১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লকডাউন কাটলেই সিউড়ি আসবেন, রতন কাহারকে ভিডিও কলে জানালেন বাদশা

Published by: Sandipta Bhanja |    Posted: April 5, 2020 6:48 pm|    Updated: April 5, 2020 6:52 pm

Badshah promised folk singer Ratan Kahar to visit his home

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে মুখোমুখি ব়্যাপার বাদশা এবং বাংলার লোকগীতি শিল্পী রতন কাহার। তবে ভার্চুয়ালি। বাংলার গেন্দাফুল নামে যে গানটি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে, সেই গানে ব্যবহৃত ‘বড় লোকের বিটি লো’র আসল স্রষ্টা রতন। যে গান নিয়ে বিগত কয়েক দিনে সোশ্যাল মিডিয়ায় বিতর্কের বন্যা গিয়েছে সেই প্রসঙ্গেই অবশেষে মুখোমুখি কথা বললেন রতন কাহার এবং বাদশা। লকডাউন পরিস্থিতি কাটলেই বাদশা নিজে সিউড়িতে আসছেন। রতন কাহারের বাড়িতে এসে সশরীরে দেখা করবেন তাঁর সঙ্গে।

গেন্দাফুল টিমের প্রতিশ্রুতিমতো শুক্রবারই রতন কাহারের সঙ্গে বাদশা ভিডিও কলে কথা বলেন। গেন্দাফুল গান নিয়ে যে বিতর্কের সৃষ্টি হয়েছে, তা নিয়ে কথা বলার পাশাপাশি বাংলার এই লোকগীতি শিল্পীর কাছ থেকে গানও শুনতে চান বলিউড গায়ক। যা শুনে মুগ্ধ হয়ে বাদশা নিজেই রতন কাহারের আরও বেশকিছু গান নিয়ে কাজ করার ইচ্ছেপ্রকাশ করেছেন। উপরন্তু, রতন কাহারের পাশাপাশি তাঁর নাতি-নাতনির পড়াশোনার জন্যেও আর্থিক সাহায্যে করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন বাদশা।

[আরও পড়ুন: মিউজিক ভিডিওয় অশ্লীলভাবে বঙ্গনারীদের দেখানোর অভিযোগ, FIR বাদশার বিরুদ্ধে]

তবে উল্লেখ্য, নেটদুনিয়ায় যতই সমালোচনার ঝড় উঠুক, বাংলার এই মাটির মানুষটি কিন্তু বাদশাকে নিজে মুখে ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন, “বাদশা গাইলেন বলেই তাঁর নামটি আবার নতুন করে উঠে এল।” সত্যিই তো, শিল্পীর এই আক্ষেপ তো মোটেই অযৌক্তিক কিছু নয়! বাদশার গান গাওয়ার আগে খুব কম সংখ্যক বাঙালিরাই বোধহয় জানতেন যে ‘বড় লোকের বিটি লো’ গানটির আসল স্রষ্টা রতন কাহার। ঝাঁ চকচকে দুনিয়ায় এই মাটির মানুষটির নাম কোথায় চাপাই পড়ে গিয়েছিল। কিন্তু অনেক বছর বাদে, বাদশার গেন্দাফুল গান নিয়ে হইচই হওয়াতেই আবার নতুন করে উঠে এল রতন কাহারের নাম। এমনটাও কিন্তু আক্ষেপের সুরে বলছেন অনেকেই।

[আরও পড়ুন: ‘খিদের জ্বালা নিয়ে আশ্রয়হীনরা মোম জ্বালানোর বিলাসিতা দেখাবে?’, প্রশ্ন তুললেন ঋদ্ধি সেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে