BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘এতদিন সুরক্ষার কারণেই চুপ ছিলাম’, জন্মভূমি Afghanistan নিয়ে মুখ খুললেন অভিনেত্রী Celina

Published by: Akash Misra |    Posted: August 20, 2021 6:09 pm|    Updated: August 20, 2021 6:21 pm

Bollywood Actress Celina Jaitley speaks on Afghanistan Crisis | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দুনিয়ার নজর এখন আফগানিস্তানের দিকে। রোজই  আফগানিস্তানকে যেভাবে নিজের মতো করে পালটে নিচ্ছে তালিবানরা, তা দেখে হতবাক গোটা দুনিয়া। অসহায় আফগানদের অবস্থা দেখে চোখের জল ধরে রাখতে পারছেন না অনেকেই। ঠিক এরকমই অবস্থা বলিউড অভিনেত্রী সেলিনা জেটলির (Celina jaitley)।

আফগানিস্তানের সঙ্গে তাঁর নাড়ির টান। চার প্রজন্ম ধরে আফিগানিস্তানের সঙ্গে সেলিনার সম্পর্ক। ওদেশের বহু মানুষকে চেনেন তিনি। আফগানিস্তানে (Afghanistan) রয়েছেন তাঁর প্রচুর বন্ধু-বান্ধব, আত্মীয় পরিজন। টিভিতে আফগানিস্তানের তালিবানদের তাণ্ডব দেখে মানসিক দিক থেকে বিপর্যস্ত সেলিনা। রীতিমতো ভেঙে পড়েছেন তিনি। তবে এতদিন নিরাপত্তার খাতিরেই সেলিনাকে আফগানিস্তান নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে দেখা যায়নি। শেষমেশ, সেলিনা মুখ খুললেন। নিজের মনে জমে থাকা কষ্ট শেয়ার করলেন সোশ্যাল মিডিয়ার মধ্যে দিয়েই।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Celina Jaitly (@celinajaitlyofficial)

 

[আরও পড়ুন: Taliban Terror: সাংবাদিকের বাড়িতে হানা, না পেয়ে আত্মীয়কেই খুন করল তালিবান]

সেলিনা জেটলি ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করে বললেন, ‘অনেকেই আমাকে ফোন করেছেন, অনেকেই জিজ্ঞেস করছেন আফগানিস্তান নিয়ে কেন আমি চুপ রয়েছি। কেন আমি কোনও প্রতিক্রিয়া দিচ্ছি না। আমার এই চুপ থাকাটাকে দুর্বলতা হিসেবে ধরে নেবেন না। আমি এড়িয়েও যেতে চাইছি না। আসলে আফগানিস্তানের অবস্থা দেখে আমি স্তম্ভিত। বিশ্বাসই করতে পারছি না, আমার জন্মভূমিতে এসব ঘটছে। চিন্তা হচ্ছে আফগানিস্তানে এবং গোটা দুনিয়ায় ছড়িয়ে থাকা আফগান মানুষদের জন্য। সেই মানুষদের জন্য কষ্ট হচ্ছে, যারা নতুন করে আফগানিস্তানকে গোটা দুনিয়ার কাছে তুলে ধরছিলেন। তাঁদের এই প্রচেষ্টা একেবারেই চূর্ণ হয়ে গেল। নিজেকে অসহায় লাগছে। ভিতর থেকে ভেঙে গিয়েছি। হ্যাঁ, আমি ভাগ্যবান যে আফগানিস্তানের সঙ্গে নাড়ির টান থাকলেও, আমি এখন সেই দেশে থাকি না। আর এটা সম্ভব হয়েছে, আমার প্রপিতামহীর জন্যই, যিনি সাহস করে ভারতে এসে আশ্রয় নিয়েছিলেন। ভারত এমন এক দেশ, যা আমাদের পরিবারকে সম্মান দিয়েছে। মাথায় ছাদ দিয়েছে। আর সেই কারণেই আজ আমি আপনাদের সামনে আসতে পেরেছি। বলতে পারছি আমার ক্ষোভ, আমার প্রতিবাদের কথা…’

এই ভিডিও আপলোড করে সেলিনা লিখলেন, ‘আমার প্রপিতামহী ছিলেন এক সুন্দরী আফগান রিফিউজি। আফগানিস্তানের নিপিড়নের হাত থেকে বাঁচতে ভারতে এসে আশ্রয় নেন। ভারতেই সম্মান ফিরে পান তিনি। তাঁরই রক্ত আমার শরীরে বইছে। তাই তো আফগানিস্তানের সঙ্গে নাড়ির টান রয়েছে। কেঁপে উঠছি দেখে আফিগানিস্তানের ছবি। অসহায় লাগছে। প্রার্থনা করছি সব ঠিক হয়ে যাক!’

পরিচালক রাম কমলের সঙ্গে সেলিনা জেটলি।

বলিউড থেকে অনেক আগেই বিরতি নিয়েছেন সেলিনা। তবে সম্প্রতি তাঁকে দেখা গিয়েছিল পরিচালক রাম কমল মুখোপাধ্যায়ের ছবি ‘সিজন গ্রিটিংস’-এ। ছবিটির সঙ্গে সঙ্গে সেলিনার অভিনয়ও প্রশংসিত হয়েছে সব মহলে। আপাতত, ইউরোপেই রয়েছেন সেলিনা। দূর থেকেই আফগানিস্তানের জন্য প্রার্থনা করছেন বলিউডের এই অভিনেত্রী।

[আরও পড়ুন: চিনেই ভরসা Taliban-এর, আফগানিস্তানের ‘পুনর্গঠনে’ বেজিংকে আহ্বান জানাল জেহাদি গোষ্ঠীটি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে