১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

এমি অ্যাওয়ার্ডের বিশেষ বিভাগে মনোনীত অনুরাগের ৩টি ওয়েব সিরিজ

Published by: Sandipta Bhanja |    Posted: September 20, 2019 2:33 pm|    Updated: September 20, 2019 2:33 pm

Bollywood director Anurag Kashyap has 3 nominations for Emmy Awards

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের অনুরাগ কাশ্যপের মুকুটে জুড়ল নতুন পালক। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন জনপ্রিয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের তিনটি বিভাগে মনোনীত হল অনুরাগের তিনটি ওয়েব সিরিজ। ভারতীয় ওয়েব বিনোদন মাধ্যমের জন্য যা নিঃসন্দেহে আনন্দের খবর। আর সেই পুরস্কার বিতরণী অনুষ্ঠান যদি এমি অ্যাওয়ার্ডস হয়, তাহলে সেই খুশি যে আরও দ্বিগুণ হয়ে যায়, তা বলাই বাহুল্য। আজ্ঞে, ২০১৯ সালের এমি অ্যাওয়ার্ডের তিনটি বিশেষ বিভাগে মনোনয়ন পেয়েছে অনুরাগ পরিচালিত ৩টি ওয়েব সিরিজ।

[আরও পড়ুন: নাগার্জুনের খামারবাড়ি থেকে উদ্ধার পচাগলা দেহ, চাঞ্চল্য এলাকায় ]

৩টি ওয়েব সিরিজই নেটফ্লিক্সের। সেরা ‘মিনিসিরিজ’ বিভাগে মনোনয়ন পেয়েছে ‘লাস্ট স্টোরিজ’। সেরা ‘ড্রামা’ বিভাগে স্থান পেয়েছে অরিজিন্যাল সিরিজ ‘সেক্রেড গেমস’ এবং অনুরাগ পরিচালিত ‘লাস্ট স্টোরিজ’-এর জন্য সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেল রাধিকা আপটে। যেই ওয়েব সিরিজের অন্য একটি গল্পে অভিনয় করে ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন ‘কবীর সিং’খ্যাত অভিনেত্রী কিয়ারা আডবানীও। বৃহস্পতিবার অনুরাগ খোদ সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন এই খবর। ভারতীয় ওয়েব সিরিজের এহেন সাফল্যে যারপরনাই উচ্ছ্বসিত পরিচালক। কারণ, এর আগে এমন সাফল্য যে ভারতীয় সিনে ইন্ডাস্ট্রিতে আসেনি, তা বলাই বাহুল্য।

সইফ আলি খান ও নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত ‘সেক্রেড গেমস’-এর দ্বিতীয় সিজন ‘সেরা ড্রামা’ বিভাগে মনোনয়ন পেয়েছে। এই সিরিজের পরিচালক অনুরাগ কাশ্যপ ও নীরজ ঘাওয়ান। অন্যদিকে, ‘দ্য রিমিক্স’ সিরিজটি মনোনয়ন পেয়েছে ননস্ক্রিপটেড এন্টারটেইনমেন্ট ক্যাটাগরিতে। 

সম্প্রতি, একুশ শতকের বিশ্বসেরা সিনেমাগুলির মধ্যে জায়গা করে নিয়েছে অনুরাগের ‘গ্যাংস অফ ওয়াসেপুর’। ‘দ্য গার্ডিয়ান’- এর তালিকায় ৫৯ নম্বরে জ্বলজ্বল করছে ভারতীয় এই ছবির নাম। একুশ শতকের ভারতীয় সিনেমাগুলির মধ্যে একমাত্র ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ই ‘দ্য গার্ডিয়ান’-এর সেরা একশ’র তালিকায় ঠাঁই পেয়েছে।

[আরও পড়ুন: জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালকের ছবির জন্য নেই প্রেক্ষাগৃহ! নিন্দায় মুখর সিনেমহল ]

এপ্রসঙ্গে অনুরাগ জানিয়েছিলেন,“‘গ্যাংস অফ ওয়াসেপুর’-এর জন্য নিঃসন্দেহে গর্ববোধ করছি। তবে, আমার প্রিয় সিনেমাগুলির তালিকাটা ঠিক এরকম নয়। আমার বেশ কিছু প্রিয় সিনেমা রয়েছে, তালিকায় যেগুলির নাম রয়েছে আমার ছবিরও অনেক নিচের দিকে। পুনশ্চঃ, এই ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ ছবিটিই পরিচালক হিসেবে আমার কেরিয়ার একেবারে শেষ করে দিয়েছে। কারণ, এই সিনেমা দেখার পর থেকে দর্শকদের যেকরম গগনচুম্বী প্রত্যাশা তৈরি হয়েছে আমাকে নিয়ে, প্রতিনিয়ত তা ছাপিয়ে যাওয়ার চেষ্টা করে যাচ্ছি আমি। আশা করি কোনও না কোনও দিন আবার পারব দর্শকদের সেই প্রত্যাশা পূরণ করতে।” এবার ফের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এমি অ্যাওয়ার্ডের তিনটি বিশেষ বিভাগে মনোনয়ন পেয়েছে অনুরাগের ৩টি ওয়েব সিরিজ। ভারতীয় ওয়েব মাধ্যমের জন্য এই খবর যে নিঃসন্দেহে খুশির, তা বলাই বাহুল্য।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে