BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অভিনব উদ্যোগ বলিউডে, মহিলা পুলিশদের জন্যে তারকাদের ভ্যানিটি ভ্যান দিল প্রোডিউসার্স গিল্ড

Published by: Sandipta Bhanja |    Posted: April 18, 2020 3:29 pm|    Updated: April 18, 2020 3:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলা পুলিশদের জন্য এক অভিনব উদ্যোগ নিল বলিউড প্রোডিউসার্স গিল্ড। তাঁদের সমস্যার কথা মাথায় রেখে চালু হল ‘মিশন সুরক্ষা’ নামক এক প্রকল্প।

COVID-19 মোকাবিলায় যেভাবে গোটা দেশে চিকিৎসকদের পাশাপাশি পুলিশেরাও ঝাঁপিয়ে পড়েছেন, তা সত্যিই সাধুবাদ জানানোর মতো। লকডাউনের জেরে শুনশান মায়ানগরীর রাজপথও। জরুরি পরিষেবা ছাড়া রাস্তায় দেখা নেই কোনও গাড়ির। উর্দিতে শহরজুড়ে মোতায়েন রয়েছেন হাজারো পুলিশ। মুখে মাস্ক, হাতে স্যানিটাইজার। গোটা শহর যখন সচেতনতার চাদরে মুড়েছে তখন ওঁদের কিন্তু ছুটি নেই। সদা কর্তব্যে অবিচল। এখনও পর্যন্ত সবথেকে সঙ্গীন অবস্থা মহারাষ্ট্রের। পরিস্থিতি সামাল দিতে পুরুষ এবং মহিলা পুলিশকর্মী, উভয়েই কাঁধে কাঁধ মিলিয়ে করে চলেছে প্রতিনিয়ত। যার জেরে বেশিক্ষণ সময়ই রাস্তায় কাটাতে হচ্ছে তাঁদের। তাছাড়া সাধারণত মহিলাদের কিছু শারীরিক অসুবিধেও থাকে। কর্তব্যরত সেসব মহিলা পুলিশদের সমস্যার কথা মাথায় রেখেই এক অভিনব উদ্যোগ নিল বলিউড প্রোডিউসার্স গিল্ড।

মহিলা পুলিশদের জন্য তারকাদের বিলাসবহুল ভ্যানিটি ভ্যান এবং শুটিংয়ে ব্যবহৃত তাঁবু দান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে গিল্ডের তরফে। ‘মিশন সুরক্ষা’ নামক এই উদ্যোগের কথা সম্প্রতি ঘোষণা করেছে বলিউড প্রোডিউসার্স গিল্ড। মু্ম্বইয়ের মোট ২২টি জায়গায় এই ভ্যানিটি ভ্যান এবং তাঁবু রাখার ব্যবস্থা করা হয়েছে। যাতে ডিউটির মাঝেই ক্লান্ত হয়ে পড়লে বা কোনওরকম শারীরিক অসুবিধে হলে তারকাদের ভ্যানিটি ভ্যানগুলো ব্যবহার করতে পারেন তাঁরা। কিংবা ব্রেকটাইমে বিশ্রাম নিতে চাইলেও কাছাকাছি কোনও তাঁবুতে চলে পারেন।  

[আরও পড়ুন: ‘ভক্তদের কি করোনা টেস্ট হয়েছে?’ তবলিঘি জামাত প্রসঙ্গে ববিতাকে পালটা দিলেন স্বরা]

দিন কয়েক আগেই ‘অতন্দ্রপ্রহরী’ মুম্বই পুলিশের তৎপরতায় মুগ্ধ হয়ে তাঁদের কুর্নিশ জানিয়ে একটি ভিডিও তৈরি করেছিলেন বলিউড তারকারা। যে উদ্যোগের নেপথ্যে ছিলেন খোদ অক্ষয় কুমার। এবার বলিউড প্রোডিউসার্স গিল্ডের ‘মিশন সুরক্ষা’য় তাঁরা যে কিছুটা হলেও উপকৃত হবেন, তা বলাই যায়। বলিউড ইন্ডাস্ট্রির তারকারাও প্রোডিউসার্স গিল্ডের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন। প্রসঙ্গত, গত মাসের শেষের দিকেই মহারাষ্ট্রে করোনা থাবা বসালে দুস্থদের সাহায্যে এগিয়ে এসেছিল বলিউড প্রোডিউসার্স গিল্ড। ইন্ডাস্ট্রিতে যাঁরা দিনমজুরের কাজ করেন লকডাউনে তাঁরা বেকার হয়ে পড়লেও যাতে দুবেলা খেতে পান, সেই ভাবনা থেকে ত্রাণ তহবিল গঠন করা হয়েছিল। এবার কর্তব্যরত মহিলা পুলিশদের জন্যে অভিনব উদ্যোগ নেওয়া হল বলিউড প্রোডিউসার্স গিল্ডের তরফে। যাঁর সভাপতি প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুর।   

[আরও পড়ুন: বাতিল বিলাসবহুল অনুষ্ঠান, বিয়ের খরচের পুরোটাই ত্রাণ তহবিলে দিলেন অভিনেত্রী পূজা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement