BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

প্রতিশ্রুতি রাখলেন দেব, দুবাইয়ে আটকে পড়া ১৭১ জন ভারতীয়কে ফেরালেন অভিনেতা

Published by: Bishakha Pal |    Posted: June 30, 2020 12:24 pm|    Updated: June 30, 2020 5:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপাল ও রাশিয়ার পর এবার দুবাইয়ে আটকে পড়া ভারতীয়দের ফেরালেন অভিনেতা ও ঘাটালের সাংসদ দেব। ১৭১ জনকে নিয়ে দেশের উদ্দেশে রওনা দেন একটি বিমান। এঁরা প্রত্যেকেই যে পরিযায়ী শ্রমিক, তা নয়। অনেকে ঘুরতে গিয়েছিলেন দুবাই। তারপর লকডাউনের জেরে সেখানেই আটকে পড়েন। রবিবার দুবাই থেকে ফেরেন তাঁরা। কলকাতা বিমানবন্দর থেকে তাঁর বাড়ির উদ্দেশে রওনা দেন।

টুইটারে এই খবর জানিয়েছেন অভিনেতা নিজেই। টুইট করে তিনি জানিয়েছেন, লকডাউনের জন্য দুবাইয়ে ১৭১ জন আটকে পড়েছিলেন। রবিবার তাঁরা কলকাতায় ফেরেন। তবে পরিবারের সঙ্গে দেখা করার আগে তাঁদের কোয়ারেন্টাইনে থাকতে হবে বলেও জানান দেব।

যাঁরা ফিরেছেন, তাঁরা যে সবাই বাংলার মানুষ, তা কিন্তু নয়। ত্রিপুরা-সহ একাধিক রাজ্যের বাসিন্দাদের ফিরিয়ে আনার দায়িত্ব নেন অভিনেতা। এর জন্য কেন্দ্র ও রাজ্যের কাছে অনুমতি নেন তিনি। যাঁদের দেশে ফিরেছেন তাঁদের মধ্যে বয়স্ক মানুষ, অন্তঃসত্ত্বা মহিলাও রয়েছেন। কেউ কেউ দুবাইতে বেড়াতে গিয়ে লকডাউনে আটকে পড়েছিলেন। কেউ আবার অসুস্থ আত্মীয়র সঙ্গে দেখা করতে গিয়ে আটকে পড়েছিলেন। আবার কেউ হাজ হারিয়ে দেশে ফিরে এসেছেন। এক যাত্রী জানিয়েছেন, এই সময়টা পরিবারের সঙ্গেই কাটাতে চান তিনি। পরিস্থিতি স্বাভাবিক হলে ফের কাজ খুঁজতে শুরু করবেন।

[ আরও পড়ুন: ‘TikTok বন্ধ, যাদবপুর ও বসিরহাটের সাংসদদের কোথায় দেখতে পাবেন?’, ফের বিস্ফোরক শ্রীলেখা ]

কিছুদিন আগে রাশিয়া থেকে ৭৭ জন পড়ুয়াকে দেশে ফেরান দেব। তার আগে নেপাল থেকেও পরিযায়ী শ্রমিকদের ভারতে ফিরিয়ে আনেন। এবার দুবাইয়ে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরালেন তিনি। তবে দেব কিন্তু ‘পরিযায়ী’ বলতে নারাজ! কারণ? তাঁর কথায়, এঁরা প্রত্যেকেই এই দেশের। তাঁরাই যখন নিজের বাড়ি ফিরছেন, কেন তাঁদের ‘পরিযায়ী’ বলা হবে? প্রসঙ্গত, অভিনেতার কথা বলার ধরণ, অভিনয় নিয়ে ট্রোল-মিমের ছড়াছড়ি হলেও দেব কিন্তু নিঃশব্দেই সমস্যায় পড়া মানুষদের জন্য কাজ করে চলেছেন ক্রমাগত, একেবারে ‘ঘরের ছেলে’র মতোই।

[ আরও পড়ুন: ঘরবন্দি জীবনে প্রেমের অনুভূতি এনে দেয় সেঁজুতির নতুন মিউজিক ভিডিও ‘মনের কলম’ ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement