BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কানের রেড কার্পেটেও করোনার থাবা, স্থগিত চলচ্চিত্র উৎসব

Published by: Sulaya Singha |    Posted: March 20, 2020 9:52 am|    Updated: March 20, 2020 12:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমন পরিস্থিতির সম্মুখীন আগে কখনও হতে হয়নি। বিশ্ববাসীর মুখে এই একটি বাক্যই ঘুরে বেড়াচ্ছে। গোটা দুনিয়ার ছবিটা বদলে দিয়েছে মারণ ভাইরাস COVID-19। লাগাম টেনে দিয়েছে সাধারণ জীবনযাত্রায়। স্থগিত করে দিয়েছে সমস্ত ধরনের ইভেন্ট। এবার সেই তালিকায় ঢুকে পড়ল কান চলচ্চিত্র উৎসবও। পাশাপাশি করোনা আতঙ্কে স্থগিত করে দেওয়া হল এমি অ্যাওয়ার্ডসও। আগামী জুন মাস পর্যন্ত এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান হওয়ার কোনও সম্ভাবনা নেই।

করোনার জেরে কি ধাক্কা খাবে এই চলচিত্র উৎসবও? এ জল্পনা গত কয়েকদিন ধরেই চলছিল। শেষমেশ তাতেই সিলমোহর পড়ল। করোনার জন্য স্তব্ধ কান। বৃহস্পতিবারই আয়োজকদের তরফে জানিয়ে দেওয়া হয়, নির্ধারিত দিনে দক্ষিণ ফ্রান্সে অনুষ্ঠিত হবে না এই কান চলচ্চিত্র উৎসব। বিজ্ঞপ্তিতে বলা হয়, “গোটা বিশ্বে করোনা আতঙ্ক। এমন পরিস্থিতিতে ১২ থেকে ২৩ মে হতে চলা কান চলচ্চিত্র উৎসব আয়োজিত হচ্ছে না। COVID-19 ভাইরাসে আক্রান্তদের দ্রুত আরোগ্য কামনা করি। মৃতদের পরিবারকে সহানুভূতি জানাই।”

আরও পড়ুন: করোনা আক্রান্ত ‘গেম অফ থ্রোনস’ খ্যাত ইন্দিরা বর্মা, কোয়ারেন্টাইনে অভিনেত্রী

প্রতি বছর এই উৎসবে চাঁদের হাট বসে। বিশ্বের প্রতিটি প্রান্তের তারকারা এই ফিল্ম ফেস্টিভ্যালের জৌলুস কয়েক গুণ বাড়িয়ে দেন। অভিনেতা-অভিনেত্রীদের স্টাইল স্টেটমেন্ট থেকে বাছাই করা ছবি- সবকিছুই নজরে থাকে সিনেপ্রেমীদের। কিন্তু করোনার থাবায় অপেক্ষা দীর্ঘ হবে এবার। কারণ ইতিমধ্যেই বিশ্বের একাধিক দেশ বিদেশিদের প্রবেশ নিষিদ্ধ করেছে। তাই কানের জন্য ফ্রান্সে উপস্থিত হওয়াও কঠিন। তাছাড়া করোনায় চূড়ান্ত বিধ্বস্ত সে দেশ। হাজারেরও বেশি মানুষ আক্রান্ত। সবদিক ভেবেই তাই দিনক্ষণ পিছিয়ে দিল আয়োজকরা।

এবার প্রশ্ন হল, তাহলে কবে বসবে কান চলচ্চিত্র উৎসবের আসর? উদ্যোক্তাদের তরফে খবর, সব ঠিকঠাক থাকলে জুনের শেষ দিকেই অনুষ্ঠিত হবে কান উৎসব। আবার জুলাইয়ের প্রথম দিকেও বসতে পারে আসর। সবটাই নির্ভর করবে পরিস্থিতির উপর।

এর আগে গ্ল্যাস্টোনবারি মিউজিক ফেস্টিভ্যাল স্থগিত করে দেওয়া হয়েছে। লন্ডনে বন্ধ হয়েছে সিনেমা হলও। পিছিয়ে গিয়েছে বিগ বাজেটের ছবির মুক্তির দিন। এবার করোনা হানা দিল কানের রেড কার্পেটেও।

[আরও পড়ুন: আফ্রিকা থেকে ফিরলেন প্রসেনজিৎ-সৃজিত, হোম কোয়ারেন্টাইনে যাচ্ছেন দুই তারকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement