BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিজের শারীরিক গঠনের কথা বলতে বলতে কেঁদে ফেললেন বিদ্যা, ভাইরাল ভিডিও

Published by: Sandipta Bhanja |    Posted: May 30, 2019 5:32 pm|    Updated: May 30, 2019 5:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নায়িকা হতে গেলে প্রথম শর্ত হিসেবে কোনটাকে এগিয়ে রাখা হয়? চেহারার গড়ন। আজ্ঞে, এখনও। তবে অভিনেতা-অভিনেত্রী হওয়ার পথে চেহারার গড়ন যে সবসময়ে অন্তরায় হয়ে দাঁড়ায় না, তা বারবার প্রমাণ করে দিয়েছেন বিদ্যা বালান, নওয়াজউদ্দিন সিদ্দিকি, ইরফান খানের মতো অভিনেতারা। আর শুধু সিনেমার নায়িকাই নন, এ সমাজের চোখে বিবাহযোগ্য হতে হলে তাঁকে ফর্সা, সুন্দরী, মৃগনয়নী বা পটলচেরা চোখের অধিকারী হওয়া বাঞ্ছনীয়। নাহলে-ই শুনতে হবে বাঁকা কথা। বর্তমানে বিশ্বজুড়ে পুরোদমে চলছে ‘বডি শেমিং‘ নামক বস্তুটি। মানুষের, বিশেষ করে মেয়েদের চেহারার ভাল-খারাপ নিয়ে প্রায়ই বসে বিচারসভা। পরিবারের ভিতরে হোক বা সোশ্যাল মিডিয়ায়, পথেঘাটে হোক বা কাজের জায়গায়- বারবারই মহিলাদের শিকার হতে হয়েছে এই বৈষম্যের।

[আরও পড়ুন:  “কলকাতা বললেই খাবারের গন্ধ পাই”, বললেন একতা কাপুরের ‘বেকাবু’ নায়িকা প্রিয়া]

কেন এই বৈষম্যের শিকার হতে হয় মেয়েদের। কেন কটূ কথা শুনতে হয় তাঁদের চেহারা নিয়ে। কেন-ই বা প্রশ্ন ওঠে তাঁর পোশাক নিয়ে?- এহেন প্রশ্ন তুলে বৈষম্যের বিরুদ্ধেই গলা তুলেছেন অভিনেত্রী বিদ্যা বালন। ছোট থেকেই বিদ্যার শারীরিক গঠন ভারী গোছের। রোগা নন তিনি। তা নিয়ে কম কটূক্তি শুনতে হয়নি নায়িকাকে। এমনকি, বলিউডে কেরিয়ার শুরু করার পরও তাঁকে চেহারা নিয়ে বেশ সমালোচনা শুনতে হয়েছে। একাধিকবার বডি শেমিংয়ের শিকারও হতে হয়েছে তাঁকে। এর আগেও এসব নিয়ে মুখ খুলেছিলেন নায়িকা। আর এবার প্রকাশ্যে কেঁদেই ফেললেন। তাঁর এহেন শারিরীক গঠনের নেপথ্যের কারণ তিনি আগেই জানিয়েছেন। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “সারা জীবন ধরে হরমোনের সমস্যায় ভুগছি আমি। যখন বয়স কম ছিল, লোকে বলত, এত সুন্দর দেখতে তুমি, একটু ওজন কমিয়ে ফেল। এটা শুনতে কিন্তু সব সময় ভাল লাগে না। আমি ব্যায়াম করতাম। তাতে হরমোনের সমস্যা কিছু কমেছিল। কিন্তু, পরে আবার বেড়ে যায়। আসলে লোকে বোধহয় ভাবেন, ভুল-ভাল খাবার খাওয়া এবং শরীরচর্চা না করার জন্য মোটা হয়ে যাচ্ছি। আসলে তো তা নয়। হরমোনের সমস্যার জন্যই কখনও রোগা হতেই পারলাম না আমি।”

[আরও পড়ুন:  ‘বনমালি তুমি পর জনমে হোয়ো রাধা…’, মৃত্যুর ছ’বছর পরেও সমুজ্জ্বল ঋতুপর্ণ]

সোশ্যাল মিডিয়ায় সদ্য বিদ্যার একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতেই দেখা গিয়েছে গানের ভাষায় নিজের শারীরিক গঠন নিয়ে কথা বলতে বলতে কেঁদে ফেলেছেন বিদ্যা। নিজের চেহারার জন্য কতবার তাঁকে নিয়ে জোকস শুনতে সেকথাও জানিয়েছেন এই ভিডিওর মাধ্যমে। তবে, এসব সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে নিজের জীবনটাকে নিজের শর্তে বাঁচার উপভোগ করার পরামর্শ দিয়েছেন অভিনেত্রী বিদ্যা বালান

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement