BREAKING NEWS

১৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ২৭ মে ২০২০ 

Advertisement

‘ওরা আমার মন বদলাতে পারবে না’, JNU কাণ্ডে গেরুয়াপন্থীদের আক্রমণের জবাব দিলেন দীপিকা

Published by: Sandipta Bhanja |    Posted: January 30, 2020 11:58 am|    Updated: January 30, 2020 3:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “ওরা আমার রেটিং বদলেছে, কিন্তু আমার মন বদলাতে পারেনি!” JNU প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের। জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে গিয়ে ঐশী ঘোষের সঙ্গে দেখা করলেও এযাবৎকাল সোজাসুজি কোনও মন্তব্য করতে দেখা যায়নি দীপিকাকে। তবে এবার গেরুয়া সমর্থকদের রোষানলে পড়ে ‘ছপাক’-এর রেটিং অধোগামী হওয়ায়  সোজাসুজি মোদি সরকারকে তোপ দাগলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন

ছপাক’ সিনেমার এক দৃশ্যে মালতির চরিত্রে দীপিকাকে বলতে শোনা গিয়েছিল, “ওরা আমার চেহারা বদলেছে কিন্তু মন নয়।” এবার JNU প্রসঙ্গে বলতে গিয়ে দীপিকা সেই সংলাপকে হাতিয়ার করেই খানিক অভিনবভাবে বিদ্রুপ করলেন গেরুয়া শিবিরকে। বললেন, “ওরা আমার ছবির রেটিং বদলাতে পারে, কিন্তু আমার মন তো বদলাতে পারেনি!” আর দীপিকার এই সংলাপেই জোর হইচই শুরু হয়েছে নেটদুনিয়ায়। ফের দীপিকাকে নিয়ে দ্বিবিভক্ত নেটপাড়া। শোরগোল রাজনৈতিক মহলেও। কারণ? দীপিকার এই মন্তব্যের মধ্যেই অনেকে খুঁজে পেয়েছেন অভিনেত্রীর রাজনৈতিক অবস্থানের ইঙ্গিত।

ঐশী ঘোষের সঙ্গে দেখা করলেন দীপিকা পাড়ুকোন

এর আগে যদিও ২০১১ সালে এক ভিডিও ইন্টারভিউতে রাহুল গান্ধিকে প্রধানমন্ত্রী পদে দেখার ইচ্ছেপ্রকাশ করেছিলেন দীপিকা। যা নিয়ে JNU প্রসঙ্গে মন্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও কটাক্ষ করতে ছাড়েননি দীপিকাকে। এবার ‘ছপাক’-এর রেটিং কমে যাওয়ায় দীপিকার মন্তব্য ফের একবার উসকে দিল সেই ইস্যুকে। ভাল কন্টেন্ট হওয়া সত্ত্বেও কেন তানহাজির থেকে পিছিয়ে গেল ‘ছপাক’?, এ প্রশ্নের উত্তর দিতে গিয়ে কিন্তু অনেক আগেই সিনে বিশেষজ্ঞরা দীপিকার JNU যাত্রাকে দায়ী করেছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে দীপিকাকে এপ্রসঙ্গে জিজ্ঞেস করা হলে তৎক্ষণাৎ দীপিকা গেরুয়া শিবিরের দিকে তোপ দাগেন। অভিনেত্রীর অনুরাগীরা অবশ্য অনেক আগেই ‘ছপাক’-এর খারাপ ব্যবসার জন্য গেরুয়া শিবিরের নিচু মানসিকতাকে দায়ী করেছে। দীপিকার সমর্থনে কেউ সুর চড়িয়েছেন তো কেউ বা আবার কদর্য মন্তব্য মন্তব্য করেছেন অভিনেত্রীকে। স্বরা ভাস্কর, অনুরাগ কাশ্যপ, নাসিরুদ্দিন শাহ থেকে মীরা নায়ার অনেকেই কুর্নিশ জানিয়েছেন অভিনেত্রীর সিদ্ধান্তকে।

[আরও পড়ুন: জাতীয় সড়কে দুর্ঘটনার কবলে অভিনেতা অঙ্কুশ, পুলিশের বিরুদ্ধে দায় এড়ানোর অভিযোগ]

দীপিকার JNU যাত্রা নিয়ে ফের একবার শোরগোল নেটদুনিয়ায়। ‘ছপাক’ মুক্তির আগে দিল্লির অশান্ত পরিবেশে গিয়ে জওহরলাল নেহেরুর ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষের সঙ্গে দেখা করেছিলেন অভিনেত্রী। যার জেরে বিজেপি সমর্থকদের রোষানলে পড়তে হয়েছিল দীপিকাকে। এমনকী, দীপিকার ‘ছপাক’ বয়কটের ডাকও দিয়েছিল। দেশের কংগ্রেস শাসিত রাজ্যগুলি দীপিকাতে দরাজ হলেও গেরুয়া নিশানায় পড়ে বক্স অফিসে জোর ধাক্কা খেয়েছে ‘ছপাক’। মুক্তির তৃতীয় সপ্তাহতেও ১০০ কোটি অধরা। গোটা দেশ যে ইস্যু নিয়ে সম্প্রতি উত্তাল হয়েছিল এবার ফের সমালোচনায় ‘দীপিকার JNU যাত্রা’। কারণ সম্প্রতি জওহরলাল নেহেরু যাওয়া নিয়ে এক সাক্ষাৎকারে মুখ খুলেছেন অভিনেত্রী।

[আরও পড়ুন: ‘অশ্লীল ভিডিও দেখাতেন’, মহিলা সহকর্মীর অভিযোগ নিয়ে মুখ খুললেন গণেশ আচার্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement