BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা যুদ্ধে শামিল ‘সৌমিত্র’, প্রয়াত অভিনেতার নামে তৈরি হল অস্থায়ী কোভিড হাসপাতাল

Published by: Suparna Majumder |    Posted: May 22, 2021 12:59 pm|    Updated: May 22, 2021 1:37 pm

Corona hospital named after Tollywood actor Soumitra Chatterjee starts operation | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Virus) এই কঠিন সময়ে শিল্পী এবং তাঁদের পরিবার-পরিজনদের পাশে দাঁড়াল আর্টিস্ট ফোরাম (West Bengal Motion Picture Artists’ Forum)। দক্ষিণ কলকাতায় লেক গার্ডেন্সের কাছে ব্যাডমিন্টন ট্রেনিং সেন্টারের কমপ্লেক্সে তৈরি হয়েছে অস্থায়ী চিকিৎসা কেন্দ্র। ২৫ টি বেড রয়েছে সেখানে। বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হবে করোনা আক্রান্ত শিল্পী, কলাকুশলী এবং তাঁদের আত্মীয় পরিজনদের। ফোরাম এবং বিধায়ক দেবাশিস কুমারের (Debasish Kumar) যৌথ উদ্যোগে তৈরি হয়েছে সাময়িক সুস্থতা প্রদানের কেন্দ্রটি। যাতে সাহায্য করছে মিলন সংঘ (Milan Sangha) ক্লাবও।  প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়কে (Soumitra Chatterjee) শ্রদ্ধা জানিয়েই বিশেষ এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘সৌমিত্র’।  শনিবার থেকেই শুরু কাজ। 

অস্থায়ী এই চিকিৎসা কেন্দ্র সম্পর্কে ফোরামের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় বিস্তারিত জানানো হয়েছে। সেখানে হেল্পলাইন নম্বরও দেওয়া হয়েছে। পরে লেখা হয়েছে, আপাতত ৮৯ এবং ৯৩ ওয়ার্ডের বাসিন্দাদের এই পরিষেবা দেওয়া হবে। এটি স্থায়ী চিকিৎসা ব্যবস্যা বা হাসাপাতালের পরিপূরক নয়। বিনামূল্যে এই পরিষেবা পেতে গেলে কোভিড (COVID-19) রিপোর্টের প্রতিলিপি দিতে হবে। ভরতির সময় রোগীকে আধার কার্ডটি সঙ্গে করে আনতে হবে। ফোরামের মাধ্যমেই এখানকার পরিষেবা পাওয়ার জন্য যোগাযোগ করতে হবে।

[আরও পড়ুন: জুটি বেঁধে মানবসেবায় দেব-সৌরভ, নিলেন কোভিড রোগীদের পরিবারের খাবারের দায়িত্ব]

যে শিল্পী বা কলাকুশলীর আত্মীয় কিংবা পরিজন করোনা (Corona Virus) আক্রান্ত হয়ে অস্থায়ী এই কোভিড হাসপাতালে ভরতি হবেন তাঁদের ফোরামের কার্ড (শিল্পীদের ক্ষেত্রে) এবং গিল্ড অথবা ফেডারেশনের পরিচয়পত্র (কলাকুশলীদের ক্ষেত্রে) দেখাতে হবে। ভরতি করার আগে রোগীর সম্পর্কে রাজ্যের স্বাস্থ্য দপ্তরে জানাতে হবে। রোগীর বিষয়ে অস্থায়ী চিকিৎসাকেন্দ্রে থাকা ডাক্তাররাও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। কোনও বিশেষ চিকিৎসা পরিষেবা এখানে নেই বলেই জানানো হয়েছে। সেক্ষেত্রে রোগীকে স্থায়ী হাসপাতালে ভরতি করাতে হবে।

অস্থায়ী এই চিকিৎসা কেন্দ্রে রোগীদের সেবা, চিকিৎসার জন্য কোনও অর্থ নেওয়া হবে না। চিকিৎসা কেন্দ্র নিয়ে কারও কোনও অভিযোগ থাকলে সে বিষয়ে লিখিত অভিযোগ জানাতে হবে বলেই জানানো হয়েছে। 

[আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ‘ধর্ষণ’, আইনি বিপাকে কঙ্গনা রানাউতের ব্যক্তিগত দেহরক্ষী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement