২২ চৈত্র  ১৪২৬  রবিবার ৫ এপ্রিল ২০২০ 

Advertisement

‘চলে গেল আমার প্রথম অভিনেতা’, তাপস পালের মৃত্যুতে শোকবিহ্বল মাধুরী দীক্ষিত

Published by: Sandipta Bhanja |    Posted: February 18, 2020 3:29 pm|    Updated: February 18, 2020 3:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “চলে গেল আমার কেরিয়ারের প্রথম অভিনেতা তাপস পাল। ওর মৃত্যুর খবর পেয়ে আমি শোকাহত৷ ওর আত্মার শান্তি কামনা করি৷ এই কঠিন সময়ে ঈশ্বর ওর পরিবারের মঙ্গল করুন”, লিখলেন শংকরের (তাপস পাল) ‘অবোধ’ গৌরী (মাধুরী দীক্ষিত)। সালটা ১৯৮৪। মুম্বই ইন্ডাস্ট্রির তৎকালীন খ্যাতনামা প্রযোজনা সংস্থা রাজশ্রী প্রোডাকশনের ‘অবোধ’ ছবিতে অভিনয় করেছিলেন তাপস পাল। বাংলায় তখন তিনি সুপারস্টার। যে ছবির হাত ধরে ভারতীয় চলচ্চিত্র জগৎ তথা দর্শককুল আবিষ্কার করেছিল ভবিষ্যতের এক নক্ষত্রকে। তিনি মাধুরী দীক্ষিত।

আজ অভিনেতা তাপস পালের মৃত্যুতে শোকবিহ্বল বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিতও। যে অভিনেতার বিপরীতে অভিনয় করেই বলিউড ইন্ডাস্ট্রিতে কেরিয়ারের শিঁকে ছিঁড়েছিলেন মাধুরী। সেই একবারই সিনেফ্রেমে ধরা দিয়েছিল তাপস-মাধুরী জুটি। বক্স অফিসে সেই সিনেমার ব্যবসায়িক অঙ্ক মন কাড়া না হলেও নজর কেড়েছিল এই ফ্রেশ জুটি। তারপর বেশ কয়েকটি বলিউড ছবির প্রস্তাব পেলেও মনঃপুত না হওয়ায় সেদিকে যাননি। কিন্তু ‘অবোধ’-এর সেই দুষ্টু-মিষ্টি জুটিকে সিনেপ্রমীরা চিরকাল মনে রাখবে। কারণ তাপস-মাধুরীর সেই ‘কেমিস্ট্রি’ যে ভোলার নয়!

 

‘অবোধ’ ছবির একটি দৃশ্যে তাপস-মাধুরী

[আরও পড়ুন: ‘ও আর কোনওদিন এখানে পা রাখবে না’, ঘরের ছেলে তাপসের মৃত্যুতে বিষাদ চন্দননগরে ]

মু্ম্বইতে মাধুরীর তখন স্ট্রাগল পিরিয়ড। কেরিয়ারের গোড়ার দিক। সেই সময়েই তাপস পালের সঙ্গে জুটি বাঁধেন মাধুরী। সদ্য বিবাহিতা এক সহজ-সরল মেয়ে গৌরীর চরিত্রে দেখা গিয়েছিল মাধুরীকে। কম বয়সি স্বামী শংকরের ভূমিকার জন্য বাংলার তাপসকেই বেছে নিলেন ‘অবোধ’ সিনেমার পরিচালক হীরেন নাগ। তাঁরই মৃত্যুতে গভীরভাবে শোকপ্রকাশ করেছেন সহ-অভিনেত্রী মাধুরী দীক্ষিত।     

শোনা যায়, একবার নাকি সিনেমার প্রোমোশনে কলকাতায় এসেছিলেন মাধুরী দীক্ষিত। কাজের সূত্রে তাপস পালও সেখানে গিয়েছিলেন। প্রচারের মাঝেই তাপসকে দেখে নাম ধরে ডাকতে থাকেন বলিউড সুন্দরী। উপস্থিত সবাই তো ঘটনায় তাজ্জব! তারপর একাধিকবার কলকাতায় কাজের সূত্রে এলে সবসময়েই তাপস পালের সঙ্গে দেখা করার চেষ্টা করেছেন মাধুরী।

[আরও পড়ুন: রুপোলি পর্দার ‘নেক্সট ডোর বয়’, ‘দাদার কীর্তি’তে এখনও বুঁদ সিনেপ্রেমী বাঙালি ]

Advertisement

Advertisement

Advertisement