BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মুক্তির আগে ফের বিতর্কে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’, নাম নিয়ে আপত্তি কংগ্রেস বিধায়কের

Published by: Suparna Majumder |    Posted: March 9, 2021 2:17 pm|    Updated: March 9, 2021 2:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির আগে ফের বিতর্কে সঞ্জল লীলা বনশালি পরিচালিত ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi)। এবার ছবির নাম বদলের দাবি জানালেন মহারাষ্ট্রের কংগ্রেস বিধায়ক আমিন প্যাটেল (Amin Patel)।

মহারাষ্ট্রের মুম্বাদেবী আসন থেকে ভোটে জিতে বিধায়ক পদ পেয়েছিলেন আমিন প্যাটেল। বনশালির ছবির ‘কাঠিয়াওয়াড়ি’ শব্দটি নিয়ে আপত্তি রয়েছে তাঁর। অভিযোগ, এতে কাঠিয়াওয়াড় শহরের নামের অসম্মান করা হয়েছে। পাশাপাশি কামাঠিপুরা এলাকার সম্পর্কে ভুল বার্তা দেওয়া হয়েছে বলেও অভিযোগ কংগ্রেস বিধায়কের। তাঁর দাবি কামাঠিপুরা এখন পুরোপুরি পালটে গিয়েছে। সেখানকার মহিলারা নিজেদের ক্ষমতায় সসম্মানে বাঁচছেন।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত বলিউড তারকা রণবীর কাপুর! সোশ্যাল মিডিয়ায় জানালেন মা নীতু]

২০১৭ সালে প্রথম গাঙ্গুবাঈয়ের জীবনকাহিনি নিয়ে সিনেমা তৈরি করার কথা প্রকাশ্যে আসে। হুসেন জায়েদির লেখা ‘মাফিয়া ক্যুইনস অফ মুম্বই’ বইয়ের উপর ভিত্তি করে ছবিটি তৈরি করেছেন সঞ্জয় লীলা বনশালি। প্রথমে সিনেমার নাম ঠিক হয়েছিল ‘হীরা মাণ্ডি’। তাতে অভিনয় করার কথা ছিল প্রিয়াঙ্কা চোপড়ার (Priyanka Chopra)। পরে সেই পরিকল্পনা বাতিল হয়ে যায়। ছবির নাম পালটে রাখা হয় ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’। জানুয়ারি মাসের গাঙ্গুবাঈয়ের চরিত্রে আলিয়া ভাটের (Alia Bhatt) লুক প্রকাশ্যে আসে। করোনার জন্য বেশ কিছুদিন ছবির শুটিং বন্ধ ছিল। ফের শুটিং শুরু করেছেন আলিয়া। সব কিছু ঠিক থাকলে  ২০২১ সালেই ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’র মুক্তি পাওয়ার কথা।

কিছুদিন আগেই ছবির বিষয়বস্তু নিয়ে আপত্তি তোলা হয়েছিল গাঙ্গুবাঈয়ের পরিবারের পক্ষ থেকে। বম্বে সিভিল কোর্টে ছবির বিরুদ্ধে মামলাও করা হয়েছিল। ছবিতে গাঙ্গুবাঈয়ের চরিত্রকে বিকৃত করে দেখানো হয়েছে কিনা, সেই জবাবই নাকি চাওয়া হয়েছে প্রযোজকদের কাছে। এর আগে শোনা গিয়েছি, ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’র চিত্রনাট্য নিয়ে অসন্তুষ্ট হুসেন জায়েদিও। তিনিও নাকি আইনি পথে প্রতিবাদ জানানোর কথা ভাবছেন। 

[আরও পড়ুন: ‘গ্রেট ওয়াল অফ চায়না ভেঙে দেব’, ‘সাইনা’র ট্রেলারে অপ্রতিরোধ্য পরিণীতি, দেখুন ভিডিও ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement