৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এককথায় রোমহর্ষক। না, কোনও খেলার অভিজ্ঞতা নয়। বলছি, ‘গেম ওভার’-এ তাপসীর অভিনয়ের কথা। এ ছবির কিছু দৃশ্যে শিরদাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বইতে বাধ্য। ‘গেম ওভার’ আদতে সাইকো-থ্রিলার ঘরানার ছবি। ‘বেবি’, ‘পিঙ্ক’, ‘বদলা‘-র পর ‘গেম ওভার’ ছবিতে ফের অভিনেত্রী হিসেবে নিজেকে প্রমাণ করে দিলেন তাপসী পান্নু। পুরোদস্তুর দক্ষিণী ইন্ডাস্ট্রি থেকে বলিউডে পা রেখে মাত্র ক’টা ছবিতেই যে বলিপাড়ার প্রথম সারিতে নিজের জায়গা করে নেওয়া যায়, তার যথাযোগ্য উদাহরণ তাপসী পান্নু। ‘গেম ওভার’ গল্পের পরতে পরতে রয়েছে রোমাঞ্চের টুইস্ট। আর তার প্রত্যেকটি দৃশ্যেই অভিনব অভিব্যক্তিতে নজর কেড়েছেন তাপসী।

[আরও পড়ুন: নতুন ভাষা শিখছেন সানি লিওনে, নেপথ্যের কারণ জানেন?]

গেম ওভার’-এর ট্রেলার মুক্তির পর থেকেই তাপসীকে নয়া অবতারে দেখতে মরিয়া হয়ে পড়েছিলেন সিনেপ্রেমীরা। তার মান রেখেছেন অভিনেত্রী। ছবি মুক্তির পর তাপসী পান্নুর অভিনয় নিয়ে প্রশংসার বন্যা বয়ে গিয়েছে। রাত হলেই চোখে ঘুম নেই মেয়ের। চোখ বন্ধ করলেই অজানা ছায়া এসে ভিড় করে তাঁর ঘরে। এই যেন দম বন্ধ হয়ে এল। ব্যস্ত শহরের প্রান্তে থাকা একটি মেয়ে তার নিজের বাড়িতে এভাবেই যেন সবসময়ে নজরবন্দি। দিনরাত চোখে-মুখে তাঁর ভয়ের ছাপ। ঘেমে নেয়ে রক্তচ্চাপ বেড়ে একসা। পরিচালক অশ্বিন সর্বনানের এহেন ভূতুড়ে এবং মনস্তাত্ত্বিক চিত্রনাট্য পর্দায় ফুটিয়ে তুলতে বিন্দুমাত্র খামতি রাখেননি তাপসী।

[আরও পড়ুন: পর্দায় ফের গ্যাংস্টার কাহিনি, অভিনয়ে জন আব্রাহাম ও ইমরান হাসমি]

গেমের নেশায় বুঁদ হয়ে থাকা মেয়েটি হঠাৎই মানসিক রোগগ্রস্ত হয়ে পড়ে। ছবির বেশ কিছু দৃশ্যে প্যারানরম্যাল কার্যকলাপ দেখে আপনার গায়ে কাঁটা দিতে বাধ্য। মহিলাদের শিরোশ্ছেদ করে জ্বালিয়ে দেওয়া দেহের অংশাবশেষ! ভয়ে পেয়ে তাপসীর একমাত্র শান্তির আশ্রয় কালাম্মার কোলে ঢলে পড়া- এই প্রত্যেকটি দৃশ্যেই ‘সাইকো’ স্বপ্না (তাপসী) বেশ সাবলীল। শহরের এদিক-ওদিক থেকে আসা মহিলা খুনের ঘটনা স্বপ্নার মানসিক পরিস্থিতিকে দিন দিন আরও জটিল করে তোলে। সর্বক্ষণ তাঁকে তাড়া করে বেড়ায় গেমের রোবটরা। তবে, শহরের একাধিক নৃশংস খুনের ঘটনার সঙ্গে স্বপ্নার অস্থির-জটিল মানসিকতার যোগসাজশ কোথায়? এই সবকটা ঘটনার সুতো কী একসঙ্গে বাঁধা? সেই জট খুলবে ‘গেম ওভার’-এর গল্প এগোনোর সঙ্গে সঙ্গেই। অতি সন্তর্পণে। খুব যত্ন সহকারে পরিচালক অশ্বিন খোদ এই চিত্রনাট্যের পরতে পরতে গেঁথে দিয়েছেন রোমাঞ্চ, ভয় পাওয়ার উপকরণ। এ ছবির ‘হিরো’ তাপসী। দিন কয়েক আগেই এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, ‘যেদিন লেডি অক্ষয় কুমার হতে পারব, বুঝব সাফল্যকে ছুঁতে পেরেছি’। সেই আখ্যা বোধহয় খুর শিগগিরই পেতে চলেছেন অভিনেত্রী। অ্যাকশন দৃশ্যে ঠিক যতটা সাবলীল তাপসী, ততটাই কমেডি কিংবা ভৌতিক ছবিতে। ছবির গল্প এগিয়ে নিয়ে যেতে পরিচালকরা যে অনায়াসে ‘ওয়ান ম্যান আর্মি’ হিসেবে তাপসী পান্নুর উপর চোখ বন্ধ করে ভরসা করতে পারেন, প্রমাণস্বরূপ এই ছবি তাঁর আস্ত দলিল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং