BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সিনেমা না ওয়েব সিরিজ? সাবিত্রী চট্টোপাধ্যায়ের বায়োপিক নিয়ে জল্পনা টলিপাড়ায়

Published by: Suparna Majumder |    Posted: September 7, 2022 4:58 pm|    Updated: September 7, 2022 5:02 pm

Biopic of actress Sabitri Chatterjee goes on floor, might be Film or Web Series | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশম শ্রেণিতে পড়ার অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায়ের নজরে পড়েছিলেন। তিনিই ছোট্ট মেয়েটিকে নিয়ে এসেছিলেন বাংলার রঙ্গমঞ্চে। অভিনয় জগতে হাতেখড়ি হয়েছিল সাবিত্রী চট্টোপাধ্যায়ের (Sabitri Chatterjee)। মঞ্চ থেকে সিনেমায় হল তাঁর বিচরণ। তারপর বাকিটা সিনেমাপ্রেমীদের অনেকেরই জানা। সাবিত্রী চট্টোপাধ্যায় মানেই যেন এমন অভিনয়, যা মন্ত্রমুগ্ধ করে দেয়। আজও সিরিয়ালে তাঁর উপস্থিতি উজ্জ্বল। তার জীবনের কাহিনিই এবার ক্যামেরাবন্দি হতে চলেছে। তৈরি হচ্ছে সাবিত্রী চট্টোপাধ্যায়ের বায়োপিক। 

Sabitri Chatterjee

সাবিত্রী চট্টোপাধ্যায়ের এই বায়োপিক তৈরির নেপথ্যে রয়েছেন লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায় (Leena Gangopadhyay)। অভিনেত্রীর জীবনের নানা খুঁটিনাটি নিয়ে লেখা হয়েছে তাঁর আত্মজীবনী ‘সত্যি সাবিত্রী’। সেই বই অবলম্বনেই চিত্রনাট্য লেখা হচ্ছে বলে এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন লীনা। 

Sabitri-Chatterjee-3

[আরও পড়ুন: গোমাংস খাওয়ার অভিযোগ, রণবীর-আলিয়াকে মহাকাল মন্দিরে ঢুকতেই দিল না বজরং দল]

কিংবদন্তি অভিনেত্রীর জীবন নিয়ে সিনেমা না ওয়েব সিরিজ তৈরি হবে? তা এখনও ঠিক করেননি লীনা গঙ্গোপাধ্যায়। কারণ শৈবাল বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মিলে এখনও চিত্রনাট্য লেখার কাজ করছেন তিনি। তাই সিনেমা করা সঠিক হবে না ওয়েব সিরিজ? তা এখনই ঠিক করা সম্ভব নয়। তবে যাই হবে তা অত্যন্ত ভাল হবে বলেই আশাবাদী চিত্রনাট্যকার-পরিচালক।কোন চরিত্রে কাকে কাস্ট করা হবে  তা এখনও ঠিক হয়নি। 

Sabitri-Chatterjee-2

‘উপহার’, ‘গলি থেকে রাজপথ’, ‘ভ্রান্তিবিলাস’, ‘ধন্যিমেয়ে’, ‘নিশিপদ্ম’, ‘মাল্যদান’, ‘শেষ অঙ্ক’, ‘উত্তরায়ণ’-এর মতো বহু সিনেমা রয়েছে সাবিত্রী চট্টোপাধ্যায়ের ঝুলিতে। সুচিত্রা সেন, সুপ্রিয়া দেবীর পাশাপাশি তিনিও মহানায়ক উত্তমকুমারের নায়িকা হিসেবে সমাদৃত। প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় তাঁকে অন্যতম সেরা অভিনেত্রী হিসেবে উল্লেখ করেছিলেন। এমন নায়িকা আজও ক্লান্তিহীনভাবে ধারাবাহিকের দর্শকদের মন জয় করে চলেছেন। ‘জল নূপুর’, ‘কুসুম দোলা’, ‘মোহর’, ‘ধুলোকণা’র সিরিয়ালে তাঁর অভিনয় দর্শকদের কাছে সম্পদ। এহেন মানুষটি নিজের বায়োপিক তৈরির খবরে বেশি খুশি। এভাবেই দর্শকদের ভালবাসা পেতে চান আজীবন।

[আরও পড়ুন: বড়পর্দায় ফিরছেন ‘মহারানি’ ঐশ্বর্য, ‘পোন্নিয়্যান সেলভান’ ছবির ট্রেলারে দেখুন চোল বংশের গল্প]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে