BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

‘ইরফান খান তোমাকে স্যালুট’, সহকর্মীর প্রয়াণে কেঁদে ফেললেন অনুপম খের

Published by: Sandipta Bhanja |    Posted: April 29, 2020 1:34 pm|    Updated: April 29, 2020 5:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিরনিদ্রায় বলিউড অভিনেতা ইরফান খান। মাত্র ৫৪ বছর বয়সে লক্ষাধিক গুণমুগ্ধকে কাঁদিয়ে চলে গেলেন পরপারে। বলিউড থেকে হলিউড, তাঁর অভিনয় গুণে মু্গ্ধ হয়েছিলেন অগণিত দর্শক। দীর্ঘদিন এক কঠিন ক্যানসারের সঙ্গে যুঝেছেন। মার্কিন মুলুকে চিকিৎসা করিয়ে গত বছরই দেশে ফিরে ‘আংরেজি মিডিয়াম’-এর শুট সেরেছেন। অনুরাগীদের উদ্দেশে লিখেছিলেন, অফুরন্ত ভালবাসা দেওয়ার জন্য এবং এভাবে আমার পাশে থাকার জন্য আপনাদের সকলকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আপনাদের এই ভালবাসাই আমার যন্ত্রণায় প্রলেপ দিয়েছে। তাই আবার আপনাদের কাছেই ফিরছি। অন্তর থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি সকলকে।” তবে শেষবার আর ফেরা হল না ইরফানের। বুধবার সকালেই এক খারাপ খবরে ঘুম ভাঙল বলিউডের। শোকস্তদ্ধ অমিতাভ বচ্চন, শাবানা আজমি, অনুপম খের, পরিচালক সুজিত সরকার, অজয় দেবগন, আর মাধবন, সোনম কাপুর থেকে বাংলার সাংসদ অভিনেত্রী নুসরত জাহান, ঋতুপর্ণা সেনগুপ্ত এবং পার্ণো মিত্র। শোকবার্তা জ্ঞাপন করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল থেকে আসানসোলের বিজেপি সাংসদ তথা গায়ক বাবুল সুপ্রিয়ের মতো রাজনীতিকরাও। 

প্রিয় বন্ধু ইরফানের প্রয়াণে শোকস্তব্ধ সুজিত লিখলেন, “তুমি লড়েছো, লড়ে গিয়েছ। আমি তোমাকে নিয়ে সবসময় গর্বিত। আবার আমাদের দেখা হবে। সুতপা ও বাবিলের জন্য সমবেদনা রইল। তোমরাও লড়াই করেছ। সুতপা তুমি সর্বস্ব দিয়ে লড়েছ। ওম শান্তি। ইরফান খান তোমাকে স্যালুট’।” সুজিতের ‘পিকু’ ছবিতে অভিনয় করেছিলেন ইরফান খান।

‘পিকু’ সহ-অভিনেতা অমিতাভের মন্তব্য, “ইরফান একটি অবিশ্বাস্য প্রতিভার নাম। একজন দয়ালু সহকর্মী। বিশ্ব চলচ্চিত্রের ইতিহাসে যাঁর অবদান অনবদ্য। এক বিশাল শূন্যতা তৈরি করে খুব শীঘ্রই আমাদের ছেড়ে চলে গেলে তুমি।”

ভিডিওতে গলা বুজে এল অনুপম খেরের। ন্যাশনাল স্কুল অব ড্রামায় অনুপমের জুনিয়র ছিলেন ইরফান। কথা বলতে গিয়ে কেঁদে ফেললেন অনুপম খের। “ওঁর কথা পাস্ট টেন্সে বলতে হবে, ভাবতেই পারছি না! ইরফান এভাবে তো চলে যাওয়ার কথা ছিল না তোমার। মিস করব তোমাকে”, মন্তব্য অনুপমের।

বাংলাদেশি পরিচালকের  ছবি ‘ডুব’-এ অভিনয় করেছিলেন একসঙ্গে পার্ণো-ইরফান। বললেন, “একজন মানুষ যাঁর গুণমুগ্ধ আমি। একসঙ্গে এক ছবিতে কাজ করেছি। আপনাকে মিস করব।” 

শাবানা আজমিও তাঁর চলচ্চিত্র জগতের অবদানের কথা উল্লেখ করে টুইট করলেন।

মঙ্গলবারই মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালের আইসিইউতে ভরতি অভিনেতা। মুখপাত্র জানিয়েছিলেন, কোলোন ইনফেকশন নিয়ে তিনি ভরতি। চিকিৎসকরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছিলেন। কিন্তু বুধবারই সব শেষ। বলিউড কাঁপানো অভিনেতা ৫৪ বছরেই বিদায় নিলেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement