BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বৃক্ষরোপনের জন্য ৪২ লক্ষ টাকা দান, প্রশংসনীয় উদ্যোগ কঙ্গনার

Published by: Sandipta Bhanja |    Posted: September 6, 2019 5:12 pm|    Updated: September 6, 2019 7:19 pm

Kangana Ranaut donated Rs 42 lakh for Cauvery calling campaign

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:   যে কোনও সামাজিক তথা রাজনৈতিক ইস্যু নিয়ে কঙ্গনা রানাউত বরাবরই সরব। এবার সোচ্চার হলেন কাবেরী নদী বাঁচানোর জন্যে। পরিবেশের বর্তমান পরিস্থিতি দেখে উদ্বিগ্ন কঙ্গনা দান করলেন ৪২ লক্ষ টাকা।  

[আরও পড়ুন:  সাধের লম্বা চুল কেটে ক্যানসার আক্রান্তদের দান, মানবিকতার নজির গড়লেন RJ লাবণ্য]

কঙ্গনার কথায়, সুস্থ পরিবেশ গড়ে তুলতে আরও বেশি করে গাছ লাগানো উচিত সবার। তাই ‘কাবেরী কলিং ক্যাম্পেন’-এর জন্য সম্প্রতি ইশা ফাউন্ডেশন নামে এক সংস্থাকে দিলেন ৪২ লক্ষ টাকা। আর এই পুরো টাকা খরচ হবে বৃক্ষরোপনের কাজে। কঙ্গনার দেওয়া টাকাতেই কাবেরী উপত্যকায় লাগানো হবে ১ লক্ষ গাছ। একথা নিজেই জানিয়েছেন কঙ্গনা। আর ‘বলিউড কুইন’-এর এইধরনের পরিবেশবান্ধব মনোভাবাপন্ন দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন অগণিত পরিবেশপ্রেমী এবং কঙ্গনা-ভক্তরা।

kangana

 

বলা ভাল, পরিবেশ রক্ষায় আবার নজির গড়ল বলিউড। কিছুদিন আগে শ্রদ্ধা কাপুরকে দেখা গিয়েছিল বৃষ্টিকে উপেক্ষা করে আরে বনাঞ্চলের ২৭০০ গাছ কাটার বিরুদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদে সোচ্চার হতে। গত সোমবার গণেশ চতুর্থী উপলক্ষে অনেক আগে থেকেই ভক্তদের কাছে পরিবেশবান্ধব গণেশ মূর্তি পুজো করার আবেদন রেখেছিলেন বলি তারকারা। আবার ‘কুলি নম্বর ওয়ান’-এর সেটেও প্লাস্টিক বিরোধী অভিযান শুরু করেছেন বরুণ ধাওয়ান। বিক্রম বাত্রার বায়োপিকের জন্য কার্গিলে গিয়েও গোটা ‘শেরশাহ’ টিম নিয়ে শুটিংয়ের মাঝে ‘স্বচ্ছ ভারত অভিযান’ সেরেছেন সিদ্ধার্থ মালহোত্রা। এবার পরিবেশপ্রেমী তারকাদের সেই তালিকায় নাম লেখালেন কঙ্গনা রানাউত।

[আরও পড়ুন:  প্রথমবার পর্দায় রাজকুমার-প্রিয়াঙ্কা জুটি, আসছে ‘সাদা বাঘ’!]

তবে ‘কাবেরী কলিং ক্যাম্পেন’-এর জন্য কাজল আগরওয়াল এবং তামান্না ভাটিয়াও এগিয়ে এসেছেন। কঙ্গনা ‘কাবেরী কলিং ক্যাম্পেন’-এর অনুষ্ঠানে গিয়ে অবশ্য দগ্ধ আমাজন এবং মুম্বইয়ের আরে বনাঞ্চলের গাছ কাটা নিয়েও সরব হন তিনি। তাঁর কথায়, আমাদের সবার উচিত পরিবেশ রক্ষায় এগিয়ে আসা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে