১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ধর্ষণের প্রতিবাদ, ছেঁড়া জামাকাপড়ে রক্তাক্ত চেহারায় পোস্ট অভিনেত্রী বিদিতার

Published by: Sandipta Bhanja |    Posted: January 5, 2020 8:01 pm|    Updated: January 5, 2020 8:05 pm

Bollywood actress Bidita Bag protest against rape sharing a post

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছেঁড়া জামাকাপড়। মুখ, বুক-সহ সারা শরীরে আঁচড়ের গাদ। যেন কেউ চিরে দিয়েছে। রক্তাক্ত চেহারা নিয়ে দাঁড়িয়ে রয়েছেন অসহায় একটি মেয়ে। অভিনেত্রী বিদিতা বাগের ঠিক এরকমই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পোস্ট করেছেন নিজেই।

অঘটন নয়। তবে, আর যেন পৃথিবীর কোনও মেয়ের সঙ্গে ধর্ষণের মতো এমন অঘটন না ঘটে, সেই বার্তা দিয়েই অভিনেত্রী বিদিতার এমন উদ্যোগ। তিনি নিজেই একটি পোস্ট করেছেন। ধর্ষণ নিয়ে চারদিক তোলপাড়। গতবছরের শেষের দিকেই হায়দরাবাদ কাণ্ডে নড়ে উঠেছিল গোটা দেশ। নির্ভয়া, কাঠুয়া, হায়দরাবাদের মতো ধর্ষণকাণ্ডের সাক্ষী থেকেছে দেশবাসী। বিশ্ব তথা দেশের কোণায় কোণায় যখন মেয়েরা যৌন লালসার শিকার হচ্ছে, তখন সেই বিষয় নিয়েই সরব হয়েছেন অভিনেত্রী বিদিতা বাগ। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বিদিতার করা এক পোস্ট সাড়া ফেলে দিয়েছে বিনোদুনিয়ায়।

[আরও পড়ুন: মুক্তির আগেই আইনি গেরোয় ‘ছপাক’, চিত্রনাট্য চুরির দায়ে মামলা দীপিকার বিরুদ্ধে! ]

বিদিতা বাগ উত্তর দিয়েছেন সেসব ব্যক্তিকে। যাঁরা ধর্ষণ প্রসঙ্গে বলেছিলেন, “যখন ধর্ষণ অবশ্যম্ভাবী, তখন চুপ করে তা উপভোগ করাই শ্রেয়।” এককথায়, সোশ্যাল মিডিয়ায় ‘দ্য শোলে গার্ল’-এর এই কনসেপচুয়ালাইজ পোস্ট কষিয়ে চড় বসিয়েছে সেসব মানুষগুলির গালে। প্রতীকী এই পোস্টেই অভিনেত্রী আসলে বিশেষ বার্তা দিতে চেয়েছেন। চেয়েছেন নতুন দশকে নতুন চিন্তাধারা সূচিত হোক। প্রস্থেটিক মেক-আপ ব্যবহার করে তিনি তাই এক ধর্ষিত নারীকে তুলে ধরতে চেয়েছেন।

বিদিতার তাঁর পোস্টে বলতে চেয়েছেন, কোনও মেয়েকে স্পর্শ করা কিংবা যৌন সঙ্গমের ক্ষেত্রে তাঁর অনুমতিই শেষ কথা। একটি মেয়ের অনুমতি ব্যতীত তাঁকে সঙ্গমে বাধ্য করে শারীরীক খিদে মেটানোর যে প্রবণতা দিন দিন বাড়ছে, তা এবার বন্ধ হোক! নতুন দশকের সূচনায় পুরুষরা যেন নারীকে মর্যাদা দিতে শেখে, শেখে সম্মান করতে, এমন আবেদনই জানিয়েছেন বিশিষ্ট অভিনেত্রী বিদিতা।

[আরও পড়ুন: অ্যাসিড আক্রান্ত যোদ্ধাদের সঙ্গেই জন্মদিন সেলিব্রেট দীপিকার, বিশেষ চমক ভক্তর]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement