১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাসের দোরগোড়ায় পৌঁছেও সফল হল না ভারত। চাঁদের কাছাকাছি এসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেল ল্যান্ডার বিক্রমের সঙ্গে। এমন পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই ভেঙে পড়েছেন ইসরো-সহ গোটা দেশের বিজ্ঞানীরা। কিন্তু তাঁরা যে ব্যর্থ নয়, চন্দ্রযান ২ যে সম্পূর্ণ অসফল নয়, তাও বলছে গোটা দেশ। সোশ্যাল সাইট ভরে গিয়েছে বিজ্ঞানীদের পাশে থাকার বার্তায়। বাদ নেই বলিউডও। শাহরুখ খান থেকে শুরু করে প্রায় সব সেলিব্রিটিই পাশে দাঁড়িয়েছেন ইসরোর। বলেছেন, ‘পাশে আছি।’  

[ আরও পড়ুন: বৃক্ষরোপনের জন্য ৪২ লক্ষ টাকা দান, প্রশংসনীয় উদ্যোগ কঙ্গনার ]

শাহরুখ খান বলেছেন, “কখনও আমরা যেখানে পৌঁছতে চাই, পৌঁছতে পারি না। আমরা পারব, এই আশা আর বিশ্বাসটাই তো আসল। আমাদের বর্তমান অবস্থা কখনও চূড়ান্ত গন্তব্য হতে পারে না।” 

সানি দেওল বলেছে, “যোগাযোগ হারিয়ে গিয়েছে। আশা নয়। আমরা ইসরোর জন্য গর্বিত।” 

অভিনেতা তুষার কাপুরও ইসরোকে শুভেচ্ছা জানিয়েছেন।

রীতেশ দেশমুখ সান ফ্রান্সিসকোয় বসে চন্দ্রযান ২-এর অভিযান দেখছিলেন। সেখান থেকেই তিনি লিখেছেন, “We shall over come! ইসরোর জন্য আমরা গর্বিত।” 

অনুপম খের লিখেছেন, “আমরা ইসরোর জন্য গর্বিত।” 

মাধবন লিখেছন, “৯০ শতাংশেরও বেশি সফল চন্দ্রযান ২। যাই হোক… তা সত্ত্বেও এটি ইতিহাস।”

সোনম কাপুর, ফারহান আখতারের মতো অনেকে আবার ইসরোর চেয়ারম্যান শিবন ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি শোয়ার করেছেন। শনিবার সকালে ভাষণের পর যখন ইসরো থেকে বেরিয়ে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, তখন আর নিজের হতাশা এবং আবেগকে চেপে রাখতে পারেননি কে শিবন। মোদির কাঁধে মাথা রেখে ডুকরে কেঁদে ফেলেন তিনি। ভেঙে পড়া শিবনকে সামলে নেন মোদি। তাঁকে জড়িয়ে ধরে পিঠ চাপড়ে সান্ত্বনা দেন মোদি। এই ছবিটি শেয়ার করেন সেলিব্রিটিরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং