BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘প্রতিষ্ঠিত হওয়ার পরও এসেছে কুপ্রস্তাব’, কাস্টিং কাউচ নিয়ে সরব রিচা

Published by: Sandipta Bhanja |    Posted: October 15, 2019 3:09 pm|    Updated: October 15, 2019 3:09 pm

Bollywood actress Richa Chadda opens up on casting couch

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউড ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের কোপে পড়ার অভিজ্ঞতা এর আগে প্রথম সারির অনেক অভিনেত্রীর কাছ থেকেই শোনা গিয়েছে। এবার কাস্টিং কাউচ প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী রিচা চাড্ডা।

[আরও পড়ুন: গান্ধী-নেহেরুকে নিয়ে বিতর্কিত মন্তব্য, অভিযোগ দায়ের পায়েল রোহাতগির বিরুদ্ধে ]

মুম্বইতে প্রতিষ্ঠিত অভিনেত্রী হয়েও একাধিকবার কাস্টিং কাউচের মুখে পড়তে হয়েছে তাঁকে, জানালেন বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা। বললেন, প্রথমদিকে তিনি এই ধরনের প্রস্তাব বুঝতে পারতেন না। কিন্তু পরে যখন অভিনেত্রী হিসাবে প্রতিষ্ঠিত হওয়ার পরও সিনেমা জগতের ক্ষমতাবান ব‌্যক্তিদের থেকে এই ধরনের প্রস্তাব আসত, তখন বেশ অবাকই হয়ে যেতেন তিনি। কাস্টিং কাউচ প্রসঙ্গে রিচা বলেছেন, “এই ধরনের প্রস্তাব ফেরানোর ফল কী হতে পারে, তা জেনেও অনেক সময় না বোঝার ভান করে এড়িয়ে যাওয়ার চেষ্টা করতাম আমি। কিন্তু তাতে করে লাভ কিছুই হয়নি। ফলস্বরূপ, কাজ করার পরও আমার পারিশ্রমিকের চেক বাউন্স করেছে। আমাকে হৃত্বিক রোশনের মায়ের ভূমিকায় অভিনয় করতে বলা হয়েছে। এমনকী, কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও শেষ মুহূর্তে দেখেছি অন‌্য কেউ সেই কাজ পেয়ে গিয়েছে।”

[আরও পড়ুন: ‘৮৩’ ছবির শুটিংয়ে হাউহাউ করে কেঁদে ফেললেন রণবীর সিং ]

রিচা আরও জানান, মিটু আন্দোলন নিয়ে যখন মুম্বইয়ের সিনেজগৎ তোলপাড়, সেই সময়েও ইন্ডাস্ট্রির বেশ কয়েকজন ব‌্যক্তি বহাল তবিয়তে সুবিধা নিয়ে গিয়েছেন। আর স্পষ্টবাদী আর দুর্মুখ হওয়ার কারণে তিনি একের পর এক কাজ হারিয়েছেন। রিচার কথা, একটা দীর্ঘ সময় যাবৎ তিনি এই সব ঘটনায় চুপ করেও থেকেছেন। চেক বাউন্স হওয়ার পরও পরিচালক কিংবা প্রযোজকের সঙ্গে যোগাযোগ করেননি। কিন্তু এখন তিনি জানেন কীভাবে এই ধরনের প্রস্তাবকে পাশ কাটানো যায়। একইসঙ্গে রিচা এও জানান যে, এই পাশ কাটানোর জন‌্যও ইন্ডাস্ট্রির ক্ষমতাবানদের কোপে পড়তে হয়েছে তাঁকে। কিন্তু, তিনি কারও কাছে নতিস্বীকার করে কাজ পেতে নারাজ। ‘মাসান’-এর জন‌্য তিনি কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গিয়েছেন। তারপরও কাজ পাওয়ার জন‌্য যদি তাঁকে এই সব প্রস্তাবে রাজি হতে হয়, তবে সেসব কাজ না করাই শ্রেয়! 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে