১৩ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

গুরুতর অসুস্থ অমিতাভ বচ্চন, মুম্বইয়ের হাসপাতালে ভরতি প্রবীণ অভিনেতা

Published by: Sayani Sen |    Posted: October 18, 2019 8:56 am|    Updated: October 18, 2019 8:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসুস্থ বিগ বি। গত সোমবার গভীর রাত থেকে মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভরতি রয়েছেন তিনি। পরিবার সূত্রে খবর, লিভারের সমস্যাতেই হাসপাতালে চিকিৎসাধীন অমিতাভ বচ্চন।

যকৃতের সমস্যা তাঁর নতুন নয়। হাসপাতালে ভরতি হওয়াও নতুন নয়। কারণ, প্রায়শই এই সমস্যার জেরে অসুস্থ হয়ে পড়েন বলিউডের বিগ বি। পরিবার সূত্রে খবর, প্রায় বছর কুড়ি আগে থেকেই লিভারের সমস্যা বেড়েছে বই কমেনি। যকৃতের মাত্র ২৫ শতাংশ কাজ করছে তাঁর। আর তার উপর ভরসা করেই বেঁচে রয়েছেন বিগ বি। এরই মাঝে গত সোমবার মধ্যরাত থেকেই আবারও বেশি অসুস্থ হয়ে পড়েন অমিতাভ বচ্চন। তাঁকে তড়িঘড়ি মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভরতি করা হয়। পরিবারের দাবি, লিভার সংক্রান্ত কিছু সমস্যার জেরেই হাসপাতালে ভরতি করা হয়েছে অভিনেতাকে। আইসিইউতে না রাখলেও তাঁকে খুব সাবধানে রাখা হয়েছে। বাড়ির লোক ছাড়া আর কারও প্রবেশাধিকার নেই। জয়া, অভিষেক নিয়ম করে তাঁকে দেখে যাচ্ছেন। যদিও অভিনেতার অসুস্থতার খবর সেভাবে প্রকাশ্যে না আসায় বলিউডের কাউকেই দেখা যায়নি।

অমিতাভ বচ্চনের পরিজনদের দাবি, প্রায় উনিশ বছর আগে ২০০০ সালে টিউবারকিউলোসিসের চিকিৎসা হয়েছিল অভিনেতার। তিনি জানতেন না, প্রায় ৮ বছর আগে থেকে এই রোগ শরীরে বাসা বেঁধেছিল তাঁর। এছাড়া ‘কুলি’র সেটে গুরুতর দুর্ঘটনার সাক্ষী হন অমিতাভ। তারপরেও দীর্ঘদিন হাসপাতালে ভরতি ছিলেন অভিনেতা। সেই সময় একাধিক অস্ত্রোপচারও হয় তাঁর। প্রচুর পরিমাণ রক্ত নিতে হয় বিগ বি-কে। কোনও রক্তদাতার কাছ থেকে তাঁর শরীরে হেপাটাইটিস বি-র ভাইরাস অজান্তে প্রবেশ করে। তাই তারপর থেকে তাঁকে সবসময় চিকিৎসকের পরামর্শ নিয়ে চলতে হয়। মাঝেমধ্যেই নিয়মিত পর্যবেক্ষণের কারণেই ভরতি হতে হয় হাসপাতালেও।

[আরও পড়ুন: রেস্তরাঁয় রান্না থেকে পরিবেশন সবই করছে রোবট, জানেন কোথায়?]

এদিকে, বৃহস্পতিবারই ছিল করওয়া চৌথ। হাসপাতালে থাকলেও স্ত্রীর কথা বারবার মনে পড়ছে বলেই টুইট করেন অভিনেতা। জয়ার একটি পুরনো ছবি শেয়ার করেন বিগ বি। লেখেন, ‘জয়াই পৃথিবীর শ্রেষ্ঠ স্ত্রী।’ হাসপাতালে চিকিৎসাধীন স্বামীর কল্যাণ কামনা করে নির্জলা উপবাস করে ব্রত পালন করেন অমিতাভ পত্নী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement