১৩ মাঘ  ১৪২৬  সোমবার ২৭ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১৩ মাঘ  ১৪২৬  সোমবার ২৭ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সেনাদের নিয়ে অক্ষয়ের অনুভূতির কথা সর্বজনবিদিত। সেনাদের সাহায্য করতে সবসময়ই তৈরি তিনি। অথচ তিনি কিন্তু এদেশের নাগরিক নন। আর সেই কারণে এর আগে একাধিকবার সমালোচনার শিকার হয়েছেন তিনি। কিন্তু এবার সম্ভবত সেই সমালোচকদের জবাব দিতেই ভারতের নাগরিকত্ব নেওয়ার কথা ভাবলেন তিনি। খবরে প্রকাশ, ভারতের নাগরিকত্বের জন্য নাকি অক্ষয় ইতিমধ্যেই আবেদন করে ফেলেছেন। এখন শুধু সময়ের অপেক্ষা।

বহুদিন থেকেই কানাডার নাগরিক অক্ষয় কুমার। এনিয়ে নেটিজেনদের রোষের মুখেও পড়েছেন তিনি। বারবার তাঁর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। তাই আর দেরি না করে ভারতীয় পাসপোর্টের জন্য আবেদন করলেন তিনি। একটি অনুষ্ঠানে তিনি একথা জানিয়েছেন। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়েছিল, কবে তিনি পাসপোর্টের জন্য আবেদন করবেন? তার উত্তরে অভিনেতা বলেন, তিনি সবসময়ই মনেপ্রাণে ভারতীয়। কিন্তু এভাবে যে তার প্রমাণ দিতে হবে, তা কখনও ভাবেননি। তাঁর স্ত্রী ও ছেলেমেয়ে ভারতীয়। তিনি নিজে কর দেন। তারপরও তাঁকে সমালোচনা সহ্য করতে হয়।

[ আরও পড়ুন: পদ্মাপারের প্রেমিকা মিথিলার সঙ্গে সাত পাকে বাঁধা পড়লেন সৃজিত, দেখুন এক্সক্লুসিভ ছবি ]

কিন্তু কেন তিনি কানাডার নাগরিকত্ব নিতে গেলেন? অভিনেতা জানান, তাঁর পরপর ১৪টি ছবি ফ্লপ করেছিল। তারপর আর তিনি এদেশে থাকতে চাননি। কানাডায় এক বন্ধু থাকেন। সেখানেই যেতে চেয়েছিলেন অক্ষয়। বন্ধুর পরামর্শের কানাডার নাগরিকত্ব নেন। কিন্তু তারপরই তাঁর ১৫তম ছবিটি হিট করে। তখনই কানাডা যাওয়ার ভাবনা মন থেকে মুছে ফেলেন তিনি। কিন্তু পাসপোর্ট পরিবর্তনের কথা আর ভাবেননি।

তবে এমন অকপট স্বীকারোক্তির পরও কিন্তু রেহাই মিলল না। নাগরিকত্ব ইস্যুতে ফের নেটিজেনদের খোঁচা খেলেন তিনি। একজন তাঁকে লিখেছেন, ‘১৪টি ফ্লপ ছবির পর অক্ষয় কুমার ভারতীয় থেকে কানাডিয়ান হয়েছেন। আর তিনি আমাদের দেশভক্তি শেখাচ্ছেন!’ আবার কেউ লিখছেন, ‘অক্ষয় কুমার এ দেশের নাগরিকত্বে জন্য আবেদন করেছেন যাতে তাঁর দেশভক্তিমূলক ছবিগুলো বক্স অফিসে ভাল ব্যবসা করতে পারে। দ্বিচারিতারও একটা সীমা থাকে।’ আবার একজন লিখেছেন, ‘আমি আমার ছেলেমেয়েদের শেখাব কানাডার নাগরিকত্ব নিয়ে দেশভক্ত হলে রাতারাতি বিখ্যাত হওয়া যায়।’

[ আরও পড়ুন: উচিত শাস্তি দিয়েছে ধর্ষকদের, তেলেঙ্গানা পুলিশের প্রশংসায় পঞ্চমুখ বলি সেলেবরা ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং