BREAKING NEWS

২৯ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ১৩ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভক্তদের কি করোনা টেস্ট হয়েছে?’ তবলিঘি জামাত প্রসঙ্গে ববিতাকে পালটা দিলেন স্বরা

Published by: Sandipta Bhanja |    Posted: April 18, 2020 1:50 pm|    Updated: April 18, 2020 2:00 pm

Swara Bhasker slams wrestler Babita Phogat on Tablighi Jamat row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “ভারতে করোনার থেকেও বেশি বড় সমস্যা হল তবলিঘি জামাত”, টুইটারে ববিতা ফোগাটের এমন মন্তব্যের পরই শুরু হয় তুমুল বিতর্ক। মুসলিম ধর্মাবলম্বীদের একাংশের রোষের মুখে পড়তে হয় কুস্তিগিরকে। এবার অভিনেত্রী স্বরা ভাস্কর একহাত নিলেন ববিতাকে।

বুধবার হিন্দিতে একটি টুইট করেন মাস খানেক আগেই রাজনীতির ময়দানে পা রাখা ববিতা। তিনি লেখেন, “করোনা ভাইরাস ভারতের দ্বিতীয় সমস্যা। প্রথম সমস্যা হল অসভ্য জামাতিরা”, এমন মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অনেকেই। কিন্তু তাতেও দমে যাননি কমনওয়েলথ গেমসে সোনাজয়ী কুস্তিগির। আরেকটি ভিডিও প্রকাশ করে বলেন যে টুইটে যা বলেছেন তা কখনোই ফিরিয়ে নেবেন না। ববিতার এই টুইটের পরই ময়দানে নামেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। গেরুয়া শিবিরের নেত্রীকে পালটা দিতে স্বরা লেখেন, “দেশের লক্ষ লক্ষ ভক্তগণের কি এখনও করোনা টেস্ট করানো হয়েছে? ববিতা’জি একটু এই বিষয়েও টিপ্পনি কাটুন। আর তবলিঘি জামাতের অনুষ্ঠান চালু রাখার অনুমতি দিল্লি পুলিশই বা কেন দিল? এই প্রশ্নও তুলুন দয়া করে! এছাড়া আপনার গুনমুগ্ধ তো আমিও।”  

শুধু তাই নয়, একটি ভিডিও টুইটে ববিতাকে জায়রা ওয়াসিমকে কটাক্ষ করতেও শোনা যায়। তিনি বলেন “আমার টুইট করার পর থেকেই হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জারে নানা ভুলভাল মেসেজ পাচ্ছি। রীতিমতো অভব্য ভাষায় আমাকে হেনস্তা করা হচ্ছে। এমনকী ফোন করেও অনেকে হুমকি দিচ্ছে। এই মানুষগুলিকে বলছি, মনে রাখবেন আমি জায়রা ওয়াসিম নই যে আপনাদের হুমকিতে ভয় পেয়ে বাড়িতে বসে থাকব। আমি কোনও ভুল কথা বলিনি। আর যারা করোনা ভাইরাস ছড়িয়েছে, শুধুমাত্র তাদের উদ্দেশেই লিখেছি। আগামী দিনেও নিজের দেশের ভালর জন্য কথা বলব।”

[আরও পড়ুন: বাতিল বিলাসবহুল অনুষ্ঠান, বিয়ের খরচের পুরোটাই ত্রাণ তহবিলে দিলেন অভিনেত্রী পূজা]

প্রসঙ্গত, মার্চে লকডাউন শুরুর আগেই দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় অনুষ্ঠানে জমায়েত করেছিলেন তবলিঘি জামাতের সদস্যরা। কিন্তু লকডাউনের পরও সেখানেই থেকে গিয়েছিলেন অনেকে। তল্লাশি চালিয়ে দু’হাজারেরও বেশি সংখ্যক মানুষকে সেখান থেকে বের করে আনে পুলিশ। তারপরই দেখা যায়, জামাতদের মধ্যে অনেকেই করোনায় আক্রান্ত হয়ে পড়েছেন। তাঁদের দায়িত্বজ্ঞানহীনতা নিয়েই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলেছিলেন ববিতা। তবে গেরিয়া শিবিরের নেত্রী তথা এই সোনাজয়ী কুস্তিগীরের মন্তব্যে অনেকেরই মনঃপুত হয়নি। তাঁদের মতে তাঁর মতো একজন ব্যক্তিত্বের এই মন্তব্যে দেশে হিন্দু-মুসলিম সম্প্রীতি বিঘ্নিত হতে পারে।

[আরও পড়ুন: ‘এমন সংকটে ওদের কথা ভুললে চলবে না’, এবার পথকুকুরদের সাহায্যে এগিয়ে এলেন শাহরুখ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement