BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বন্যা বিধ্বস্ত পাকিস্তানকে ৫ কোটি টাকা দিয়েছেন অনিল কাপুর! জেনে নিন সত্যিটা কী?

Published by: Akash Misra |    Posted: September 7, 2022 3:04 pm|    Updated: September 8, 2022 10:30 am

Bollywood actor Anil Kapoor didn't donates 5 crore rupees for Pakistan flood victim | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে ভয়াবহ বন্যা পরিস্থিতি। দেশের এক তৃতীয়াংশ প্রায় জলের নীচে। জলে তোড়ে ভেসে গিয়েছে হাজার হাজার বহুতল। পাকিস্তানের এরূপ বন্যা পরিস্থিতি দেখে গোটা বিশ্ব চিন্তিত। ঠিক এই সময়ই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অনিল কাপুর এবং রণবীর-আলিয়ারা নাকি ৫ কোটি টাকা করে আর্থিক সাহায্য করেছেন। যদিও জানা গিয়েছে পুরোটাই গুজব। অনিল বা রণলিয়ার কেউই পাকিস্তানের বন্যাদুর্গতদের জন্য কোনওরকম সাহায্যের ঘোষণা করেননি। 

সত্য হি সনাতন নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে প্রথম অনিল কাপুরের অর্থসাহায্যের ঘোষণা সংক্রান্ত টুইট করা হয়। যদি ওই টুইটে স্পষ্টভাবে লেখা হয়েছিল অনিল কাপুর নিজে মুখে এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি। ঠিক একইরকম রণবীর-আলিয়াকে নিয়েও গুজব রটে যায়। অর্থসাহায্যের কথা নিমেষে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যদিও পরে জানা যায় এই খবরের কোনও সত্যতা নেই।  

[আরও পড়ুন: গোমাংস খাওয়ার অভিযোগ, রণবীর-আলিয়াকে মহাকাল মন্দিরে ঢুকতেই দিল না বজরং দল]

বেশ কয়েকদিন ধরেই বন্যায় বিপর্যস্ত পাকিস্তানের (Pakistan) বেশ কিছু এলাকা। সেখানে মৃতের সংখ্যা ইতিমধ্যেই হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। মানবতার খাতিরে পাকিস্তানের জন্য কিছু সাহায্য পাঠানোর বিষয়ে চিন্তাভাবনা করছে নয়াদিল্লি। একটি সর্বভারতীয় সংবাদপত্র সূত্রে জানা গিয়েছে, পাকিস্তানকে সাহায্য করার বিষয়টি নিয়ে সরকারের শীর্ষস্তরে আলোচনা চলছে। তবে এই প্রসঙ্গে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি সাউথ ব্লক।  

প্রবল বন্যার ফলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে পাকিস্তানের খাদ্য ভাণ্ডার। সেই কারণে ভারত থেকে সবজি এবং অন্যান্য খাদ্যদ্রব্য আমদানি করতে পারে পাকিস্তান, এমনটাই জানিয়েছিলেন সেদেশের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বন্যার কারণে পাকিস্তানে মৃতের সংখ্যা এক হাজার একশো। ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় তিন কোটি মানুষ। এহেন পরিস্থিতিতে ইতিমধ্যেই আন্তর্জাতিক মহলের কাছে সাহায্যের আবেদন করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

[আরও পড়ুন: পরমব্রত নির্দেশে হাতা-খুন্তি হাতে নিলেন শুভশ্রী, সঙ্গী সোহম, দেখুন ‘বৌদি ক্যান্টিন’-এর ট্রেলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে