BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

যেখানে নির্বাচন হয়ে গিয়েছে, সেখানে হোক লকডাউন! করোনা মোকাবিলায় পরামর্শ দেবের

Published by: Suparna Majumder |    Posted: April 16, 2021 8:07 pm|    Updated: April 16, 2021 8:15 pm

Bengal Polls: TMC MP Dev's advice about Corona Virus situation | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিমারীর দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল জনজীবন। ‘গোদের উপর বিষফোঁড়া’র মতো আবার বিধানসভা নির্বাচন (West Bengal Election)। একের পর জনসভা, রোড শো। নেতা থেকে সুপারস্টার সকলেই প্রচারে। কাতারে কাতারে মানুষের ভিড়। ভোটের জন্যই করোনা (Corona Virus) আক্রান্তের সংখ্যা বাড়ছে। মনে করছেন অনেকে। নির্বাচনী প্রচারে গিয়েই এই সমস্যার সমাধানের একটি উপায় জানালেন অভিনেতা-সাংসদ দেব (Dev)। শুক্রবার এক প্রচারমঞ্চের ভিডিও আপলোড করে টুইটারে (Twitter) তিনি লেখেন, “যেই যেই স্থানে নির্বাচন হয়ে গেছে, সেই স্থানগুলিতে লকডাউন বা করোনা প্রতিরোধকারী কিছু উপযুক্ত ব্যবস্থা করে অন্তত সেখানকার মানুষগুলোকে বাঁচান এটাই অনুরোধ।”

ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর থেকেই জেলায় জেলায় তৃণমূল প্রার্থীদের (TMC Candidate) হয়ে প্রচার করছেন সাংসদ দেব। সুপারস্টারকে দেখার জন্য প্রতি সভাতেই ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ। রোদ, ঘাম উপেক্ষা করেই রোড শোয়ে ভিড় করছেন। অবশ্য কোনও জায়গায় বক্তব্য রাখার আগেই সকলকে মাস্ক পরার পরামর্শ দিচ্ছেন তৃণমূলের সাংসদ। বলছেন, “ভোট আসবে, ভোট যাবে। কিন্তু মানুষের প্রাণ চলে গেলে তা আর ফেরত পাওয়া যাবে না। তাই মাস্ক পরুন। সাবধানে থাকুন।” রাজনৈতিক প্রচারের ফাঁকেই আবার পয়লা বৈশাখে নিজের ‘গোলন্দাজ’ ছবির টিজার লঞ্চ অনুষ্ঠানে গিয়েছিলেন অভিনেতা। সেখানেও নতুন বছরের শুভেচ্ছা জানাতে গিয়েও সকলকে মাস্ক না পরার আবেদন জানান।

[আরও পড়ুন: ‘কান’ উৎসবে পাঠানো হয়েছে ‘সূর্পণখার আগমন’, আগাম ঝলক প্রকাশে বহুরূপীরা]

এদিকে অতিমারীর দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় প্রতিদিন রেকর্ড ভেঙেই চলেছে সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড ১৯ (COVID-19) ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ১৭ হাজার ৩৫৩ জন। এমন পরিস্থিতিতে ১৭ এপ্রিলের পর রাজ্যে তিন দফার ভোট একসঙ্গে করার দাবি জানিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে চার দফা ভোটেই অনড় নির্বাচন কমিশন (Election Commisssion)। শুক্রবার অবশ্য প্রচারের ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে।ষষ্ঠ, সপ্তম ও অষ্টম দফার ভোটের ক্ষেত্রে ৭২ ঘণ্টা আগে বন্ধ করতে হবে প্রচার। সন্ধে ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত করা যাবে না নির্বাচনী প্রচার, নির্দেশ কমিশনের।

[আরও পড়ুন: ‘দোস্তানা ২’ থেকে বাদ কার্তিক আরিয়ান! করণ জোহরকে একহাত নিলেন ক্ষুব্ধ নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে