BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আউশগ্রামের জঙ্গলে সেনার পোশাকে বলিউড অভিনেতা! হিন্দি সিনেমার শুটিং ঘিরে উন্মাদনা

Published by: Suparna Majumder |    Posted: December 4, 2021 7:42 pm|    Updated: January 20, 2022 6:59 pm

Bollywood film Shooting going on in Bardhaman | Sangbad Pratidin

ধীমান রায়, কাটোয়া:ধুন্ধুমার কাণ্ড বর্ধমানের আউশগ্রামের জঙ্গলমহলে। জঙ্গলের ভিতরে মোরাম রাস্তার ধুলো উড়িয়ে ছুটছে সাঁজোয়া গাড়ি। চলছে গোলাগুলি। কামানের গোলাবর্ষণের শব্দে কান পাতা দায়। ব্যাপার কী? খোঁজ নিতেই জানা গেল। বলিউড সিনেমার শুটিং চলছে। সেনার বেশে ট্যাঙ্কের উপরে দাঁড়িয়ে নামী বলিউড অভিনেতা।  

Pippa Shooting
ছবি: জয়ন্ত দাস

দূর থেকে দেখে চেনা দায়। তবে ইনিই বলিউড অভিনেতা ইশান খট্টর (Ishaan Khatter)। ওয়ার ড্রামা ‘পিপ্পা’ ছবির শুটিং করছেন বর্ধমানের আউশগ্রামের কালিকাপুরের এই জঙ্গলে। ব্রিগেডিয়র বলরাম সিং মেহেতার লেখা বই ‘দ্য বার্নিং চাফিস’ উপন্যাস অবলম্বনে তৈরি ‘পিপ্পা’। পরিচালনার দায়িত্বে ‘এয়ারলিফট’ ছবির পরিচালক রাজা কৃষ্ণ মেনন। একাত্তরের ইন্দো-পাকিস্তান যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি ছবির চিত্রনাট্য। ব্রিগেডিয়র বলরাম সিং মেহেতা নিজে একজন মুক্তিযোদ্ধা ছিলেন। সেই চরিত্রেই অভিনয় করছেন ঈশান।

 

[আরও পড়ুন: Bob Biswas Review: শাশ্বতর স্মৃতিকে ছাপিয়ে ‘বব বিশ্বাস’ হয়ে উঠতে পারলেন অভিষেক বচ্চন?]

পরিচালক রাজা কৃষ্ণ মেননের সঙ্গে মিলে ছবির চিত্রনাট্য লিখেছেন তন্ময় মোহন ও রবিন্দর রানধাওয়া। ঈশান ছাড়াও ছবিতে রয়েছেন ম্রুণাল ঠাকুর ও প্রিয়াংশু পাইনিওলি। গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যেতে পারে সোনি রাজদানকেও। তবে শনিবার ঈশানকেই শুটিং করতে গিয়েছে। আর বলিউড তারকাকে দেখতে ভিড়  জমিয়েছিলেন অনেকেই।

Pippa Shooting 2
ছবি: জয়ন্ত দাস

আউশগ্রামের কালিকাপুরে রয়েছে সাতমহলার জমিদারবাড়ি। রাজ আমলে তৈরি সাতটি অট্টালিকা এখন ভগ্নপ্রায়। জঙ্গলমহলের ভিতরে পুরানো আমলের এই ভগ্নপ্রায় সাতমহলে এর আগেও অসংখ্য বাংলা ছবির শুটিং হয়েছিল।  স্থানীয় বাসিন্দা তথা লেখক ও ইতিহাস অনুসন্ধিৎসু রাধামাধব মণ্ডল বলেন, “কালিকাপুরে সাতমহলায় ও জঙ্গল ঘিরে মৃণাল সেনের ‘খণ্ডহর’, ঋতুপর্ণ ঘোষের ‘নৌকাডুবি’ ও অপর্ণা সেনের ‘গয়নার বাক্স’-সহ ২৪৮টি ছবির শুটিং হয়েছে। সুজয় ঘোষের পরিচালনায় ‘তিন’ ছবির শুটিং করেন অমিতাভ বচ্চন।” ‘পিপ্পা’ সিনেমার শুটিং রবিবার পর্যন্ত চলবে বলেই জানা গিয়েছে। 

Pippa film shooting
ছবি: জয়ন্ত দাস

[আরও পড়ুন: KIFF: শেষ পর্যায়ে কলকাতা চলচ্চিত্র উৎসবের প্রস্তুতি, উদ্বোধনী ছবি ‘হীরক রাজার দেশে’!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে