৭৫ বছর ধরে আমার পরিবার দুর্গা পুজো উদযাপন করে। ছোটবেলা থেকেই আমি এই পুজোর অঙ্গ। আমরা শুধু প্যান্ডেলের মঞ্চে ওঠার আগে পায়ের জুতো খুলি।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ayan Mukerji (@ayan_mukerji)

উল্লেখ্য, মুম্বইয়ের বিখ্যাত মুখোপাধ্যায় পরিবারের ছেলে অয়ন। রানি মুখোপাধ্যায় ও কাজলের আত্নীয় তিনি। নিজের পরিবারের দুর্গা পুজোর কাহিনি তুলে ধরে পরিচালক যেন বোঝাতে চাইলেন, ভারতীয় সংস্কৃতি এবং রীতিনীতি সম্পর্কে তিনি ওয়াকিবহাল। জানান, ভারতের ইতিহাস ও ঐতিহ্যকে শ্রদ্ধা জানাতেই তিনি ‘ব্রহ্মাস্ত্র’ ছবিটি তৈরি করেছেন। এর জন্য ছবির সঙ্গে জড়িত প্রত্যেকটা মানুষ প্রচুর পরিশ্রম করেছেন। আগামী ৯ সেপ্টেম্বর মুক্তি পাবে রণবীর-আলিয়া (Ranbir-Alia) অভিনীত ছবিটি।

[আরও পড়ুন: বাবার কাঁধে বসা এই ছোট্ট মেয়েটি আজ টলিপাড়ার জনপ্রিয় নায়িকা, চিনতে পারছেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে