১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

হিন্দু ধর্মকে অপমান! এবার ওয়েব সিরিজ ‘তাণ্ডব’-এর বিরুদ্ধে অভিযােগ দায়ের BJP বিধায়কের

Published by: Paramita Paul |    Posted: January 17, 2021 5:20 pm|    Updated: January 17, 2021 5:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার গেরুয়া শিবিরের রোষে ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ (Tandav)। বিজেপির অভিযোগ, এই ওয়েব সিরিজে হিন্দু দেব-দেবীদের অপমান করা হয়েছে। তাই সিরিজের পরিচালক, অভিনেতা-অভিনেত্রীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন মহারাষ্ট্রের এক বিজেপি বিধায়ক। আরও এক ধাপ এগিয়ে কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি লিখেছেন এক বিজেপি সাংসদ। তাঁর দাবি, ওটিটি প্ল্যাটফর্মে যা ইচ্ছে তাই দেখানো হচ্ছে, তাই দ্রুত এই প্ল্যাটফর্মের জন্য নিয়ন্ত্রণবিধি আনা প্রয়োজন।

মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক রাম কদমের অভিযোগ, “প্রতিটি সিনেমা, ওয়েব সিরিজে হিন্দু ধর্মকে অপমান করা হচ্ছে। এটা যেন একটা ট্রেন্ড হয়ে গিয়েছে। সইফ আলি খানের তাণ্ডব তার সাম্প্রতিকতম উদাহরণ।” রবিবার ঘাটকাপর পুলিশ স্টেশনে তাণ্ডবের পরিচালক, অভিনেতা-অভিনেত্রী, প্রযোজকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন রাম কদম। হিন্দুধর্মের দেব-দেবীদের নিয়ে বিতর্কিত দৃশ্যটি ওয়েব সিরিজ থেকে বাদ দেওয়ারও দাবি জানিয়েছেন তিনি। রাম কদমের কথায়, “এই দৃশ্যের জন্য ওয়েব সিরিজ নির্মাতাদের ক্ষমা চাইতে হবে। অন্যথায় এই ওয়েব সিরিজ বয়কট করা হবে।” 

[আরও পড়ুন : ভগবান শিবের অপমান! মুক্তির পরদিনই সইফের ‘তাণ্ডব’ সিরিজ বয়কটের ডাক]

রাম কদম একা নন, ওটিটি প্ল্যাটফর্মের কনটেন্ট নিয়ে আপত্তি জানিয়েছেন আরেক বিজেপি সাংসদও। তিনি সরাসরি কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে চিঠি লেখেন। সেই চিঠিতে ওটিটি প্ল্যাটফর্মকে নিয়ন্ত্রণ করার বিধি দ্রুত কার্যকর করার আরজি জানিয়েছেন সাংসদ মনোজ কোটাক।  এরই মাঝে টুইটারে ট্রেন্ডিং ‘ব্যান তাণ্ডব নাও’ (Ban Tandav Now) হ্যাশট্যাগ।

রাজনৈতিক ক্ষমতার কাহিনি নিয়ে তৈরি পরিচালক আলি আব্বাস জাফরের (Ali Abbas Zafar)। সিরিজে সমর প্রতাপ সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান (Saif Ali Khan)। অনুরাধা কিশোরের ভূমিকায় রয়েছেন ডিম্পল কাপাডিয়া (Dimpla Kapadia)। আর শিবা শেখরের চরিত্রে অভিনয় করেছেন মহম্মদ জিশান আয়ুব (Mohd. Zeeshan Ayyub)। আয়ুবের অভিনয় করা একটি দৃশ্য নিয়েই তোলপাড় ভারচুয়াল জগৎ।

[আরও পড়ুন : ওয়েব সিরিজ রিভিউ: কতটা ‘তাণ্ডব’ দেখাতে পারলেন সইফ-ডিম্পল?]

কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে আয়ুবকে শিবের চরিত্রে দেখা যায়। যেখানে নারদের চরিত্রকে বলতে শোনা যায় যে, রামের ফলোয়ার্স বেড়ে যাচ্ছে এ নিয়ে শিবের কিছু করা উচিত। ব্যঙ্গাত্মক এই নাটকে শিব হিসেবে অকথ্য ভাষার উচ্চারণ করেন আয়ুব। এতেই ক্ষিপ্ত গেরুয়া শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement