BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘এমন সংকটে ওদের কথা ভুললে চলবে না’, এবার পথকুকুরদের সাহায্যে এগিয়ে এলেন শাহরুখ

Published by: Sandipta Bhanja |    Posted: April 18, 2020 11:43 am|    Updated: April 18, 2020 11:43 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে মারণ ভাইরাসের প্রকোপ রুখতে লকডাউন একাধিক দেশে। গৃহবন্দি মানুষ। অসহায়, সম্বলহীন মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেকেই। কিন্তু ওই অবলা প্রাণীগুলোও তো অসহায় কম নয়! আমরা মানুষরা না হয় নিজেদের খাদ্যসংস্থানের জোগাড়টুকু করে রাখতে পারছি, কিন্তু ওদের সে সুযোগও নেই! অভুক্ত থেকে খিদের জ্বালায় রাস্তায় এদিক-ওদিক ঘুরঘুর করছে। রেস্তরাঁ কিংবা ফুটপাতের খাবারের দোকানগুলোও বন্ধ। অতঃপর ওদের খাবার জুটবে কোথা থেকে? এখন তো অবহেলায় দু’টুকরো রুটি কিংবা বিস্কুট ছুঁড়ে দেওয়ারও কেউ নেই! সবাই হোম কোয়ারেন্টাইনে। এবার তাঁদের জন্যই উদ্বেগ প্রকাশ করলেন শাহরুখ খান।

করোনা মোকাবিলায় বিভিন্নভাবে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন কিং খান। স্বাস্থ্যকর্মী কিংবা জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য পিপিই কিট দান করেছেন। PM CARES-সহ মহারাষ্ট্র এবং বাংলার ত্রাণ তহবিলে আর্থিক সাহায্য করেছেন। দুস্থ পরিবারগুলির মুখে দু’বেলা অন্ন তুলে দেওয়ার ব্যবস্থা করেছেন। এবার পথকুকুররা যাতে অভুক্ত না থাকে, তার জন্যে সকলকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন শাহরুখ খান। “COVID-19 ভাইরাসের সঙ্গে গোটা বিশ্ব যখন লড়ে চলেছে, এমন বিপদের দিনে কিন্তু অবলা প্রাণীগুলোকে ভুলে গেলে চলবে না। চলুন পথকুকুরদের সাহায্যেও এগিয়ে আসা যাক”, মন্তব্য কিং খানের। এর পাশাপাশি সোশ্যাল মিডিয়ার ওই পোস্টে পথকুকুর এবং পরিত্যক্ত পোষ্যদের সাহায্য করার জন্য একটি সংস্থার লিঙ্কও দিয়েছেন।

[আরও পড়ুন: ‘বৃদ্ধ কারাবাসীদের মুক্তি দিন’, করোনা পরিস্থিতিতে আরজি অস্কারজয়ী অভিনেতা জোয়াকিনের]

শুধু যে খাবারের চিন্তা, তাই নয়! করোনা আতঙ্কে গত ১ সপ্তাহে প্রায় ১৪ থেকে ১৫টি পোষ্য কুকুর এবং ১০টিরও বেশি পোষ্য বিড়ালকে রাস্তায় ছেড়ে দেওয়া হয়েছে। যদিও WHO’র তরফে বলা হয়েছে কুকুরদের থেকে করোনা সংক্রমণ হয় না। তবুও সংক্রমণের ভয়ে যে শুধু রাস্তার চারপেয়েরা অবহেলিত হচ্ছে তা নয়, বাড়ির পোষ্যদেরও ছেড়ে দেওয়া হচ্ছে পথে। কিন্তু খাবার কোথা থেকে জুটবে ওদের! দিন কয়েক আগে সেই উদ্বেগের সুরই শোনা গিয়েছিল বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের গলায়। তিনি আরজি জানিয়েছিলেন যে, “জন্তুদের থেকে করোনা ছড়ানোর কোনও ভয় নেই। তাই দয়া করে সংক্রমণের ভয়ে পোষ্যদের রাস্তার ছেড়ে দিয়ে আসবেন না।” এর আগে অনুষ্কা  শর্মা, সকিব সালিমের মতো অভিনেতারাও পথকুকুরদের সাহায্যের আরজি জানিয়েছিলেন।

[আরও পড়ুন: ‘ভার্চুয়াল ডেট’ থেকে আয় করা টাকায় ৩০০ দুস্থ পরিবারকে খাওয়াবেন অর্জুন কাপুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement